বাংলা নিউজ > ময়দান > টি-২০ ক্রিকেটে আইসিসির স্বীকৃতি পেয়ে আপ্লুত রশিদ খান
রশিদ খান
রশিদ খান

টি-২০ ক্রিকেটে আইসিসির স্বীকৃতি পেয়ে আপ্লুত রশিদ খান

  • বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটার কোহলি,গেইল,এবিডিদের পিছনে ফেলে দশকের সেরা টি-২০ ক্রিকেটার হয়েছেন আফগান স্পিনার রশিদ খান

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ কয়েক বছরে যে দেশটি সবথেকে বেশি উন্নতি করেছে তারা হল আফগানিস্তান ক্রিকেট দল। তাদের বেশ কয়েকজন ক্রিকেটার বিশ্বজুড়ে ফ্র্যান্ঞ্চাইজি টি-২০ লিগগুলোতে দাপিয়ে পারফরম্যান্স করে যাচ্ছেন। তাদের মধ্যে সবথেকে সফল এবং জনপ্রিয় ক্রিকেটার রশিদ খান।

বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটার কোহলি,গেইল,এবিডিদের পিছনে ফেলে দশকের সেরা টি-২০ ক্রিকেটার হয়েছেন আফগান স্পিনার রশিদ খান। টি-২০ ক্রিকেটের কিংবদন্তীদের পিছনে ফেলে ১০ বছরের সেরা টি-২০ ক্রিকেটার হলেন আফগান স্পিনার রশিদ খান।

উল্লেখ্য ২০১১ সালের ১লা জানুয়ারি - ২০২০ সালের ৭ অক্টোবরের মধ্যে ৪৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রশিদ খান। তার ঝুলিতে রয়েছে ৮৯টি উইকেট। অন্যতম কিপ্টে বোলার ও তিনি। তাঁর ইকোনমি রেট ৬.১৪। বোলিং গড় ১২.৬২।

আইসিসির সম্মানে সম্মানিত হয়ে রশিদ খান এক ভিডিয়ো বার্তায় জানিয়েছেন 'পুরস্কার পেয়ে ভাষা হারিয়েছি। সমর্থকদের অসংখ্য ধন্যবাদ। আফগানিস্তান থেকে কেউ এই পুরস্কার পাচ্ছে যা আমার কাছে এক বিশেষ গর্বের মুহূর্ত।

বন্ধ করুন