বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2023: ৪৩ বছরেও ছুটছেন বোপান্না, ৮ বছর পর উঠলেন উইলম্বডনের সেমিতে

Wimbledon 2023: ৪৩ বছরেও ছুটছেন বোপান্না, ৮ বছর পর উঠলেন উইলম্বডনের সেমিতে

রোহন বোপান্না ও ম্যাথু এবডেনকে। ছবি- টুইটার

দুর্দান্ত পারফরম্যান্স রোহন বোপান্না এবং ম্যাথু এডবেনের। উইম্বলডনের পুরুষদের ডাবলসে সেমিতে জায়গা করে নিল এই জুটি।

শুভব্রত মুখার্জি: বয়স যত বেড়েছে , অভিজ্ঞতা যত বেড়েছে ততই যেন তাঁর ছাপ পড়েছে খেলাতে। চলতি উইম্বলডনে একমাত্র ভারতীয় হিসেবে টিকে রয়েছেন রোহন বোপান্না। মিক্সড ডাবলসে তাঁর চ্যালেঞ্জ আগেই শেষ হয়েছে। তবে পুরুষ ডাবলসে তাঁর বিজয়রথ অব্যাহত। অস্ট্রেলিয়ার পার্টনার ম্যাথু এবডেনকে সঙ্গী করে এদিন পৌঁছে গেলেন পুরুষ ডাবলসের সেমিফাইনালে। এই নিয়ে তৃতীয়বার ঐতিহ্যশালী উইম্বলডনের পুরুষ ডাবলসের সেমিফাইনালে পৌঁছলেন বোপান্না‌। ৪৩ বছর বয়সী বোপান্না শেষবার সেমিফাইনালে পৌঁছে ছিলেন আট বছর আগে ২০১৫ সালে। এর আগে ২০১৩ সালে তিনি পৌঁছে ছিলেন সেমিফাইনালে।

এদিন ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হল ভারতীয়-অজি জুটির সঙ্গে ডাচ জুটির। ট্যালন গ্রিকস্পুর এবং বার্ট স্টিভেন্স জুটির বিরুদ্ধে এক টানটান উত্তেজনার ম্যাচ জিতলেন বোপান্না-এবডেন জুটি। এদিন অর্থাৎ বুধবার ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েছিল ষষ্ঠ বাছাই ভারতীয়-অজি জুটি । কিন্তু এরপর দুরন্ত লড়ে ম্যাচে কামব্যাক করে ষষ্ঠ বাছাই জুটি। প্রথম সেটে টাইব্রেকারে ৭-৬ ফলে হারতে হয় ভারতীয় জুটিকে। দ্বিতীয় সেটে ও চলে জোর লড়াই। একেবারে শেষ ভাগে এসে বোপান্নারা ডাচ জুটিকে ব্রেক করে নিজেদের সার্ভ ধরে রেখে ৭-৫ ফলে সেট জিতে ম্যাচে ১-১ করে সমতা ফেরান।

এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ভারতীয় জুটিকে। তৃতীয় সেটে নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সার্ভ এবং ভলি গেমের উপর জোর বাড়িয়ে বিপক্ষকে ধরাশায়ী করেন রোহন বোপান্নারা। ৬-২ ফলে তৃতীয় সেট জিতে ২-১ সেটে ম্যাচ জয় নিশ্চিত করে নিজের ক্যারিয়ারের পুরুষ ডাবলসের তৃতীয় সেমিফাইনালে চলে গেলেন তিনি। তবে তিনবারেই আলাদা আলাদা পার্টনারকে নিয়ে সেমিফাইনালে পৌঁছলেন তিনি। লিয়েন্ডার পেজ এবং মহেশ ভূপতি পরবর্তী সময়ে ভারতীয় টেনিসের পতাকাকে গ্রান্ড স্ল্যামে এখনও সাফল্যের সঙ্গে বহন করে চলেছেন এই ৪৩ বছর বয়সী তারকা। উল্লেখ্য, গতকালও নিজেদের কোয়ার্টার ফাইনালে কঠিন লড়াই করে জিততে হয়েছিল বোপান্নাকে।২ ঘন্টা ১৯ মিনিটের লড়াই শেষে পৌঁছেছিলেন সেমিফাইনালে। ৭-৫,৪-৬,৭-৬ (১০-৫) ফলে হারিয়ে দেন রিসে স্ট্যালডার এবং ডেভিড পেল জুটিকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.