বাংলা নিউজ > ময়দান > কোন কোন বিদেশিদের দিকে হাত বাড়িয়েছে SC ইস্টবেঙ্গল?
SC ইস্টবেঙ্গল সমর্থকেরা (ছবি:টুইটার)
SC ইস্টবেঙ্গল সমর্থকেরা (ছবি:টুইটার)

কোন কোন বিদেশিদের দিকে হাত বাড়িয়েছে SC ইস্টবেঙ্গল?

  • ভারতীয় খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করার পর এ বার বিদেশিদের দিকে নজর দিয়েছেন SC ইস্টবেঙ্গলের কর্তারা। গত বছর লাল হলুদ জার্সিতে খেলা ব্রাইট, স্টেনম্যান, পিলকিংটন এরা কেউই এখন আর দলে নেই, তাই দল সম্পূর্ণ করতে নতুন বিদেশিদের দিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করার পর এ বার বিদেশিদের দিকে নজর দিয়েছেন SC ইস্টবেঙ্গলের কর্তারা। গত বছর লাল হলুদ জার্সিতে খেলা ব্রাইট, স্টেনম্যান, পিলকিংটন এরা কেউই এখন আর দলে নেই, তাই দল সম্পূর্ণ করতে নতুন বিদেশিদের দিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট। এ বছর থেকে আইএসএল-এ আবার নতুন নিয়ম হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী প্রথম একাদশে খেলতে পারবেন সর্বোচ্চ চার বিদেশি খেলোয়াড় এবং পুরো দলে থাকতে পারবে সর্বোচ্চ ৬ বিদেশি খেলোয়াড়। ফলে ছয় জন নতুন বিদেশি খেলোয়াড়দের জন্য অঙ্ক কষা শুরু করে দিয়েছে SC ইস্টবেঙ্গল।    

সূত্রের খবর অনুযায়ী, কয়েকজন প্রতিষ্ঠিত বিদেশিদের সাথে নাকি কথা চালাচ্ছে SC ইস্টবেঙ্গল। শোনা যাচ্ছে এই তালিয়ায় রয়েছেন ২০১৫ সালে প্রিমিয়ার লিগ খেলা লেস্টার সিটির স্ট্রাইকার জো ডোডু। ২৬ বছর বয়সী ডোডু এখন উইগান অ্যাথলেটিকের হয়ে খেলেন। নিজের সেরা সময় থাকা খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করতে পারলে খানিকটা এগিয়েই শুরু করতে পারে লাল হলু ব্রিগেড।

এ ছাড়াও শোনা যাচ্ছে ডাচ ফরওয়ার্ড পল গ্ল্যাডন এর সাথেও কথাবার্তা চালাচ্ছে লাল হলুদ ব্রিগেড। ২৯ বছর বয়সী এই ফরওয়ার্ড এখন নেদারল্যান্ডসের দ্বিতীয় ডিভিশনে এফসি এম্মেনের হয়ে খেলেন। এর আগে তিনি উলভারহ্যাম্পটন ওয়ান্ডেরার্স এবং এফসি গ্রোরিঙ্গেনের মতো দলেও খেলেছেন। এ ছাড়াও যে নামটি শোনা যাচ্ছে তিনি হলেন ড্যান ক্রাউলি। ২৪ বছর বয়সী এই ফুটবলার এই মুহূর্তে ফ্রি এজেন্ট। প্রধানত আটাকিং মিডফিল্ডার হিসেবে খেলেন, তাই গোলের খাতাতেও প্রায়ই নাম থাকে এনার। প্রিমিয়ার লিগের ক্লাব এস্টোন ভিলার অ্যাকাডেমি থেকে বেরিয়ে তিনি বিভিন্ন ক্লাবে খেলেছেন। শোনা যাচ্ছে SC ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার দল গঠনের বিষয়ে নজর রাখছেন। তিনি বিদেশিদের নেওয়ার ব্যপারে নিজের মত দিতে পারেন এবং দলে বিদেশি ফুটবলার নিয়োগে SC ইস্টবেঙ্গলের কর্তাদের সাহায্য করছেন।

বন্ধ করুন