তাতেন্দা তাইবু। ছবি- রয়টার্স।
তাতেন্দা তাইবু। ছবি- রয়টার্স।

তাইবুর IPL খেলার পিছনে রয়েছে শাহরুখের ছেলের হাত, রহস্য ফাঁস এতদিনে

  • উদ্বোধনী IPL-এ KKR-এর হয়ে মাঠে নামেন প্রাক্তন জিম্বাবোয়ে অধিনায়ক।

দলে ব্রেন্ডন ম্যাকালাম ও ঋদ্ধিমান সাহার মতো উইকেটকিপার থাকা সত্ত্বেও কলকাতা নাইট রাইডার্স উদ্বোধনী আইপিএলে দলে নিয়েছিল জিম্বাবোয়ের উইকেটকিপার-ব্যাটসম্যান তাতেন্দা তাইবুকে। ক্রিকেটার হিসেবে তাইবুর দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। তবে হঠাৎ তাঁর আইপিএলের বৃত্তে ঢুকে পড়ার পিছনে রয়েছে এক রহস্য।

প্রাক্তন জিম্বাবোয়ে তারকা নিজেই জানালেন তাঁর কেকেআরের অন্দরমহলে ঢুকে পড়ার কারণ। ক্রিকবাজের সঙ্গে আলোচনা প্রসঙ্গে ইতিহাসের কণিষ্ঠ টেস্ট অধিনায়ক মজাদার এক গল্প শোনান।

তাইবু জানান, তাঁকে দলে নেওয়ার ক্ষেত্রে সম্ভবত টিম মালিকের পক্ষপাতিত্বই প্রধান কারণ ছিল। ছেলে আরিয়ানের পছন্দের ক্রিকেটার বলেই শাহরুখ চেয়েছিলেন তাইবুকে নাইট রাইডার্সে সামিল করতে।

প্রাক্তন জিম্বাবোয়ে অধিনায়ক বলেন, 'শাহরুখ অসাধারণ, অনবদ্য। সম্ভবত আমার হয়ে তদ্বির করেছিল ছেলের পছন্দের ক্রিকেটার ছিলাম বলে।'

তাইবু আরও বলেন, 'আমার মনে আছে শাহরুখ ড্রেসিংরুমে ছেলেকে নিয়ে আসে এবং সোজা আমার দিকে এগিয়ে যায়। আমাকে ডেকে বলে, তাতেন্দা তোমার সঙ্গে দেখা করাতে কাউকে নিয়ে এসেছি। যদি আমার সঠিক মনে থাকে, তাহলে সেই সময় সম্ভবত ওর ছেলে ছিল ১০ বছরের। শাহরুখ বলে, জানো, তালিকায় তোমার নামটা আমি প্রথম লিখেছিলাম। কারণ, তুমি ছোটখাটো বলে আমার ছেলে মনে করে তুমি ওর বয়সি।'

বন্ধ করুন