বাংলা নিউজ > ময়দান > গিলের বদলি হিসেবে কাউকে পাঠানো হচ্ছে না, বিরাটের অনুরোধকে পাত্তাই দিল না BCCI
বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী।
বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী।

গিলের বদলি হিসেবে কাউকে পাঠানো হচ্ছে না, বিরাটের অনুরোধকে পাত্তাই দিল না BCCI

  • ইংল্যান্ডে বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার জন্য গিলের পরিবর্ত হিসেবে ময়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, অভিমন্যু ঈশ্বরণরা রয়েছেন। ময়াঙ্গ আর রাহুল ২০ জনের দলেই রয়েছেন। আর ঈশ্বরণ রিজার্ভে রয়েছেন।

বিরাট কোহলির অনুরোধ একেবারে খারিজ করে দিল বিসিসিআই। শুভমন গিলের পরিবর্ত হিসেবে এবং ভবিষ্যতে ফের চোটের কথা মাথায় রেখেই পৃথ্বী শ'এবং দেবদূত পাড্ডিকলকে ইংল্যান্ডে পাঠানোর অনুরোধ জানিয়েছিল ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। মূলত অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী এই দুই প্লেয়ারকে চেয়েছিলেন। কিন্তু তাঁদের সেই অনুরোধ রাখা হচ্ছে না। সূত্রের খবর, বিসিসিআই-এর প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়ে দিয়েছেন, গিলের পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে অনেক বিকল্প রয়েছে। নতুন করে কোনও প্লেয়ার পাঠানো হবে না।

চোট পেয়ে তিন মাসের জন্য ছিটকে গিয়েছেন শুভমন গিল। তিনি না থাকায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন, তা নিয়ে জল্পনা চলছে। এই পরিস্থিতিতে ২৮ জুন ভারতীয় দলের তরফে বিসিসিআই-এর কাছে ই-মেল মারফৎ চিঠি পাঠানো হয়েছিল, সেখানে গিলের চোটের কথা জানিয়ে পরিবর্ত প্লেয়ার চাওয়া হয়েছিল। বহু টালবাহানার পর অবশেষে বিসিসিআই বুধবার জানিয়ে দিয়েছে, তারা কোনও পরিবর্ত প্লেয়ার পাঠাবে না। কারণ ইংল্যান্ডে বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার জন্য গিলের পরিবর্ত হিসেবে ময়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, অভিমন্যু ঈশ্বরণরা রয়েছেন। ময়াঙ্গ আর রাহুল ২০ জনের দলেই রয়েছেন। আর ঈশ্বরণ রিজার্ভে রয়েছেন। এর মধ্যে থেকেই গিলের পরিবর্ত হিসেবে কোনও ক্রিকেটারকে খেলাতে হবে বলে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে বিসিসিআই-এর তরফে। এমনটাই সূত্রের খবর।

পৃথ্বী এবং পাড্ডিকাল এই মুহূর্তে শ্রীলঙ্কার রয়েছেন। শিখর ধাওয়ানের ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তারা। শ্রীলঙ্কা বিরুদ্ধে শিখরের ভারতের সাদা বলের সিরিজ খেলবে। তিনটি করে একদিনের ম্যাচ ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের। সেই দলকে কোনও ভাবেই চাপে ফেলতে চায় না বিসিসিআই।

ময়াঙ্ক আগরওয়াল কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুর দিতে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মধ্যে একজন ছিলেন। এবং শুভমন গিলের জায়গায় রোহিত শর্মার সঙ্গেই তিনি ইনিংস শুরু করেছিলেন। তাঁকে কিছুটা অকারণেই দল থেকে বাদ পড়তে হয়েছিল। দু'-তিনটি ইনিংসে খারাপ খেলার জন্য। যে কারণে বিরাট কোহলিদের এ বারের অযৌক্তিক দাবিকে পাত্তাই দিচ্ছে না বিসিসিআই।

বন্ধ করুন