বাংলা নিউজ > ময়দান > ICC সুপার লিগের অংশ না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ODI সিরিজ খেলবেন না শাকিব
শাকিব আল হাসান।

ICC সুপার লিগের অংশ না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ODI সিরিজ খেলবেন না শাকিব

  • গত সপ্তাহে শাকিবের নেতৃত্বে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ । সফরের কিছু দিন আগেই মোমিনুল হক সরে দাঁড়ানোর পর শাকিবকে অধিনায়ক করা হয়।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবেন না শাকিব আল হাসান। বুধবার ঢাকায় বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, শাকিবকে প্রথমে তিনটি দলেই রাখা হয়েছিল। কিন্তু এখন মনে হচ্ছে, তিনি টি-টোয়েন্টির পর আর খেলবেন না। 

আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় শাকিব ওয়ানডে সিরিজ না খেললেও সমস্যা নেই বলে জানিয়েছেন, বিসিবি প্রধান নাজমুল হাসান। পাশাপাশি তিনি জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই শাকিব তিনি ছুটি চেয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন বছরের মধ্যে প্রথম বারের মতো দলকে নেতৃত্ব দেন শাকিব। তবে গত সপ্তাহে শাকিবের নেতৃত্বে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ । সফরের কিছু দিন আগেই মোমিনুল হক সরে দাঁড়ানোর পর শাকিবকে অধিনায়ক করা হয়।

আরও পড়ুন: হোয়াইওয়াশ বাংলাদেশ, দ্বিতীয় টেস্টেও ১০ উইকেটে লজ্জার হার শাকিবদের

আরও পড়ুন: শাকিবদের নাস্তানাবুদ করে পাকিস্তানের ঘাড়ে উঠে এল ক্যারিবিয়ানরা

হাসান বলেছেন, ‘আমি শুনেছি যে, ও (ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে) জালাল ইউনুসকে বলেছিল, ওডিআই খেলতে পারবে না। আমার অনুমান, যদি আমি আজ বা কাল ওর সঙ্গে কথা বলি, তা হলে এই সম্পর্কে পরিষ্কার ভাবে জানতে পারব। তবে ও এখনও আনুষ্ঠানিক ভাবে বোর্ডকে কিছু জানায়নি। তবে এটাকে একটি অফিসিয়াল নোটিশ হিসাবে বিবেচনা করা যেতে পারে, কারণ ও মৌখিক ভাবে জালাল ভাইকে বিষয়টি জানিয়েছে।’

কিবের জায়গায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে কে খেলবেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে জানা গেছে, টেস্ট দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ওয়েস্ট ইন্ডিজে থেকে যাচ্ছেন। টেস্ট দলে নিয়মতি হলেও তাইজুল বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত মাত্র ৯টি ওয়ানডে খেলেছেন।

বাংলাদেশ ২, ৩ এবং ৭ জুলাই তিনটি টি-টোয়েন্টি খেলবে। ১০, ১৩ এবং ১৬ জুলাই ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে।

বন্ধ করুন