বাংলা নিউজ > ময়দান > IPL না খেলায় শাকিব-লিটনদের প্রচুর টাকার 'পুরস্কার' দিল BCB, পুষিয়ে দিল ক্ষতি- রিপোর্ট

IPL না খেলায় শাকিব-লিটনদের প্রচুর টাকার 'পুরস্কার' দিল BCB, পুষিয়ে দিল ক্ষতি- রিপোর্ট

আইপিএল না খেলার জন্য শাকিব-লিটনদের পুরস্কৃত করল বিসিবি।

সদ্য শেষ হওয়া আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন শাকিব আল হাসান, লিটন দাসরা। এবার তাদেরকে পুরস্কৃত করল বিসিবি।

সদ্য শেষ হওয়া আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল শাকিব আল হাসানের। বাংলাদেশের এই অলরাউন্ডারকে পেতে মরিয়া চেষ্টা চালায় কেকেআর টিম ম্যানেজমেন্ট। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টালবাহানার পর শাকিব ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ান। যদিও এই বাংলাদেশের আরও এক ক্রিকেটার কেকেআর দলে ছিলেন। তিনিও খেলতে আসেন। মাত্র একটি ম্য়াচ খেলার পর দেশে ফিরে যান লিটন দাস।

এই দুই ক্রিকেটার নয়, একই সঙ্গে তাসকিন আহমেদও এই টুর্নামেন্ট খেলতে আসেননি। স্বাভাবিক ভাবেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। যদিও তারা ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। তবে এই ঘটনায় যে বিসিবির হাত রয়েছে, তা আগেই স্পষ্ট হয়েছে। এমনকী অনেক মহল থেকেই শোনা গিয়েছে, আসন্ন ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিবি তাদের ক্রিকেটারদের ভারতে পাঠায়নি।

আইপিএল শেষ হয়েছে প্রায় এক মাসের বেশি সময় হয়ে গিয়েছে। এবার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেল। বাংলাদেশে একটি সংবাদ মাধ্যম ডিবিসি নিউজের প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, যে তিন ক্রিকেটার আইপিএল খেলতে যাননি, তাদের আর্থিক পুরস্কার দিয়েছে বিসিবি। সেই সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী এই তিন ক্রিকেটারকে বাংলাদেশী মুদ্রায় ৭০ লক্ষ ৫১ হাজার ২৮২ টাকা দিয়েছে বিসিবি।

বিসিবির এক কর্তা জালাল ইউনুস সেই সংবাদ মাধ্যমে বলেন, 'আইপিএলে মোটা টাকার প্রস্তাব পেয়েও এই তিন ক্রিকেটার খেলেননি। তারা দেশের কথা ভেবে নাম প্রত্যাহার করেছে। দেশের কথা ভাবার জন্য বাংলাদেশ বোর্ড তাদের পুরস্কৃত করেছে। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের মতো টাকা দেওয়ার ক্ষমতা নেই। তাও ওদের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছে বিসিবি।'

এই তিন ক্রিকেটারের আইপিএল খেলতে না আসার পিছনে যে বিসিবির হাত রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। যদিও বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন আগেই সংবাদ মাধ্যমে জানান, বিসিবি তাদের ক্রিকেটারদের আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছে। তবে সেটা যে শাক দিয়ে মাছ ঢাকা ছাড়া আর কিছুই নয়, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত এবারের মিনি নিলাম থেকে কলকাতা নাইট রাইডার্স শাকিব আল হাসানকে ১ কোটি ৫০ লক্ষ টাকায় কিনে নেয়। পাশাপাশি লিটন দাসকেও ৫০ লক্ষ টাকায় কিনে নেয় কেকেআর। কিন্তু লিটন একটি ম্যাচ খেললেও শাকিব টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়। এমনকী লখনউ সুপার জায়ান্টস তাসকিনকে দলে নিতে চেয়েছিল। কিন্তু তাসকিনও খেলেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন রামেশ্বরমের ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে বাউন্ডারি লাইনে লাফিয়ে দুর্দান্ত ফিল্ডিং, এবিডির কথা মনে করালেন জর্জিয়া-ভিডিয়ো চোখে ধরা কাগজের দূরবীন, চিনতে পারলেন টলিউডের জনপ্রিয় অভিনেতাকে? ১৪ বছর পর পরিচালনায় আমিরের প্রাক্তন, বউ বদলের গল্প লাপাতা লেডিজে মুগ্ধ করণ-কাজল বিনামূল্যে আধার আপডেটের সময় ফুরিয়ে এল বলে, নির্ঝঞ্ঝাটে কাজ সাড়তে জানুন এই নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.