বাংলা নিউজ > ময়দান > উইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিততে এখন অনুপ্রেরণা, ফ্লোরিডা থেকে শুভেচ্ছাবার্তা পাঠালেন শুভমন-আর্শদীপরা

উইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিততে এখন অনুপ্রেরণা, ফ্লোরিডা থেকে শুভেচ্ছাবার্তা পাঠালেন শুভমন-আর্শদীপরা

আর্শদীপ সিং এবং শুভমন গিল।

শনিবার হকি টিম যখন চেন্নাইয়ে হাড্ডাহাড্ডি লড়াই করছিল, তখন ভারতীয় ক্রিকেট দল ফ্লোরিডায় সিরিজ বাঁচানোর লড়াই করছিল। বিশ্বের দুই প্রান্তেই সাফল্য পায় টিম ইন্ডিয়া। ভারতের ম্যাচ জেতার আগে হরমনপ্রীতরা ৪-৩ গোলে মালয়েশিয়াকে হারিয়ে শিরোপা জিতে নেয়। পরে হার্দিকরাও উইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরায়।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে রোমহর্ষক ম্যাচে অকল্পনীয় জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় হকি দল। সকলকে চমকে দেওয়ার মতোই এক প্রত্যাবর্তনের গল্প লিখে ফেলেছেন হরমনপ্রীত সিং-রা। হারের মুখের সামনে পড়েও, ঘুরে দাঁড়িয়ে শিরোপা তারা মেনস ইন ব্লু। ১-৩ ফলকে ৪-৩ করে মাঠ ছেড়েছে ভারত। তাদের এই প্রত্যাবর্তন এখন সকলের অনুপ্রেরণা হয়ে উঠেছে।

সবচেয়ে বড় অনুপ্রেরণা সম্ভবত পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। যাঁরা টি-টোয়েন্টি সিরিজে ০-২ পিছিয়ে পড়া অবস্থা থেকে ২-২ করে ফেলেছে। রবিবার পঞ্চম টেস্টে হরমনপ্রীতদের মতোই প্রত্যাবর্তনের গল্পের শেষ অধ্যায় সিরিজ জিতে লিখতে চান হার্দিক পান্ডিয়ারা।

‘চক দে ইন্ডিয়া’এই মন্ত্রই রবিবার আমেরিকার ফ্লোরিডায় টিম ইন্ডিয়ার সঙ্গী হবে। হকির এই সাফল্যে রীতিমতো মন্ত্রমুগ্ধ টিম ইন্ডিয়া। সুদূর ফ্লোরিডা থেকে দলের হয়ে তাই শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন আর্শদীপ সিং এবং শুভমন গিল, যাঁরা চতুর্থ টি-টোয়েন্টি ভারতীয় দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। শুভমন গিল, আকাশদীপ সিং-রা ইংরেজি এবং পঞ্জাবিতে শুভেচ্ছা জানিয়েছেন হরমনপ্রীতদের।

আরও পড়ুন: দ্রাবিড়-লক্ষ্মণ নেই, জসপ্রীতদের নতুন কোচ সৌরাষ্ট্রের প্রাক্তনী, জানেন তাঁর পরিচয়?

শুধু শুভমনরাই নন, ভারতীয় হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। বোর্ড সচিব জয় শাহ টুইটারে লিখেছেন, ‘এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতীয় হকি দলের অসাধারণ প্রত্যাবর্তনের সাক্ষী থাকলাম। অত্যন্ত অনুপ্রেরণাদায়ক এই জয়। শক্তিশালী মালয়েশিয়ার বিরুদ্ধে ৪-৩ গোলে এই জয় চ্যাম্পিয়নদের সত্যিকারের চেতনাকে তুলে ধরে। অসাধারণ টিমওয়ার্ক এবং প্রতিজ্ঞাবদ্ধ ভারতীয় দল সারা দেশকে গর্বিত করেছে। এই অনবদ্য জয়ের জন্য শুভেচ্ছা।’

আরও পড়ুন: যশস্বী-শুভমন ঝড়ে উড়ে গেল উইন্ডিজ, হল একাধিক নজির, দেখে নিন তালিকা

শনিবার হকি টিম যখন চেন্নাইয়ে হাড্ডাহাড্ডি লড়াই করছিল, তখন ভারতীয় ক্রিকেট দল ফ্লোরিডায় সিরিজ বাঁচানোর লড়াই করছিল। বিশ্বের দুই প্রান্তেই সাফল্য পেয়েছে মেনস ইন ব্লু। ভারতের ম্যাচ জেতার আগেই অবশ্য হরমনপ্রীতরা ৪-৩ গোলে মালয়েশিয়াকে হারিয়ে শিরোপা জিতে নেয়। পরে হার্দিক পান্ডিয়ারাও উইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরায়।

২০১৮ সালের পর ফের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা জিতল ভারত। এই নিয়ে মোট চার বার। ভারত দাপটের সঙ্গে এবার ফাইনালে উঠেছিল। শনিবার ফাইনালে তারা মুখোমুখি হয়েছিল মালয়েশিয়ার, যারা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই প্রথম বার ফাইনালে উঠেছিল। যাদের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ৫-০ সহজ জয় পেয়েছি ভারত। কিন্তু ফাইনাল ম্যাচের সেই দলের একেবারে অন্য চেহারা। ভারতকেই বিপাকে ফেলে দিয়েছিল মালয়েশিয়া। ভারতের প্রথম গোলের পর হয়তো ক্রেগ ফুলটনের টিমের মধ্যে আত্মতুষ্টি এসে গিয়েছিল। যে কারণে তাদের বড় ধাক্কা খেতে হয়। তবে ১-৩ পিছিয়ে পড়েও, যে ভাবে ভারত প্রত্যাবর্তন করেছে ম্যাচে, তা সত্যিই প্রশংসনীয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.