বাংলা নিউজ > ময়দান > SL vs AFG: ১৩৮ বলে ১৬২ রান! লঙ্কার বিরুদ্ধে রেকর্ড গড়লেন আফগান তরুণ ইব্রাহিম

SL vs AFG: ১৩৮ বলে ১৬২ রান! লঙ্কার বিরুদ্ধে রেকর্ড গড়লেন আফগান তরুণ ইব্রাহিম

১৫০ করার পরে ইব্রাহিম জাদরানের সেলিব্রেশন (ছবি-এএফপি)

আবারও বিস্ফোরক ব্যাটিং করলেন আফগানিস্তানের ওপেনার ইব্রাহিম জাদরান। জাদরান ১৩৮ বলে ১৫টি চার ও চারটি ছক্কা মেরেছিলেন এবং ১১৭-এর বেশি স্ট্রাইক রেটে ১৬২ রান করেন। এর মাধ্যমে জাদরান নিজের নামে একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন।

বুধবার শ্রীলঙ্কা বনাম আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে আবারও বিস্ফোরক ব্যাটিং করলেন আফগানিস্তানের ওপেনার ইব্রাহিম জাদরান।জাদরান ১৩৮ বলে ১৫টি চার ও চারটি ছক্কা মেরেছিলেন এবং ১১৭-এর বেশি স্ট্রাইক রেটে ১৬২ রান করেন। এর মাধ্যমে জাদরান নিজের নামে একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন। ওয়ানডেতে আফগানিস্তানের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করা প্রথম খেলোয়াড় হয়েছেন ২০ বছরের এই তারকা। এদিন ইব্রাহিম জাদরানের সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই করতালিতে মুখরিত হয়ে উঠেছিল স্টেডিয়াম। সেই ভিডিয়ো এখন বেশ ভাইরাল হচ্ছে।

আরও পড়ুন… দেখুন কিউয়িদের বিরুদ্ধে ভারতের ODI সিরিজ হারের পরে ICC ODI Ranking কী অবস্থান?

মহম্মদ শাহজাদের রেকর্ড ভাঙলেন জাদরান। মহম্মদ শাহজা শারজাহতে জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ১৩১ রান করেছিলেন। বিশেষ ব্যাপার হল তিন ইনিংসে এটি জাদরানের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ২৫ নভেম্বর পাল্লেকেলে স্টেডিয়ামে ১০৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। পাঁচ দিনের মধ্যে দ্বিতীয় সেঞ্চুরি করে ক্রিকেটের মহলে তোলপাড় সৃষ্টি করেছেন জাদরান। ইব্রাহিমের দুর্দান্ত সেঞ্চুরির সঙ্গে সঙ্গে আফগানিস্তান ওডিআই ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডও গড়েছে।

২০ বছর বয়সী এই ব্যাটসম্যান ১১ নভেম্বর ২০১৯ এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক করেছিলেন। এরপর থেকে ওয়ানডে ক্রিকেটে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন তিনি। জাদরান মাত্র ৮টি ম্যাচ খেলেছেন এবং তার মধ্যে তিনটি সেঞ্চুরি করেছেন। তার ওডিআই গড় পৌঁছেছে ৬১.৮৫।

আরও পড়ুন… Pak Vs Eng: ‘ভাই, এর বেশি ইংরেজি জানি না’, সরল স্বীকারোক্তি নাসিম শাহের

জাদরানের দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে আফগানিস্তান ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মোট ৩১৩ রান করে। ইব্রাহিম ছাড়াও দুর্দান্ত এক ইনিংস খেলেন নাজিবুল্লাহ জাদরান। ৭৬ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭৭ রান করেন তিনি। রহমত শাহ ২২,রশিদ খান ১৩ ও মহম্মদ নবি ১২ রানে অবদান রাখেন।মাত্র ৪ রান করে আউট হন অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। শ্রীলঙ্কার হয়ে কাসুন রাজিথা ১০ ওভারে ৬০ রান দিয়ে ৩ উইকেট নেন। যেখানে ওয়ানিন্দু হাসরাঙ্গা ১০ ওভারে ৬৭ রান দিয়ে ২ উইকেট নেন। একটি করে উইকেট পান অসিতা ফার্নান্দো ও ধনঞ্জয় ডি'সিলভা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে আফগানিস্তানের হয়ে সেঞ্চুরি করার ফলে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিং-এ ইব্রাহিম জাদরান ৭৩ স্থান লাভ দিয়েছেন। তিনি ১২২ তম অবস্থানে এসেছেন। একইসঙ্গে তার সতীর্থ ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২১ ধাপ এগিয়ে ৪৮তম স্থানে উঠে এসেছেন। হাফ সেঞ্চুরির ভিত্তিতে ২২তম স্থানে উঠে এসেছেন রহমত শাহ। তিনি আফগানিস্তানের সর্বোচ্চ র‍্যাঙ্কিং ব্যাটসম্যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আসল ওবিসিরা তাদের অধিকার পাবেন, রিপোর্ট চেয়েছিলাম, রাজ্য সরকার দেয়নি, জানাল NCBC বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’ নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ

Latest IPL News

পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.