বাংলা নিউজ > ময়দান > SL vs PAK, 1st Test: এটাও ক্যাচ! বিশ্বাস হচ্ছিল না ব্যাটারের, বাজপাখি হলেন ইমাম-উল-হক, আউট সমারাবিক্রম- ভিডিয়ো

SL vs PAK, 1st Test: এটাও ক্যাচ! বিশ্বাস হচ্ছিল না ব্যাটারের, বাজপাখি হলেন ইমাম-উল-হক, আউট সমারাবিক্রম- ভিডিয়ো

এক হাতে দুরন্ত ক্যাচ সমারাবিক্রমের।

শ্রীলঙ্কার কিপার ব্যাটসম্যান সাদিরা সমারাবিক্রম দিনের শেষ ওভারের শেষ বলে আউট হন। অফ স্পিনার আগা সলমনের ডেলিভারিটি বুঝতেই পারেননি সমারবিক্রম। সলমনের বলে অতিরিক্ত টার্ন এবং বাউন্স ছিল। তার পর ইমাম-উল-হকও বাজপাখির মতো ক্যাচ নেন। যা দেখে আরও বেশি হতবাক হন সমারবিক্রম।

রবিবার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে প্রথম টেস্টের প্রথম দিনের খেলার শেষ ওভারে শর্ট লেগে একটি চমকপ্রদ ক্যাচ নেন পাকিস্তানের খেলোয়াড় ইমাম-উল-হক।

শ্রীলঙ্কার কিপার ব্যাটসম্যান সাদিরা সমারাবিক্রম দিনের শেষ ওভারের শেষ বলে আউট হন। অফ স্পিনার আগা সলমনের ডেলিভারিটি বুঝতেই পারেননি সমারবিক্রম। সলমনের বলে অতিরিক্ত টার্ন এবং বাউন্স ছিল। বলটি বাইরে যেতে গিয়ে টার্ন করে ঢুকে আসে। তার পর সমারাবিক্রমের ব্যাটের মাঝে লেগে ক্যাচ ওঠে। ইমাম লাফিয়ে এক হাতে ক্যাচ নেন।

আরও পড়ুন: ২০ রান বেশি দিয়েছি, ব্যাটাররাও দায়িত্ব নেয়নি- বাংলাদেশের কাছে প্রথম ODI হেরে লজ্জার নজিরের পর দোষারোপ হরমনের

সমারবিক্রম তো ডেলিভারিটি দেখেই হতবাক হয়েছিলেন। তার পরে আবার ইমামের ক্যাচ। আচমকা ক্যাচ ওঠার পরেও ক্ষণিকের বিচক্ষণতা দেখিয়ে যে ভাবে ডানদিকে লাফিয়ে বাজপাখির মতো ছোঁ মেরে ইমাম-উল-হক ক্যাচ নেন, তা দেখে অবাক হবেন সকলেই। সমারাবিক্রম তো হাঁ করে দেখছিলেন, বিশ্বাস করতে পারছিলেন না, ক্যাচটা ধরা হয়েছে বলে! ক্যাচ নেওয়ার পরেও হতভম্ব হয়ে কিছুক্ষণ নিজের জায়গাতেই দাঁড়িয়ে ছিলেন সমারাবিক্রম। ধনঞ্জয়া ডি'সিলভাকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৫৭ রানের মূল্যবান জুটি গড়েছিলেন সমারাবিক্রম। এই জুটিই অপরাজিত থেকে দিনটা শেষ করতে চেয়েছিলেন। কিন্তু সেটা হল না।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। পাকিস্তানের বিরুদ্ধে গল টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাঁসা হয়ে পড়েছিল শ্রীলঙ্কা। তবে সেখান থেকে ধনঞ্জয়া ডি'সিলভার চওড়া ব্যাটেই লড়াই করার রসদ সংগ্রহ করে দ্বীপরাষ্ট্র। ডি'সিলভা ৯৪ রান করে অপরাজিত রয়েছেন। সমারাবিক্রম ৩৬ করে আউট হয়ে যান।

ইনিংসের তৃতীয় ওভারেই তারা ওপেনার নিশান মদুষ্কার উইকেট হারিয়ে বসে। ৯ বলে ৪ রান করে শাহিন আফ্রিদির বলে আউট হন নিশান। শ্রীলঙ্কার ওপেনারকে ফিরিয়ে আফ্রিদি টেস্ট ক্যারিয়ারে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। শ্রীলঙ্কা দলগত ৬ রানে প্রথম উইকেট হারায়। সপ্তম ওভারে ফের শ্রীলঙ্কা শিবিরে ধাক্কা দেন শাহিন। তিন নম্বরে ব্যাট করতে নামা কুশল মেন্ডিস ৩টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ১২ রান করে আফ্রিদির বলে আউট হন।

আরও পড়ুন: প্রধান কোচ এবং ক্রিকেট ডিরেক্টরকে ছাঁটছে RCB, কে হবেন কোহলিদের নতুন কোচ?

অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং করুণারত্নে মিলে কিছুটা হাল ধরার চেষ্টা করলেও, সেই জুটিও বেশীক্ষণ টিকতে পারেনি। দলগত ৫০ রানের গণ্ডি টপকানোর পরেই করুণারত্নে ২৯ করে আউট হন। সেই আফ্রিদির বলেই। শুরুতে ৩ উইকেট নিয়ে লঙ্কার কোমর ভেঙে দেন শাহিন আফ্রিদি। দীনেশ চণ্ডীমলও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি ক্রিজে। ৬ বলে ১ রান করে আউট হন চণ্ডীমল।

তবে ডি'সিলভার সঙ্গে জুটি বেঁধে হাল ধরার চেষ্টা করেন ম্যাথিউজ। পঞ্চম উইকেটে তাঁরা জুটিতে ১৩১ রান যোগ করেন। ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণও করে ফেলেন দুই তারকা। তবে ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন ম্যাথিউজ। উইকেটকিপার সাদিরা সমরাবিক্রমকে সঙ্গে নিয়ে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের বাকি সময়টুকু কাটিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন ধনঞ্জয়া। তবে দিনের শেষ বেলায় আগা সলমনের বলে ইমাম-উল-হকের হাতে ধরা পড়ে যান সমরাবিক্রম। শ্রীলঙ্কা ৬৫.৪ ওভারে দলগত ২৪২ রানের মাথায় ৬ উইকেট হারানো মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়। ডি'সিলভা নট-আউট থাকেন ব্যক্তিগত ৯৪ রানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের MPতে জীবন্ত অবস্থায় দুই মহিলাকে অর্ধেকাংশ পুঁতে দেওয়ার ঘটনায় পদক্ষেপে NCW মেয়ে রিয়া ও তাঁর শ্বশুরবাড়ির সঙ্গে ছবি দিলেন পল্লবী, চিনুন প্রসেনজিতের ভাগ্নীকে কলকাতা চলচ্চিত্র উৎসবে নতুন ভূমিকায় প্রসেনজিৎ, রাজের ফেলে যাওয়া আসনে কে? জিতু তো অতীত, কার মঙ্গলকামনায় শ্রাবণ মাসে দার্জিলিঙের মহাকাল মন্দিরে নবনীতা? চার তৃণমূল কংগ্রেস সাংসদের ঝাঁঝালো বক্তব্যে সরগরম সংসদ, কী দাবি তুললেন তাঁরা?‌ আসবে টাকা, বাড়বে সঞ্চয়, হবে দেশ-বিদেশে ভ্রমণ! চতুর্গ্রহী যোগে লাভবান কারা? 2030 Women’s T20 World Cup-এ এক লাফে দল সংখ্যা বেড়ে হচ্ছে ১৬টি ডিভোর্সের আগেই দেবলীনা ‘এক্স’, তথাগতর 'আধপোড়া কৃমি’ বিবৃতি নিয়ে জবাব স্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.