বাংলা নিউজ > ময়দান > IPL 2024: প্রধান কোচ এবং ক্রিকেট ডিরেক্টরকে ছাঁটছে RCB, কে হবেন কোহলিদের নতুন কোচ?

IPL 2024: প্রধান কোচ এবং ক্রিকেট ডিরেক্টরকে ছাঁটছে RCB, কে হবেন কোহলিদের নতুন কোচ?

সঞ্জয় বাঙ্গার এবং মাইক হেসন।

শুরু থেকে আইপিএল খেললেও, এখনও শিরোপা জয়ের স্বাদ পায়নি। তারা ২০২৩ সালে প্লে-অফেও উঠতে পারেনি। ছয় নম্বরে শেষ করেছিল। যে কারণে ২০২৪ মরশুমে কোচ বদলে ভাগ্য বদলাতে চাইছে আরসিবি।

২০২৪ আইপিএলের জন্য দলগুলো নতুন করে সেজে উঠছে। শুধু প্লেয়ার বদল নয়। কোচ বদলেও দলে নতুন রং আনার চেষ্টা চলছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরই (আরসিবি) যেমন পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরশুমের জন্য প্রধান কোচ সঞ্জয় বাঙ্গার এবং ক্রিকেট ডিরেক্টর মাইক হেসনকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই তারা নতুন কোচের সন্ধান করতে শুরু করে দিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের দাবি অনুযায়ী, বেঙ্গালুরুর এই ফ্র্যাঞ্চাইজি টিমটি আইপিএল শিরোপা জিততে মুখিয়ে রয়েছে। তারা শুরু থেকে আইপিএল খেললেও, এখনও শিরোপা জয়ের স্বাদ পায়নি। তারা ২০২৩ সালে প্লে-অফেও উঠতে পারেনি। ছয় নম্বরে শেষ করেছিল। যে কারণে ২০২৪ মরশুমে কোচ বদলে ভাগ্য বদলাতে চাইছে আরসিবি। মাইক হেসন এবং সঞ্জয় বাঙ্গারকে ছেঁটে ফেললেও, বর্তমান বোলিং কোচ অ্যাডাম গ্রিফিথের বিষয়ে তারা কী সিদ্ধান্ত নিয়েছে, সেটা এখনও জানা যায়নি।

আরও পড়ুন: যাঁর বলে ভেবলে গিয়েছেন সূর্য-পূজারারা, দক্ষিণাঞ্চলকে দায়িত্ব নিয়ে দলীপে চ্যাম্পিয়ন করেছেন,কে এই কাভেরাপ্পা?

হেসন এবং বাঙ্গারের সঙ্গে আরসিবি আইকন বিরাট কোহলির খুব ভালো সম্পর্ক। তবে নতুন মরশুমের জন্য ফ্র্যাঞ্চাইজি দলটি এখন এমন কাউকে পেতে আগ্রহী, যে তাদের প্রথম আইপিএল শিরোপা দিতে সাহায্য করবে। শিরোপা জয়ের জন্য মুখিয়ে রয়েছে আরসিবি। প্রসঙ্গত, দলটি ২০২৩ সংস্করণে প্লে-অফেও উঠতে পারেনি। স্বাভাবিক ভাবেই আরসিবি-র ভক্ত এবং অনুরাগীরা তীব্র হতাশায় ভুগছেন।

এখনও এটা স্পষ্ট নয় যে, আরসিবি একজন বিদেশী প্রধান কোচই বেছে নেবে, নাকি একজন ভারতীয়কে কোচ হিসেবে নিয়োগ করবে। সবটাই আপাতত আলোচনার মধ্যে রয়েছে।

আরও পড়ুন: দীর্ঘ অপেক্ষা, জাতীয় দলের জার্সি পরার সময়ে হয়তো কেঁদে ফেলব- আবেগে ভাসছেন KKR তারকা

এদিকে অন্যান্য দলগুলি ইতিমধ্যে তাদের কোচিং সেটআপকে আকার দিতে শুরু করেছে। লখনউ সুপার জায়ান্টস অ্যান্ডি ফ্লাওয়ারের পরিবর্তে অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার এবং কোচ জাস্টিন ল্যাঙ্গারকে তাদের প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে। ফ্লাওয়ার প্রাক্তন জিম্বাবোয়ের অধিনায়ক, যিনি ইতিমধ্যেই অন্যান্য ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলছেন। এবং অন্য দলের কোচ হিসেবে আইপিএলের সঙ্গে যুক্ত থাকতে পারেন। আইপিএলে লখনউয়ের অভিষেকের পর ফ্লাওয়ারের হাত ধরেই দু'মরশুমে প্লে-অফে উঠেছিল দল। তবে ফাইনালে উঠতে পারেনি তারা।

এদিকে পন্টিংকে হেড কোচ হিসেবে রেখে গিলেও, দিল্লি ক্যাপিটালস দুই সহকারী কোত অজিত আগরকর এবং শেন ওয়াটসনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। যদিও আগরকারকে দিল্লির দায়িত্ব ছাড়তেই হত। কারণ তিনি ভারতের পুরুষ টিম নির্বাচনের জন্য চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন।

কলকাতা নাইট রাইডার্স সম্ভবত প্রধান কোচ হিসেবে চন্দ্রকান্ত পণ্ডিতকেই রেখে দিচ্ছেন। সহকারী পরিবর্তন হচ্ছে কিনা, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। বাকি দলগুলো নিয়েও সরকারি ভাবে এখনও কিছু জানা যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে সংসদে ‘জয় প্যালেস্তাইন’ বলার জের! বিরাট বিপাকে পড়তে পারেন আসাদউদ্দিন, জানাল BJP বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, প্রেমে ডুব নব-দম্পতির বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা

T20 WC 2024

বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.