বাংলা নিউজ > ময়দান > স্নেহ রানাই এখন ভারতীয় দলের অনুপ্রেরণা, এমনটা কেন বললেন স্মৃতি মান্ধানা?
স্নেহ রানা।
স্নেহ রানা।

স্নেহ রানাই এখন ভারতীয় দলের অনুপ্রেরণা, এমনটা কেন বললেন স্মৃতি মান্ধানা?

  • টেস্ট ম্যাচে ইংল্যান্ড ফলোঅন করালে অপরাজিত ৮০ রান করে ভারতের হার বাঁচান স্নেহ রানা। এই টেস্টে এক ইনিংস বল করার সুযোগ পেয়েছিল ভারত। ৪ উইকেট নিয়েছিলেন স্নেহ। একদিনের ম্যাচেও স্নেহ কিন্তু ভাল ছন্দে ছিলেন।

৫ বছর পর ২২ গজে ফিরে এসেই দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে স্নেহ রানাকে। তাঁর ফিরে আসার লড়াইটা কিন্তু সহজ ছিল না। ইংল্যান্ড সিরিজের ঠিক আগেই বাবাকে হারিয়েছিলেন। কিন্তু মনের কষ্ট চেপে রেখে নিজের সেরাটা ইংল্যান্ডের বিরুদ্ধে দিয়ে চলেছেন স্নেহ রানা। ব্রিটিশদের বিরুদ্ধে টেস্ট ম্যাচ ড্র করার পিছনে বড় ভূমিকা রয়েছে ২৭ বছরের এই মহিলা ক্রিকেটারের। আর এই স্নেহ রানাই এখন ভারতীয় মহিলা ক্রিকেট দলের বড় অনুপ্রেরণা। এমনটাই দাবি ভারতের আর এক তারকা ক্রিকেটার স্মৃতি মান্ধানার।

টেস্ট ম্যাচে ইংল্যান্ড ফলোঅন করালে অপরাজিত ৮০ রান করে ভারতের হার বাঁচান স্নেহ রানা। এই টেস্টে এক ইনিংস বল করার সুযোগ পেয়েছিল ভারত। ৪ উইকেট নিয়েছিলেন স্নেহ। একদিনের ম্যাচেও স্নেহ কিন্তু ভাল ছন্দে ছিলেন। সব মিলিয়ে ভারতীয় দলে ফিরেই ইংল্যান্ড সফরে স্নেহ রানা নজর কেড়েছেন স্নেহ রানা। ভারতীয় দলে ফিরতে স্নেহ অবশ্য কঠোর পরিশ্রম করেছেন। ঘরোয়া ক্রিকেটে খুবই ভাল পারফরম্যান্স করেছেন।

স্মৃতি মান্ধানা বলছিলেন, ‘স্নেহ রানার কামব্য়াক আমাদের সবার কাছে অনুপ্রেরণার। তিন-চার বছর আগে ভারতীয় দলের ১৫ জনের মধ্যে ছিল ও। আমিও সেই দলে ছিলাম। কিন্তু এখন দেখুন, ও যে ভাবে ফিরে এসেছে, তাতে তিন ফর্ম্যাটের দরজাই ওর জন্য খুলে গিয়েছে। এটা বড় অনুপ্রেরণার বিষয়। কারণ যখন কেউ কামব্যাক করে, তখন নিজেকে প্রমাণ করার বাড়তি চাপ থাকে।’

স্মৃতি আরও বলেছেন, ‘যে ভাবে ও পারফর্ম করছে, তাতে দলকে আরও ব্যালেন্স করে তুলেছে। বলের পাশাপাশি ও ভাল ব্যাট করতেও পারে। আগামী দিনগুলোতে ওর ব্যাটিং দক্ষতা আরও বাড়বে এবং আমাদের জন্য ও অপরিহার্য হয়ে উঠবে।’ শুধু ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিং-এও নজর কেড়েছেন স্নেহ রানা। 

এ দিকে ভারত টেস্ট ম্যাচ ড্র করলেও একদিনের ক্রিকেটে ১-২ হেরেছে ভারত। টি-টোয়েন্টি সিরিজের ফল আবার ১-১ হয়ে রয়েছে। আজ বুধবার এই সিরিজের তৃতীয় ম্যাচ রয়েছে। ভারত কি পারবে এই টি-টোয়েন্টি সিরিজ জিততে?

বন্ধ করুন