বাংলা নিউজ > ময়দান > স্নেহ রানাই এখন ভারতীয় দলের অনুপ্রেরণা, এমনটা কেন বললেন স্মৃতি মান্ধানা?

স্নেহ রানাই এখন ভারতীয় দলের অনুপ্রেরণা, এমনটা কেন বললেন স্মৃতি মান্ধানা?

স্নেহ রানা।

টেস্ট ম্যাচে ইংল্যান্ড ফলোঅন করালে অপরাজিত ৮০ রান করে ভারতের হার বাঁচান স্নেহ রানা। এই টেস্টে এক ইনিংস বল করার সুযোগ পেয়েছিল ভারত। ৪ উইকেট নিয়েছিলেন স্নেহ। একদিনের ম্যাচেও স্নেহ কিন্তু ভাল ছন্দে ছিলেন।

৫ বছর পর ২২ গজে ফিরে এসেই দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে স্নেহ রানাকে। তাঁর ফিরে আসার লড়াইটা কিন্তু সহজ ছিল না। ইংল্যান্ড সিরিজের ঠিক আগেই বাবাকে হারিয়েছিলেন। কিন্তু মনের কষ্ট চেপে রেখে নিজের সেরাটা ইংল্যান্ডের বিরুদ্ধে দিয়ে চলেছেন স্নেহ রানা। ব্রিটিশদের বিরুদ্ধে টেস্ট ম্যাচ ড্র করার পিছনে বড় ভূমিকা রয়েছে ২৭ বছরের এই মহিলা ক্রিকেটারের। আর এই স্নেহ রানাই এখন ভারতীয় মহিলা ক্রিকেট দলের বড় অনুপ্রেরণা। এমনটাই দাবি ভারতের আর এক তারকা ক্রিকেটার স্মৃতি মান্ধানার।

টেস্ট ম্যাচে ইংল্যান্ড ফলোঅন করালে অপরাজিত ৮০ রান করে ভারতের হার বাঁচান স্নেহ রানা। এই টেস্টে এক ইনিংস বল করার সুযোগ পেয়েছিল ভারত। ৪ উইকেট নিয়েছিলেন স্নেহ। একদিনের ম্যাচেও স্নেহ কিন্তু ভাল ছন্দে ছিলেন। সব মিলিয়ে ভারতীয় দলে ফিরেই ইংল্যান্ড সফরে স্নেহ রানা নজর কেড়েছেন স্নেহ রানা। ভারতীয় দলে ফিরতে স্নেহ অবশ্য কঠোর পরিশ্রম করেছেন। ঘরোয়া ক্রিকেটে খুবই ভাল পারফরম্যান্স করেছেন।

স্মৃতি মান্ধানা বলছিলেন, ‘স্নেহ রানার কামব্য়াক আমাদের সবার কাছে অনুপ্রেরণার। তিন-চার বছর আগে ভারতীয় দলের ১৫ জনের মধ্যে ছিল ও। আমিও সেই দলে ছিলাম। কিন্তু এখন দেখুন, ও যে ভাবে ফিরে এসেছে, তাতে তিন ফর্ম্যাটের দরজাই ওর জন্য খুলে গিয়েছে। এটা বড় অনুপ্রেরণার বিষয়। কারণ যখন কেউ কামব্যাক করে, তখন নিজেকে প্রমাণ করার বাড়তি চাপ থাকে।’

স্মৃতি আরও বলেছেন, ‘যে ভাবে ও পারফর্ম করছে, তাতে দলকে আরও ব্যালেন্স করে তুলেছে। বলের পাশাপাশি ও ভাল ব্যাট করতেও পারে। আগামী দিনগুলোতে ওর ব্যাটিং দক্ষতা আরও বাড়বে এবং আমাদের জন্য ও অপরিহার্য হয়ে উঠবে।’ শুধু ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিং-এও নজর কেড়েছেন স্নেহ রানা। 

এ দিকে ভারত টেস্ট ম্যাচ ড্র করলেও একদিনের ক্রিকেটে ১-২ হেরেছে ভারত। টি-টোয়েন্টি সিরিজের ফল আবার ১-১ হয়ে রয়েছে। আজ বুধবার এই সিরিজের তৃতীয় ম্যাচ রয়েছে। ভারত কি পারবে এই টি-টোয়েন্টি সিরিজ জিততে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন! শাড়িতে বাজিমাত ক্যাটরিনা-আলিয়ার! অনন্ত-রাধিকার বিয়েতে কোন সেলেব কেমন সাজলেন? ‘জেরা করতে গ্রেফতারি! এটার কোনও ভিত্তি নেই,’ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন আদালতের রায়ের পর Paris Olympics-এ যাচ্ছেন কলকাতার অনুষ, IOA-কে নাম পাঠাল EFI বউ-মেয়ে নিয়ে আম্বানির ছেলের বিয়েতে মাহি, যুজি-কেএলরা জুটিতে, এলেন না রোহিত শর্মা 'একটা গোটা দেশের জিডিপির সমান...' ইশার বিরাটাকার গোলাপি হীরের নেকলেস দেখেছেন? কত সাইনাকে নিয়ে রসিকতা, পরে চাপের মুখে পোস্ট ডিলিট করলেন KKR তারকা WCL: শেষ ওভারে সোহেলের তাণ্ডব,রুদ্ধশ্বাস ম্যাচে গেইলদের হারিয়ে ফাইনালে পাকিস্তান

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.