বাড়ি > ময়দান > 'রায়না অবসর নিয়েছেন', ২৭ ঘণ্টা পর জানাল BCCI!
সুরেশ রায়না (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সুরেশ রায়না (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

'রায়না অবসর নিয়েছেন', ২৭ ঘণ্টা পর জানাল BCCI!

  • শনিবারই বাঁ-হাতি ব্যাটসম্যানকে শুভেচ্ছা জানিয়েছে বিশ্ব ক্রিকেট সংস্থা (আইসিসি)।

শনিবার রাত আটটা নাগাদ জানিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি। কিন্তু ভারতীয় বোর্ডের (বিসিসিআই) তরফে প্রথমে সরকারিভাবে কোনও উচ্চবাচ্য করা হয়নি। রবিবার রাত ১১ টার পর প্রকাশ করা হয় বিজ্ঞপ্তি। যদিও বিসিসিআইয়ের দাবি, রবিবার বোর্ডকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন রায়না।

বোর্ডের সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, 'বিশ্বমানের ফিল্ডার এবং কার্যকরী বোলার' রায়না ভারতের হয়ে ১৮ টি টেস্ট এবং ২২৬ টি একদিনের ম্যাচে খেলেছেন। দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৭৮ টি-টোয়েন্টি ম্যাচে। নিজের ‘মেন্টর’ মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রায়না দুর্ধর্ষ পার্টনারশিপ গড়ে তুলেছিলেন। চাপের মুহূর্তে দাঁড়িয়ে দু'জনে যেভাবে একাধিক ম্যাচ জিতিয়েছিলেন, বোর্ডের তরফে তারও প্রশংসা করা হয়েছে।

রায়নার অবসর নিয়ে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘লিমি়টেড ওভারের ক্রিকেটে ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ পারফর্মার ছিলেন সুরেশ রায়না। নীচের দিকে ব্যাট করতে নামা এবং ম্যাচ জেতানো ইনিংস খেলার জন্য প্রচুর দক্ষতা এবং প্রতিভার প্রয়োজন হয়। যুবরাজ সিং এবং মহেন্দ্র ধোনির সঙ্গে একদিনের ম্যাচে ও (রায়না) ভারতের শক্তিশালী মিডল অর্ডার তৈরি করেছিল। আমি ওকে এবং ওর পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি।’

ভারতীয় বোর্ডের তরফে ২৭ ঘণ্টা পর রায়নার অবসরের বিবৃতি প্রকাশ করা হলেও শনিবারই বাঁ-হাতি ব্যাটসম্যানকে শুভেচ্ছা জানিয়েছে বিশ্ব ক্রিকেট সংস্থা (আইসিসি)।শনিবার রাতেই সরকারিভাবে বিবৃতি প্রকাশ করা হয়েছে ২০১১ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিরুদ্ধে রায়নার ইনিংসের ভিডিয়োও পোস্ট করেছে আইসিসি।

বন্ধ করুন