বাংলা নিউজ > ময়দান > 'বিতর্কিত' ইয়র্কশায়ারকে গুঁড়িয়ে কাউন্টি জয়, নয়া শতকে গড়ল নজির সারের

'বিতর্কিত' ইয়র্কশায়ারকে গুঁড়িয়ে কাউন্টি জয়, নয়া শতকে গড়ল নজির সারের

নয়া শতকে গড়ল নজির সারের। ছবি টুইটার

ফলোঅন করতে নেমেও ইয়র্কশায়ার দল একেবারেই ভালো খেলতে পারেনি। ব্যাটারদের ব্যর্থতায় তারা ২০৮ রানে অলআউট হয়ে যায়। ফলে জয়ের জন্য সারের সামনে লক্ষ্যমাত্রা ছিল ৫৫ রানের।

শুভব্রত মুখার্জি: এক রাউন্ডের ম্যাচ বাকি থাকতেই ২০২২ সালের এলভি ইনস্যুরেন্স কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতে নিল সারে কাউন্টি ক্লাব। ইয়র্কশায়ারকে রীতিমতো গুড়িয়ে দিয়ে চলতি বছরের চ্যাম্পিয়নশিপ জিতে নিল সারে। প্রসঙ্গত এটি তাদের ইতিহাসে ২১ তম কাউন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়। ওভালে বৃহস্পতিবার ইয়র্কশায়ারকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় সারে। সারে কাউন্টি ক্লাব ২১তম কাউন্টি চ্যাম্পিয়নশিপে জয়ী হল যা অন্যান্য ক্লাবের তুলনায় সবচেয়ে বেশি।

২০১৮ সালের পরে এটাই সারের প্রথম কাউন্টি চ্যাম্পিয়নশিপ জয়। প্রসঙ্গত হেড কোচ গ্যারেথ ব্যাটির অধীনেও এটি তাদের প্রথম শিরোপা জয়। ম্যাচে ইংল্যান্ডের সিনিয়র টেস্ট দলের নিয়মিত সদস্য ওলি পোপ অনবদ্য ফর্মে ছিলেন। সারে প্রথম ইনিংসে ৩৩৩ রান করতে সমর্থ হয়। অলি পোপ অনবদ্য শতরান করেন। ১ম দিনেই ১৩১ বলে ১৩৬ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার। জবাবে ইয়র্কশায়ার মাত্র ১৭৯ রানে অলআউট হয়ে যায়। ফলে ১৫৪ রানে পিছিয়ে পরে তারা। ইয়র্কশায়ারকে ফলো অন করতে পাঠায় সারে।

ফলোঅন করতে নেমেও ইয়র্কশায়ার দল একেবারেই ভালো খেলতে পারেনি। ব্যাটারদের ব্যর্থতায় তারা ২০৮ রানে অলআউট হয়ে যায়। ফলে জয়ের জন্য সারের সামনে লক্ষ্যমাত্রা ছিল ৫৫ রানের। মাত্র ৬ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় তারা। সারে অধিনায়ক রোরি বার্ণস ১৬ বলে ৩০ রানের একটি মারকাটারি ইনিংস উপহার দেন। তবে তিন দিনের মধ্যে সারে নিজেদের ম্যাচ জয় নিশ্চিত করার পরেও তাদের শিরোপা জয় নিশ্চিত ছিল না। তা নিশ্চিত হয় হ্যাম্পশায়ার হেরে যাওয়াতে।

হ্যাম্পশায়ারকে হারতে হয়েছে নিজেদের ঘরের মাঠেই। কেন্টের কাছে হারতে হয়েছে তাদের। হ্যাম্পশায়ারকে ৭৭ রানে হারিয়ে দিয়েছে কেন্ট। পাশাপাশি এই মরশুমে অবনমনের মুখে পড়তে হয়েছে গ্লস্টারশায়ারকে। সারে অবশ্য ১৩টি ম্যাচেই অপরাজিত ছিল এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে। যার মধ্যে ৮টি ম্যাচে জিতেছে তারা। ২০বার তারা সরাসরি খেতাব জিতেছে। ১৯৫০ সালে অবশ্য তাদের যৌথভাবে ল্যাঙ্কাশায়ারের সঙ্গে শিরোপা জিততে হয়েছিল। সারের অজি পেসার ড্যানিল ওরেল ইয়র্কশায়ারের বিরুদ্ধে ম্যাচে ৬১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এই ম্যাচে জিতে ২২ পয়েন্ট নিশ্চিত করে সারে। ফলে তাদের প্রতিবেশী হ্যাম্পশায়ারের থেকে তারা ২৭ পয়েন্টে এগিয়ে গিয়েছিল। যা শেষ ম্যাচে হ্যাম্পশায়ারের পাওয়ার কোনও সম্ভাবনাই ছিল না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন বকরি ইদ ২০২৪ উপলক্ষ্যে প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা, রইল ১২ টি মেসেজ নির্জলা একাদশীর পুজোয় কীভাবে করবেন পুজো, দেখে নিন পুজো সামগ্রীর তালিকা এক নজরে পুরো বদলে গেলেন, সরব দিলীপ একেবারে নীরব! মিডিয়ার সামনে চুপচাপ, হল কী! T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.