বাংলা নিউজ > ময়দান > WTT Contender Tournament: আগুনে পারফরম্যান্স ২ বাঙালি মেয়ের, বিশ্বের ৪ নম্বর জুটিকে হারিয়ে উঠলেন WTT কন্টেনডারের ফাইনালে

WTT Contender Tournament: আগুনে পারফরম্যান্স ২ বাঙালি মেয়ের, বিশ্বের ৪ নম্বর জুটিকে হারিয়ে উঠলেন WTT কন্টেনডারের ফাইনালে

সুতীর্থা এবং আহিকা মুখোপাধ্যায়। ছবি- টুইটার

দুর্দান্ত পারফরম্যান্স বঙ্গা সন্তানদের। জাপানের জুটিকে হারিয়ে WTT কন্টেনডারের মহিলাদের ডাবলস ফাইনালে জায়গা করে নিল সুতীর্থা-আহিকা জুটি।

শুভব্রত মুখার্জি: ডব্লুটিটি কনটেনডার প্রতিযোগিতায় বেশ ভালো ফর্মে রয়েছেন ভারতীয় প্যাডলাররা। লাগোসের পর তিউনিসেও ভালো পারফরম্যান্স করছেন ভারতীয় প্যাডলাররা। আর সেই ধারাকে ধরে রেখেই ভারতীয় মহিলা ডাবলস জুটি শনিবারেই পৌঁছে গেল ফাইনালে।‌ জাপানের শিন যুবিন এবং জিওন জিহি জুটির বিরুদ্ধে সুতীর্থা মুখোপাধ্যায় এবং আহিকা মুখোপাধ্যায় জুটি এদিন কঠিন লড়াই করে ফাইনালের টিকিট নিশ্চিত করলেন। 

ফাইনালে ওঠার পথে তারা হারান চার নম্বরে থাকা এবং টুর্নামেন্টের শীর্ষ বাছাই জাপানের জুটিকে। যে জুটি আবার বিশ্ব পর্যায়ে রুপো জিতেছে। স্বাভাবিকভাবেই সুতীর্থাদের এই পারফরম্যান্স চমক লাগিয়ে দিয়েছে বিশেষজ্ঞদের। তবে চলতি তিউনিস ডব্লুটিটি কনটেনডারে এটাই প্রথম নয় । এর আগেও সুতীর্থারা ক্রমতালিকায় তাদের থেকে অনেক এগিয়ে থাকা প্রতিযোগীদের হারিয়েছে। বিশ্ব ক্রমতালিকায় ২০ এবং ১৫ নম্বরে থাকা জুটিকে চলতি টুর্নামেন্টেই হারিয়েছেন তারা।

আর সেই আত্মবিশ্বাসে ভর করেই সেমিফাইনালে ঘটিয়ে ফেললেন সবথেকে বড় অঘটন। এদিন জাপানের জুটিকে ৩-২ ফলে হারালেন তারা। খেলার ফল সুতীর্থাদের পক্ষে ৭-১২, ১১-৯, ১১-৯,৭-১১, ১১-৯। শিন যুবিন এবং জিওন জিহি জুটির বিরুদ্ধে রীতিমতো ঘাম ঝরিয়ে জিততে হল তাদের। ম্যাচে প্রথম গেম হেরে পিছিয়ে পড়লেও আত্মবিশ্বাস হারাননি তারা। এরপর পরপর দুটি গেম জিতে ম্যাচে কামব্যাক করেন সুতীর্থ এবং আহিকা। তবে চতুর্থ গেম জিতে ম্যাচে ২-২ গেমে সমতা ফেরায় শিন যুবিনরা। 

পঞ্চম এবং শেষ গেমে জিতে ৩-২ ফলে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারতীয় জুটি। প্রসঙ্গত, কয়েকদিন আগেই পুরুষ সিঙ্গেলস বিভাগে ভারতের হরমিত দেশাই বিশ্ব ক্রমতালিকায় ১১ নম্বরে থাকা লিম জঙ্গহুনকে হারিয়ে চমক লাগিয়ে দেন। লাগোসে ব্রোঞ্জজয়ী হরমিতের তিউনিসে এই পারফরম্যান্সের কয়েকদিনের মধ্যেই দুর্দান্ত ফল করলেন ভারতীয় মহিলা প্যাডলাররা। সেই সঙ্গে সুতীর্থা-আহিকা জুটি কঠিন লড়াই করে পৌঁছে গেলেন মহিলা ডাবলসের ফাইনালে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অর্জুনের নামে পোস্টার বারাকপুরে, ‘জন্তু-জানোয়ার’ বলে কটাক্ষ তৃণমূল বিধায়কের ভ্যান ডাইকের একমাত্র গোল, চেলসিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল Makeup Tips: মেকআপ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, নাহলেই ঘাঁটবে সাজ চালের জলে নাকি ত্বক ভালো থাকে! কথাটি কি আদৌ সত্যি? পুরোটা জেনে তবেই ব্যবহার করুন ৪ উইকেটে ১১২ থেকে ১৬৫ রানে অল-আউট অন্ধ্র, রুদ্ধশ্বাস জয়ে রঞ্জির শেষ চারে MP সন্দেশখালির প্রতিবাদে বিজেপির ধরনায় 'না' কলকাতা পুলিশের, হাই কোর্টে সুকান্ত সোনার সংসারে সবচেয়ে বেশি পুরস্কার জগদ্ধাত্রীর, সেরা নায়ক-নায়িকা-জুটি কারা শারীরিক প্রতিকুলতাকে উপেক্ষা করেই পাঁচ উইকেট, চিন্তার খবর দিলেন অশ্বিন 'কভি হাঁ কভি না'-ফিরবে নতুন রূপে? বাবা শাহরুখের জুতোয় পা গলাবেন আরিয়ান! আন্না কে বিয়ের মরশুমে ৭ দিনে অনেকটাই বাড়ল সোনার দাম, আজ কলকাতায় হলুদ ধাতুর রেট কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.