বাংলা নিউজ > ময়দান > জন্মদিনে ফর্মে ফিরলেন পৃথ্বী, ফের হাফ-সেঞ্চুরি রাহানের, দাপুটে জয়েও মুস্তাক আলি থেকে ছিটকে গেল মুম্বই
পৃথ্বী শ। ছবি- টুইটার।
পৃথ্বী শ। ছবি- টুইটার।

জন্মদিনে ফর্মে ফিরলেন পৃথ্বী, ফের হাফ-সেঞ্চুরি রাহানের, দাপুটে জয়েও মুস্তাক আলি থেকে ছিটকে গেল মুম্বই

  • গ্রুপ থেকে নক-আউটের টিকিট হাতে পায় বাংলা ও কর্নাটক।

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম চার ম্যাচে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ পৃথ্বী শ। তবে পঞ্চম ম্যাচে এসে ফর্মে ফিরলেন মুম্বইয়ের তারকা ওপেনার। কাকতলীয়ভাবে তিনি ব্যাট হাতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন নিজের জন্মদিনে।

অন্যদিকে, অজিঙ্কা রাহানে যথারীতি ধারাবাহিকতা বজায় রাখেন। তিনি পাঁচ ম্যাচে নিজের চার নম্বর হাফ-সেঞ্চুরি তুলে নেন। বরোদার বিরুদ্ধে বড় ব্যবধানে জেতে মুম্বই। যদিও তার পরেও চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির নক-আউটে যাওয়া হল না মুম্বইয়ের।

গুয়াহাটিতে এলিট বি-গ্রুপের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মুম্বই। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৯৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। পৃথ্বী ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৮৩ রান করে আউট হন। টুর্নামেন্টের প্রথম চার ম্যাচে পৃথ্বীর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ৪, ১৪, ৬ ও ০ রান। রাহানে এদিন ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৭১ রান করে মাঠ ছাড়েন। শিবম দুবে ৯ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে বরোদা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১১ রান তোলে। ৮২ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে মুম্বই। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন বিষ্ণু সোলাঙ্কি। ক্রুণাল পান্ডিয়া করেন ১১ রান। তনুষ কতিয়ান ১৬ রানে ৪ উইকেট দখল করেন।

দাপুটে জয়ের পরেও মুম্বইয়ের পক্ষে মুস্তাক আলির নক-আউটে যাওয়া সম্ভব হয়নি। তারা ৫ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে। গ্রুপের শেষ ম্যাচে বাংলা তারকাখচিত কর্ণাটককে হারিয়ে দেওয়ায় টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মুম্বইকে। বাংলা ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপশীর্ষে থেকে নক-আউটে প্রবেশ করে। ১৬ পয়েন্ট সংগ্রহ করলেও রান-রেটের নিরিখে দ্বিতীয় দল হিসেবে নক-আউটে যায় কর্নাটক।

বন্ধ করুন