বাংলা নিউজ > ময়দান > শুভমন গিলের পরিবর্ত কে? রাহুল দ্রাবিড়ের দলের প্লেয়ারকে নিয়ে টানাটানি করছে BCCI
রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া।
রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া।

শুভমন গিলের পরিবর্ত কে? রাহুল দ্রাবিড়ের দলের প্লেয়ারকে নিয়ে টানাটানি করছে BCCI

  • ময়াঙ্ক, হনুমা ছাড়াও অভিমন্যু ঈশ্বরণ রিজার্ভ বেঞ্চে রয়েছেন। তবে একেবারে তরুণ ঈশ্বরণের উপর বিসিসিআই নির্বাচকেরা কতটা ভরসা করবেন, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

চোট পেয়ে ভারতে ফিরে আসছেন শুভমন গিল। তাঁর পরিবর্তে ইংল্যান্ডে বিরুদ্ধে টেস্ট সিরিজে কে ওপেন করবেন, তাই নিয়ে জল্পনা চলছে। শোনা যাচ্ছে, রোহিত শর্মার সঙ্গে ময়াঙ্ক আগরওয়াল ওপেন করতে পারেন। তিনি ব্যর্থ হলে সেক্ষেত্রে হনুমা বিহারীর নামও শোনা যাচ্ছে। এই সব জল্পনার মাঝেই আবার জানা গিয়েছে, পৃথ্বী শ'কে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়ার বিষয়ে ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। পৃথ্বী এখন শ্রীলঙ্কায় রয়েছেন। রাহুল দ্রাবিড়ের দলের বড় ভরসা তিনি। আর ওপেনার হিসেবে তাঁকে নিয়েই নাকি নতুন করে ভাবনা-চিন্তা শুরু করেছে বিসিসিআই।

বিসিসিআই সূত্রের খবর, ‘পৃথ্বী শ' এখন খুব ভাল ছন্দে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি সিরিজ খেলতে গিয়েছেন। তবে তাঁকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হতে পারে। নির্বাচকেরা এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেয়নি।’ তবে পৃথ্বী শ'কে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে গেলে চাপে পড়ে যাবে রাহুল দ্রাবিড় ব্রিগেড। ওপেনার হিসেবে পৃথ্বী দলের বড় ভরসা।

ময়াঙ্ক, হনুমা ছাড়াও অভিমন্যু ঈশ্বরণ রিজার্ভ বেঞ্চে রয়েছেন। তবে একেবারে তরুণ ঈশ্বরণের উপর বিসিসিআই নির্বাচকেরা কতটা ভরসা করবেন, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। কারণ বিসিসিআই-এর সেই সূত্র দাবি করেছেন, ‘পৃথ্বীকে উড়িয়ে নিয়ে যাওয়া না হলে কী করা হবে? এ রকম গুরুত্বপূর্ণ সিরিজে ঈশ্বরণের উপর ভরসা করতে হবে?’ কিন্তু প্রশ্ন হল, যদি ভরসা না করা যায়, সে ক্ষেত্রে কেন স্ট্যান্ড বাই হিসেবে বাংলার তারকা ওপেনারকে দলে রাখা হয়েছিল?

পৃথ্বী শ' নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যর্থ হওয়ার পর অবশ্য অনেক পরিশ্রম করেছেন। নিজের ভুলগুলো শুধরে ফের ২২ গজে নিজেকে প্রমাণ করেছেন। বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বী দুরন্ত পারফরম্যান্স করেন। এমন কী আইপিএলেও তিনি বিজয় হাজারের ট্রফির মেজাজটাই ধরে রেখেছিলেন। তাঁর ভা ফর্মের জন্যই পৃথ্বীকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়ার ভাবনা শুরু করেছে বিসিসিআই।

বন্ধ করুন