বাংলা নিউজ > ময়দান > মনিকা বাত্রা ইস্যুতে হস্তক্ষেপ আদালতের, তদন্ত কমিটি গঠন করল আদালত
মনিকা বাত্রা ইস্যুতে আদালতের হস্তক্ষেপ (ছবি:পিটিআই)
মনিকা বাত্রা ইস্যুতে আদালতের হস্তক্ষেপ (ছবি:পিটিআই)

মনিকা বাত্রা ইস্যুতে হস্তক্ষেপ আদালতের, তদন্ত কমিটি গঠন করল আদালত

  • ম্যাচ গড়াপেটার অভিযোগের সত্যতা খতিয়ে দেখবে আদালত নিযুক্ত তিন সদস্যের কমিটি। কমিটিতে থাকবেন অবসরপ্রাপ্ত দুই বিচারক এবং এক ক্রীড়া ব্যক্তিত্ব। চার সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করে তাঁরা রিপোর্ট জমা করবেন আদালতে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় টেবিল টেনিসের ইতিহাসে অন্যতম বিতর্কিত ইস্যু মনিকা বাত্রা ইস্যু। যেখানে কার্যত ইগোর লড়াইয়ে জড়িয়ে পড়েছেন দেশের স্টার প্যাডলার মনিকা বাত্রা এবং দেশের জাতীয় ফেডারেশন। বিতর্ক এতটাই দানা বেঁধেছে যে দিল্লি হাইকোর্ট এই ইস্যুতে হস্তক্ষেপ করে ফেডারেশনকে সতর্ক পর্যন্ত করেছে। দেশের স্টার প্যাডলারকে অহেতুক হেনস্থা না করা হয় সে বিষয়ে নজর দিচ্ছে আদালত । দিল্লি হাইকোর্টের বিচারক রেখা পিল্লাই এবার এই ইস্যুতে তিন সদস্যের একটা কমিটিও গঠন করে দিলেন।

উল্লেখ্য ফেডারেশনের তরফে ন্যাশনাল ক্যাম্পে উপস্থিতি বাধ্যতামূলক করা হয়। না হলে দেশের হয়ে কোন টুর্নামেন্টে নির্বাচন করা হবে না। ফলে গত সেপ্টেম্বরে এশিয়ান টিটি চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল থেকে বাদ পড়ার পর আদালতের দ্বারস্থ হয়েছিলেন মনিকা। তারকা প্যাডলার কোর্টকে অভিযোগ জানান টোকিও অলিম্পিক্সের আগে ভারতীয় দলের প্রধান কোচ সৌম্যদীপ রায় ম্যাচ গড়াপেটা করতে বলেছিলেন। 

এই ইস্যুকে কেন্দ্র করে সৌম্যদীপ ও মনিকার সম্পর্কে চিড় ধরে। অলিম্পিক্সের সময় ব্যক্তিগত কোচকে না পাওয়ার ফলে তিনি কোর্টের পাশে সৌম্যদীপের পরামর্শ নিতে অস্বীকার করেন। ম্যাচ গড়াপেটার অভিযোগের সত্যতা খতিয়ে দেখবে আদালত নিযুক্ত তিন সদস্যের কমিটি। কমিটিতে থাকবেন অবসরপ্রাপ্ত দুই বিচারক এবং এক ক্রীড়া ব্যক্তিত্ব। চার সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করে তাঁরা রিপোর্ট জমা করবেন আদালতে।

বন্ধ করুন