বাংলা নিউজ > ময়দান > পরপর দুই ম্যাচে হার, বিশ্বকাপের আগে এই বিষয়কে দলের অশনি সংকেত মানলেন জাহির খান
দলের অশনি সংকেত (ANI)

পরপর দুই ম্যাচে হার, বিশ্বকাপের আগে এই বিষয়কে দলের অশনি সংকেত মানলেন জাহির খান

  • ভুবনেশ্বর কুমারের নেতৃত্বে পাওয়ার প্লেতেই ভারত ৩টি উইকেট তুলে নেয়। ভুবি তার ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ৩ টি উইকেট। এরপরেও একা হেনরিক ক্লাসেন দুরন্ত এক ৮১ রানের ইনিংস খেলে ভারতকে হারিয়ে দেন।

শুভব্রত মুখার্জি: সামনেই অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। তার আগে নিজেদের দেশের মাটিতে টি -২০ সিরিজে প্রোটিয়াদের বিরুদ্ধে খেলতে নেমেছে ভারতীয় দল। প্রথম দুটি টি-২০ ম্যাচেই তাদের হারের মুখ দেখতে হয়েছে। দ্বিতীয় ম্যাচে কটকে পাওয়ারপ্লেতে দক্ষিণ আফ্রিকা দলের স্কোর ছিল ২৯/৩। সেখানে দাঁড়িয়ে ও ক্লাসেনের ৪৬ বলে করা ৮১ রানে ভর করে দক্ষিণ আফ্রিকা ম্যাচ বের করে নিয়ে যায়। বিষয়টিকে বিশ্বকাপের আগে ভারতীয় দলের জন্য 'অশনি' সংকেত বলেই মনে করছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী পেসার জাহির খান।

বিশ্বকাপ সামনেই তার আগে এমন ঘটনা মনোবলে আঘাত করবে। যে প্রসেসের মধ্যে দিয়ে ভারত যাচ্ছিল তাও বিঘ্নিত হবে বলে তিনি মনে করছেন। জাহিরের মতে ম্যাচ জয়ের যে প্ল্যাটফর্ম তৈরি হচ্ছে তাকে ভারতকে কাজে লাগাতেই হবে। ভুবনেশ্বর কুমারের নেতৃত্বে পাওয়ার প্লেতেই ভারত ৩টি উইকেট তুলে নেয়। ভুবি তার ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ৩ টি উইকেট। এরপরেও একা হেনরিক ক্লাসেন দুরন্ত এক ৮১ রানের ইনিংস খেলে ভারতকে হারিয়ে দেন।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে বলতে গিয়ে জাহির বলেছেন 'এটা খুব চিন্তার বিষয়। তুমি ম্যাচ জেতার প্ল্যাটফর্ম তৈরি করছ। কিন্তু তা কাজে লাগিয়ে ম্যাচটা জিততে পারছ না। এরকম ঘটনা যখন ঘটে তখন স্বাভাবিকভাবেই তোমার মনোবল ভেঙে যায়। তুমি যে প্রসেসটা অনুসরণ করছ তা ক্ষতিগ্রস্ত হয়। বিশ্বকাপ যখন একেবারে সামনে এসে পড়েছে তখন এই জিনিসটাই হোক তা তুমি কখন ও চাইবে না। দলে যেই থাকুক তাদের নিয়ে ম্যাচ জয়টাই তুমি অভ্যাসে পরিণত করতে চাইবে। তোমার সেরা ক্রিকেটাররা না খেলা সত্ত্বেও তুমি সেই প্ল্যাটফর্মটা নিজের জন্য তৈরি করেছ যেখান থেকে ম্যাচটা জেতা উচিত। এটাই দলে একটা জয়ের সংস্কৃতি তৈরি করে।'

বন্ধ করুন