বাংলা নিউজ > ময়দান > ‘যদিও অনুশীলন ম্যাচ, তবুও বিশেষ;’ ডার্বিশায়ার ম্যাচ শেষে দীনেশ কার্তিকের বার্তা
ডার্বিশায়ার ম্যাচ শেষে দীনেশ কার্তিকের বার্তা (ছবি-টুইটার)

‘যদিও অনুশীলন ম্যাচ, তবুও বিশেষ;’ ডার্বিশায়ার ম্যাচ শেষে দীনেশ কার্তিকের বার্তা

  • দীনেশ কার্তিক প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন। টিম ম্যানেজমেন্ট হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে সিনিয়র উইকেটরক্ষক-ব্যাটসম্যান ভারতীয় দলের নেতৃত্ব সামলান।

এই বছরটি দীনেশ কার্তিকের জন্য খুব স্মরণীয়। ১৮ বছর ধরে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করে চলেছেন তিনি। ২০২২ আইপিএল-এ তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, তিনি ভারতীয় দলে জায়গা পেয়েছেন এবং একদিন আগে তিনি প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন। টিম ম্যানেজমেন্ট হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে সিনিয়র উইকেটরক্ষক-ব্যাটসম্যান ভারতীয় দলের নেতৃত্ব সামলান।

আরও পড়ুন… ব্যাট হাতে পন্তের দাপটের ঘণ্টাখানেকের মধ্যেই বল হাতে মিডল স্টাম্প ভাঙলেন উমরান

ডার্বিশায়ারের বিরুদ্ধে অধিনায়কত্বে অভিষেকের পর দীনেশ কার্তিককে বেশ খুশি হয়ে ছিলেন। নিজের খুশির কথা জানাতে টুইটারে একটি বার্তাও লিখেছিলেন ডিকে। কার্তিক টুইট করে লিখেছেন,‘দীর্ঘ সময় ধরে দলের সঙ্গে থেকেছি এবং প্রথমবার ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। যদিও এটি একটি ওয়ার্ম আপ ম্যাচ ছিল। এটি একটি বিশেষ মুহূর্ত ছিল এবং আমি সম্মানিত বোধ করছি। সর্বদা সমর্থন এবং শুভ কামনার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। এই দলের অংশ হতে পেরে গর্বিত।’

আরও পড়ুন… ব্যাট হাতে পন্তের দাপটের ঘণ্টাখানেকের মধ্যেই বল হাতে মিডল স্টাম্প ভাঙলেন উমরান

এই ম্যাচে দীপক হুডা (৫৯) এবং সূর্যকুমার যাদবের (৩৬) ঝড়ো ইনিংসের ফলে শুক্রবার প্রস্তুতি ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে সাত উইকেটের জয় পায় টিম ইন্ডিয়া। ডার্বিশায়ার ভারতের সামনে ১৫১ রানের লক্ষ্য রেখেছিল। দুর্দান্ত ফর্মে থাকা হুডার নেতৃত্বে যেই লক্ষ ১৭তম ওভারেই অর্জন করেছিল ভারত। ৩৭ বলে পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫৯ রান করেছিলেন হুডা। এছাড়াও সঞ্জু স্যামসন ৩৮ (৩০) এবং সূর্যকুমার যাদব ৩৬ (২২) ইনিংস খেলেন। ডার্বিশায়ারের হয়ে বেন আইচিসন দুটি এবং ম্যাটি ম্যাককিয়ারনান একটি উইকেট শিকার করেন।

বন্ধ করুন