বাংলা নিউজ > ময়দান > US Open: ওপেন যুগে সবথেকে কম বয়সে ফ্লাশিং মিডোর কোয়ার্টার ফাইনালে অ্যালকারাজ

US Open: ওপেন যুগে সবথেকে কম বয়সে ফ্লাশিং মিডোর কোয়ার্টার ফাইনালে অ্যালকারাজ

কোয়ার্টার ফাইনালে ওঠার পর কার্লোস অ্যালকারাজ। ছবি- টুইটার (@usopen)।

যুক্তরাষ্ট্র ওপেনে ইতিহাস গড়লেন নাদালের দেশের টিনএজার।

ওপেন যুগে সবথেক কম বয়সে ফ্লাশিং মিডোয় কোয়ার্টার ফাইনালে উঠে নজির গড়লেন কার্লোস অ্যালকারাজ। প্রি-কোয়ার্টারে তিনি পাঁচ সেটের লড়াইয়ে পরাজিত করেন জার্মানির পিটার গজউজিককে।

যুক্তরাষ্ট্র ওপেনের তথ্য অনুযায়ী এতদিন সবথেকে কম বয়সে ফ্লাশিং মিডোর শেষ আটে জায়গা করে নেওয়ার রেকর্ড ছিল আন্দ্রে আগাসির। তিনি ১৯৮৮ সালের ইউএস ওপেনের সেমিফাইনালে ওঠার পথে এই রেকর্ড গড়েছিলেন। ১৮ বছর ৪ মাসের অ্যালকারাজ আগাসির থেকে ১০ দিন কম বয়সে সেই রেকর্ড নিজের নামে করেন।

১৯৬৩ সালে ব্রাজিলের থমাস কোচের পর থেকে এপর্যন্ত স্প্যানিশ টিন এজারই সবথেকে কমবয়সে যুক্তরাষ্ট্র ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন। সুতরাং, পেশাদার টেনিসের আবির্ভাবের ৫ বছর আগে থেকে এ পর্যন্ত অ্যালকারাজই সবথেকে কম বয়সে ইউএস ওপেনের কোয়ার্টারের টিকিট পকেটে পোরেন। উল্লেখ্য, সেই সময় যুক্তরাষ্ট্র ওপেন পরিচিত ছিল ইউএস চ্যাম্পিয়নশিপ নামে। ১৯৯০ সালে মাইকেল চ্যাংয়ের পর থেকে সবথেকে কম বয়সে কোনও মেজর টুর্নামেন্টের কোয়ার্টারে উঠলেন কার্লোস।

চতুর্থ রাউন্ডে অ্যালকারাজ প্রথম সেট হারেন ৫-৭ গেমে। দ্বিতীয় সেট ৬-১ গেমে জিতে ম্যাচে সমতা ফেরান তিনি। তৃতীয় সেটে পুনরায় ৫-৭ গেমে হেরে বসেন স্প্যানিশ টিনএজার। চতুর্থ ও পঞ্চম সেটে কার্লোস জয় তুলে নেন যথাক্রমে ৬-২, ৬-১ গেমে। সব মিলিয়ে ৩ ঘণ্টা ৩১ মিনিট লড়াই চলে ম্যাচে।

এর আগে পাঁচ সেটের নাটকীয় লড়াইয়ে বিশ্বের তিন নম্বর টেনিস তারকা স্টেফানোস সিসিপাসকে পরাজিত করে ইতিহাস গড়েন ১৮ বছর বয়সী উঠতি তারকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সরকারের অধিকার...', রাজ্য সরকারি কর্মীদের পকেটে চাপ বাড়িয়ে বড় রায় আদালতের নিজেকে বলেন ‘বলিউড আউটসাইডার’, এদিকে তাপসীর কেরিয়ারে বড় হাত প্রীতি জিন্টার Euro 2024: নাক ভাঙল এমবাপ্পের! ১-০ জিতলেও, ৯০ মিনিট গোল করতে পারল না ফ্রান্স কর্মীদের 'আরাম' ছিনিয়ে নিয়ে অর্ডার জারি সরকারের, হুঁশিয়ারি কড়া পদক্ষেপের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 11 ওভার শেষে West Indies-র স্কোর 128/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.