বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: কার্তিকের হাফ-সেঞ্চুরি, ওয়াশিংটনের ৫ উইকেট, তা সত্ত্বেও পুদুচেরির কাছে হার তামিলনাড়ুর
দীনেশ কার্তিক। ছবি- পিটিআই।
দীনেশ কার্তিক। ছবি- পিটিআই।

Vijay Hazare Trophy: কার্তিকের হাফ-সেঞ্চুরি, ওয়াশিংটনের ৫ উইকেট, তা সত্ত্বেও পুদুচেরির কাছে হার তামিলনাড়ুর

  • বিজয় হাজারে ট্রফিতে পরপর দু'ম্যাচে হাফ-সেঞ্চুরি করলেন দীনেশ কার্তিক।

পুদুচেরির বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে ঠিক যেভাবে ভাগ্যের হাতে মার খেতে হয়েছিল বাংলাকে, একইভাবে প্রকৃতি বেঁকে বসায় শক্তিশালী তামিলনাড়ুকেও হারতে হল পুদুচেরির কাছে। বল হাতে ৫ উইকেট নিলেন ওয়াশিংটন সুন্দর। হাফ-সেঞ্চুরি করলেন নারায়ন জগদীশান ও দীনেশ কার্তিক। তা সত্ত্বেও ভিজেডি নিয়মে ১ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় তামিলনাড়ুকে।

এলিট গ্রুপ-বি'র ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পুদুচেরি। প্রাথমিকভাবে ৪৯ ওভারে কমে দাঁড়ানো ইনিংসে তারা ৯ উইকেটের বিনিময়ে ২২৫ রান তোলে। ফাবিদ আহমেদ ৮৪ বলে ৮৭ রান করেন। ওয়াশিংটন ৪৮ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু ৪৪ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৪ রান তোলে। বৃষ্টিবিঘ্নিত ইনিংসে জয়ের জন্য তামিলনাড়ুর প্রয়োজন ছিল ৪৪ ওভারে ২০৬ রান। সুতরাং, ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে পুদুচেরি।

ক্যাপ্টেন জগদীশান ৬৪ রান করে আউট হন। যদিও তিনি ১০৩টি বল খরচ করেন। দীনেশ কার্তিক ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭২ বলে ৬৫ রান করে আউট হন। এই নিয়ে বিজয় হাজারে ট্রফির পরপর ২টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করলেন কার্তিক। যদিও দল হারায় দাম পেল না তাঁর এদিনের ইনিংস। ফাবিদ বল হাতে ২টি উইকেটও নিয়েছেন।

বন্ধ করুন