বাংলা নিউজ > ময়দান > দুরন্ত কামব্যাক, Commonwealth Games-এ জায়গা পাকা করে ফেললেন সাক্ষী-ভিনেশ
কমনওয়েলথে জায়গা পাকা করে ফেললেন ভিনেশ আর সাক্ষী।

দুরন্ত কামব্যাক, Commonwealth Games-এ জায়গা পাকা করে ফেললেন সাক্ষী-ভিনেশ

  • সোনম, যিনি বাঁ পায়ের চোট থেকে সুস্থ হয়ে উঠে ডব্লিউএফআই ট্রায়ালে ২০১৬ সালের অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ীকে পরাজিত করার অভ্যেস তৈরি করে ফেলেছিলেন, কিন্তু দিনটি সাক্ষীর ছিল। তিনি তরুণ কুস্তিগীরকে ৮-১ ব্যবধানে পরাজিত করেন।

অলিম্পিক্স পদকজয়ী সাক্ষী মালিক চিরপ্রতিদ্বন্দ্বী সোনম মালিককে পরাজিত করার পরে কমনওয়েলথের জন্য ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে নেন সাক্ষী মালিক। অভিজ্ঞ ভিনেশ ফোগাটও (৫৩ কেজি বিভাগ) সোমবার কমনওয়েলথ গেমসের ট্রায়ালে জিতে নিজের জায়গা পাকা করে নিয়েছেন।

সোনম, যিনি বাঁ পায়ের চোট থেকে সুস্থ হয়ে উঠে ডব্লিউএফআই ট্রায়ালে ২০১৬ সালের অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ীকে পরাজিত করার অভ্যেস তৈরি করে ফেলেছিলেন, কিন্তু দিনটি সাক্ষীর ছিল। তিনি তরুণ কুস্তিগীরকে ৮-১ ব্যবধানে পরাজিত করেন।

এর পরে, সাক্ষী ফাইনালে মনীষাকে ৭-১-এ হারিয়ে ২৮ জুলাই থেকে শুরু হতে চলা বার্মিংহাম গেমসের টিকিট নিশ্চিত করেন। সেমিফাইনালে মনীষা বজরং পুনিয়ার স্ত্রী সঙ্গীতা ফোগাটকে ৭-৫-এ পরাজিত করেছিলেন।

ভিনেশ ফোগাট, যিনি টোকিও অলিম্পিক্সে চূড়ান্ত হতাশ করেছিলেন, তিনিও এখানে দুরন্ত পারফরম্যান্স করেন। অন্তিমের বিপক্ষে ফাইনালে তিনি ০-৩ পিছিয়ে ছিলেন, কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়ান। ২ পয়েন্ট নিয়ে প্রথমে ব্যবধান কমান। এর পর আরও একটি পয়েন্ট পেয়ে ম্যাচটি ৩-৩ করেন। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ী হন ভিনেশ। টোকিও অলিম্পিক্সের পর এটাই ভিনেশের প্রথম বড় টুর্নামেন্ট। অলিম্পিক্সের পরে তাঁকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে WFI দ্বারা বরখাস্ত করা হয়েছিল।

এর পরে ভিনেশ মানসিক স্বাস্থ্য নিয়ে সমস্যায় পড়েছিলেন। তিনি গত বছরের অগস্টে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ট্রায়াল থেকে নাম প্রত্যাহার করেছিলেন এবং তার পর থেকে কোনও প্রতিযোগীতায় নামেননি। অংশু মালিক (৫৭ কেজি), দিব্যা কাকরান (৬৮ কেজি) প্রত্যাশা অনুযায়ী তাদের ট্রায়ালে জিতেছে। দুই বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদকজয়ীদের মধ্যে ফাইনালে সরিতা মোরকে ২-১-এ হারিয়েছেন অংশু। আর নিশা দাহিয়ার বিরুদ্ধে প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বে জয়ী হন দিব্যা। পূজা গেহলট (৫০ কেজি) এবং পূজা সিহাগও (৭৬ কেজি) ভারতীয় দলে তাদের জায়গা নিশ্চিত করেছেন।

বন্ধ করুন