বাংলা নিউজ > ময়দান > Vitality T20 Blast: এ কেমন ফিল্ডিং! ফস্কে যাওয়া ক্যাচ ধরতে সাহায্য করলেন নন স্ট্রাইকার

Vitality T20 Blast: এ কেমন ফিল্ডিং! ফস্কে যাওয়া ক্যাচ ধরতে সাহায্য করলেন নন স্ট্রাইকার

ফস্কে যাওয়া ক্যাচ ধরতে সাহায্য করলেন নন স্ট্রাইকার (ছবি-টুইটার)

এই ম্যাচে একটি অবাক করা ক্য়াচ লক্ষ্য করা যায় যা হয়তো এর আগে কখনও কেউ দেখেননি। আসলে নন-স্ট্রাইকার অসাবধানতায় আউট হতে হয় তাঁর সতীর্থ ক্রিকেটারকে। এই আউটটি অবশ্যই সর্বকালের সবচেয়ে অদ্ভুত ক্যাচগুলির মধ্যে একটি হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে

কম ওভারের ক্রিকেট খেলার প্রতিটা মুহূর্ত খুবই রোমাঞ্চকর হয়ে থাকে। দর্শকরা সবসময় খেলার মধ্যে থাকে কারণ যে কোনও মুহূর্ত একটি দর্শনীয় কিছু মিস হয়ে যেতে পারে। আইপিএল এই প্রবাদটিকে সত্যি প্রমাণ করেছে এবার টি টোয়েন্টি ব্লাস্টেও সেই ছবি দেখা যাচ্ছে। খেলার প্রতি মুহূর্তে থাকছে বিশেষ কিছু, যা না দেখলে বিশ্বাসই করা যায় না। তেমনই একটি ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্ট চলাকালীন। এই ঘটনাটি ঘটেছিল নটিংহ্যামশায়ার আউটল এবং লেস্টারশায়ার ফক্সের মধ্যকার গ্রুপ লিগের ম্যাচে।

এই ম্যাচে একটি অবাক করা ক্য়াচ লক্ষ্য করা যায় যা হয়তো এর আগে কখনও কেউ দেখেননি। আসলে নন-স্ট্রাইকার অসাবধানতায় আউট হতে হয় তাঁর সতীর্থ ক্রিকেটারকে। এই আউটটি অবশ্যই সর্বকালের সবচেয়ে অদ্ভুত ক্যাচগুলির মধ্যে একটি হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে। বর্তমানে ইংল্যান্ডে ভাইটালিটি ব্লাস্ট টুর্নামেন্ট খেলা হচ্ছে। মঙ্গলবার, নটিংহ্যামশায়ার আউটলজ বনাম লিসেস্টারশায়ার ফক্সের খেলা চলাকালীন, উভয় দলের অধিনায়ক একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। তবে এই লড়াইয়ে বোলিং অধিনায়ক স্টিভেন মুলানলি তাঁর প্রতিপক্ষ কলিন অ্যাক্রেম্যানকে নিজের জালে তুলে নেন। তবে তাঁকে এই কাজটি করতে বড় ভূমিকা পালন করেছিলেন করেছিলেন কলিন অ্যাক্রেম্যানের সতীর্থ উইয়ান মুল্ডার।

লেস্টারশায়ারের ১৩তম ওভারে, অ্যাক্রেম্যান বলের সঙ্গে সঠিক যোগাযোগ করতে পারেনি এবং ইমপ্রোভাইজেশনের ফলে এটি সরাসরি মুলানলির হাতে চলে যায়, তবে বলটি মুলানলিকে আঘাত করে ছিটকে গিয়েছিল। প্রাধান্য দিয়ে বিচার করলে, এটি একটি সাধারণ ক্যাচ ছিল কিন্তু নটিংহ্যামশায়ার অধিনায়ক এটি প্রথমে ধরতে পারেননি। তবে মুলানলির গায়ে লেগে যখন বলটি বাইরে চলে যাচ্ছিল তখন বলটি নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা ব্য়াটার মুল্ডারকে আঘাত করে। এরপরে বলটি আবার বোলারের হাতে চলে যায়। সেই সময়ে ফোস্কে যাওয়া ক্যাচ সহজে ধরে নেন মুলানলি। যা দেখে কলিন অ্যাক্রেম্যান হতাশ হয়ে যান।

আউটটি ম্যাচের একটি গুরুত্বপূর্ণ সময়ে হয়েছিল। এই আউটের কারণ লেস্টারশায়ার ৮১/৩ ছিল এবং সেই সময়ে একটি ভালো পার্টনারশিপের দরকার ছিল। এই জুটিটি গড়তে পারতেন অ্যাক্রেম্যান এবং মুল্ডার। তবে অ্যাক্রেম্যানের উইকেটের পরে, হোম সাইডের ইনিংস ভেঙে পড়ে এবং শেষ পর্যন্ত, তারা ২২ রানে ম্যাচটি হেরে যায়। নটিংহ্যামের ইনিংসে ওপেনার জো ক্লার্ক অসাধারণ পারফরমেন্স করেছিলেন। তিনি ৪১ বলে ৭২ রান করেন এবং তার দলকে কঠিন টোটালে নিয়ে যান। প্রথমে ব্যাট করে নটিংহ্যামশায়ার নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছিল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে লেস্টারশায়ার। শেষ পর্যন্ত ২২ রানে জেতে নটিংহ্যামশায়ার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.