বাংলা নিউজ > ময়দান > Wasim Jaffer: ভবিষ্যতের টাইগারদের তৈরি করবেন ভারতের জাফর! চলছে বাংলাদেশের সঙ্গে আলোচনা: Report

Wasim Jaffer: ভবিষ্যতের টাইগারদের তৈরি করবেন ভারতের জাফর! চলছে বাংলাদেশের সঙ্গে আলোচনা: Report

ওয়াসিম জাফর। (ফাইল ছবি)

Wasim Jaffer: এই প্রথম বাংলাদেশর ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছেন না ওয়াসিম জাফর। ২০১৯ সালে মীরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অ্যাকাডেমিতে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করেছিলেন। যে কয়েক মাস দায়িত্বে ছিলেন, সেইসময় অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছিলেন জাফর।

বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হতে পারেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, বিসিবির গেম ডেভেলপমেন্ট উইংয়ে যোগ দিতে পারেন। সেক্ষেত্রে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ খেলোয়াড় এবং বোর্ডের হাই-পারফরম্যান্স সেন্টারে কাজ করতে পারেন।

তবে এই প্রথম বাংলাদেশর ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছেন না জাফর। ২০১৯ সালে মীরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অ্যাকাডেমিতে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করেছিলেন। যে কয়েক মাস দায়িত্বে ছিলেন, সেইসময় অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছিলেন জাফর।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে অবদান রাখতে ব্যর্থ, নিজেই বললেন মোমিনুল, ছাড়তে চাইলেন দায়িত্ব

কোচের ভূমিকায় জাফর ২০২০ সালে মার্চে খেলোয়াড় হিসেবে পেশাদার ক্রিকেটে ইতি টেনেছিলেন জাফর। তারইমধ্যে ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আইপিএলের দল পঞ্জাব কিংসের ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। উত্তরাখণ্ডের হেড কোচ হিসেবেও দায়িত্ব নিয়েছিলেন। তবে রাজ্য অ্যাসোসিয়শনের সঙ্গে মতানৈক্যের কারণে সেই দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। গত বছর জুলাইয়ে ওড়িশার হেড কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

বন্ধ করুন