বাংলা নিউজ > ময়দান > আগের ম্যাচের হারকে গুরুত্ব নয়, ফাইনালে জিতবেন মনে করেন সাকলিন
আত্মবিশ্বাসী পাকিস্তান কোচ। ছবি টুইটার

আগের ম্যাচের হারকে গুরুত্ব নয়, ফাইনালে জিতবেন মনে করেন সাকলিন

  • সুপার ফোরের শেষ ম্যাচে ৫ উইকেটে শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছে পাক দলকে। পাথুম নিশঙ্কের অনবদ্য অপরাজিত ৫৫ রানের ইনিংসে ভর করে জয় পেয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানের হয়ে ম্যাচে মহম্মদ হাসনাইন এবং হ্যারিস রউফ দুটি করে উইকেট নেন।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কা এবং পাকিস্তান দুই দল। রবিবাসরীয় ব্লকবাস্টার ফাইনালে আমিরশাহির ২২ গজে মুখোমুখি হবে তারা। ম্যাচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়ছে চড়চড় করে। সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হয়েছে পাকিস্তান দলকে। ম্যাচে একেবারেই ভাল পারফরম্যান্স করতে পারেনি পাক ব্যাটাররা। তবে এইসব এখন অতীত। দলের হেড কোচ তথা প্রাক্তন তারকা সাকলিন মুস্তাক আত্মবিশ্বাসী ফাইনালে লঙ্কানদের বিরুদ্ধে ভালো খেলার বিষয়ে।

প্রসঙ্গত সুপার ফোরের শেষ ম্যাচে ৫ উইকেটে শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছে পাক দলকে। পাথুম নিশঙ্কের অনবদ্য অপরাজিত ৫৫ রানের ইনিংসে ভর করে জয় পেয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানের হয়ে ম্যাচে মহম্মদ হাসনাইন এবং হ্যারিস রউফ দুটি করে উইকেট নেন। ফাইনাল ম্যাচের আগেই এক সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাকলিন মুস্তাক জানিয়েছেন তাদের আত্মবিশ্বাসের কথা।

তিনি বলেছেন 'আমাদের ব্যাটিং ভালো পারফরম্যান্স করেছে ভারত এবং আফগানিস্তানের বিরুদ্ধে। ওই দুটো ম্যাচেই আমরা রান তাড়া করে জিতেছিলাম। আপনাদের মনে হতেই পারে যে লক্ষ্য খুব একটা বড় ছিল না। নাসিম শাহ ওই ম্যাচটা আমাদেরকে জিতিয়েছিল। তবে সকলেই ম্যাচে ব্যাট করেছিল। ফাইনালেও ভালো খেলার বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। উইকেট পড়লে ক্রিকেটে অনেক সময়েই অনভিপ্রেত ঘটনা ঘটে। শ্রীলঙ্কা ভালো খেলেছিল। ওরা তাই জিতেছে।'

বাবরের খারাপ ফর্ম প্রসঙ্গে তিনি বলেন 'বাবর ভালো ফর্মেই রয়েছে। যে বাউন্ডারিগুলো ও ভারতের বিরুদ্ধে হাঁকিয়েছিল তা দেখে একজন অভিজ্ঞ ব্যাটার সেকথাই বলবে। তবে এই মুহূর্তে ভাগ্য ওর সাথ দিচ্ছে না।' তিনি আরও যোগ করেন 'যে কোনও হার বেদনাদায়ক। তবে তা ঘটলে আমরা আমাদের ভুল থেকে শেখার চেষ্টা করি। এই ম্যাচ থেকে আত্মবিশ্বাসকে সঙ্গী করেই শ্রীলঙ্কা ফাইনালে খেলবে। আমরা এই ম্যাচ থেকে শিক্ষা এবং প্যাশনকে সঙ্গী করেই ফাইনালে নামব।'

বন্ধ করুন