বাংলা নিউজ > ময়দান > আমরা একেবারেই ধারাবাহিক নই- সিরিজ হেরে ব্যাটারদের দুষলেন উইন্ডিজ অধিনায়ক হোপ

আমরা একেবারেই ধারাবাহিক নই- সিরিজ হেরে ব্যাটারদের দুষলেন উইন্ডিজ অধিনায়ক হোপ

সিরিজ হেরে দলকে একহাত নিলেন উইন্ডিজ অধিনায়ক শাই হোপ (ছবি-টুইটার)

ভারতের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হয়েছে। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ সাদামাটা পারফর্ম করেছেন। ম্যাচের পরে দলের অধিনায়ক শাই হোপ বলেন, ‘আমরা একেবারেই ধারাবাহিক নই। কিছু দিন আমরা জেগে উঠি এবং বিশ্বের সেরা দলের মতো খেলি এবং কিছু দিন আমরা কেবল স্টিমরোল করি।’

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ৩টি ওডিআই সিরিজের শেষ ম্যাচটি ১ অগস্টে খেলা হয়েছিল। যেখানে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু উইন্ডিজ দলের পরিকল্পনা ভেস্তে দেন ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটিং। প্রথমে ব্যাট করে, টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫১ রানের বিশাল স্কোর তোলে। পাহাড় সমান এই লক্ষ্য তাড়া করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৫১ রানে গুটিয়ে যায় এবং ২০০ রানে লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হয়। মঙ্গলবার টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজেও ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক দল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওয়ানডেতে পরাজয়ের পর দলের পারফরম্যান্সে খুব হতাশ দেখাচ্ছিলেন ক্যাপ্টেন শাই হোপ। ম্যাচের পর দলের পারফরমেন্স নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন উইন্ডিজ দলের অধিনায়ক।

ভারতের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হয়েছে। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার থেকে মিডল অর্ডার পর্যন্ত ব্যাটসম্যানরা সাদামাটা পারফর্ম করেছেন। বিস্ফোরক ব্যাটসম্যান কাইল মায়ের্সও চার রান করার পর সস্তায় আউট হন, অধিনায়ক শাই হোপ পাঁচ রান করেন এবং শিমরন হিতমায়ের চার এবং ক্যাসি কার্টি ছয় রান করে আউট হন। ওয়েস্ট ইন্ডিজের বাজে ব্যাটিং প্রসঙ্গে অধিনায়ক শাই হোপ ম্যাচ শেষে কথা বলছেন। তিনি বলেন, তাঁরা পিছনে ফিরে অনেক কিছু পরিবর্তন করতে চান। কিন্তু এই রকমটা আর ঘটবে না। তারা শুরুতে বোলিং নিয়ে ভারতকে চ্যালেঞ্জ করেনি। সেই উইকেটে মোট ৩৫০ রান উঠতেই পারত, কিন্তু আজ ওয়েস্ট ইন্ডিজের দিন ছিল না।

এদিনের ম্যাচের পরে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ বলেন, ‘অতীতকে দেখে শেখাটাই হল সেরা কাজ। স্পষ্টতই আমরা দেখেছি ব্যাক এন্ডের উইকেট কেমন ছিল, কিন্তু আমি মনে করি আমরা তাদের যথেষ্ট ভাবে আটকে রাখতে পেরেছি। আমরা পিছনে ফিরে তাকাতে পারি এবং অনেক কিছু পরিবর্তন করতে পারি কিন্তু এটি যা হয় তাই। আমি মনে করি না যে আমরা ৬-৮ মিটারে যথেষ্ট বল রেখেছি। বিশেষ করে নতুন বলে। আমরা তাদের যথেষ্ট চ্যালেঞ্জ করিনি। কিন্তু আমরা তো মানুষ এবং এটা বলব যে ভারত ভালো ব্যাটিং করেছে। কিন্তু আমি মনে করি ৩৫০ একটি অর্জনযোগ্য লক্ষ্য ছিল। আপনাকে বিশ্বাস করতে হবে যে আপনি জিততে পারবেন। তারা ৩৫০ করেছে, আপনাকে বিশ্বাস করতে হবে আমরাও পারি। শুধু সেই মনোভাবের উপর জোর দেওয়ার চেষ্টা করছি। আমরা সেই মনোভাবের সঙ্গে যথেষ্ট সামঞ্জস্যপূর্ণ নই। আমরা একেবারেই ধারাবাহিক নই। কিছু দিন আমরা জেগে উঠি এবং বিশ্বের সেরা দলের মতো খেলি এবং কিছু দিন আমরা কেবল স্টিমরোল করি।’

বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টেস্ট সিরিজ দখল করে নেয় টিম ইন্ডিয়া। এই সিরিজে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। আর ৩ অগস্ট থেকে শুরু হবে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এই সময় ভারতীয় দলের নেতৃত্ব থাকবে হার্দিক পান্ডিয়ার হাতে। পান্ডিয়াও তার অধিনায়কত্বে এই সিরিজের নাম করতে চাইবেন। যদিও এই ফর্ম্যাটে সিরিজ জিতে নিজেদের সম্মান বাঁচাতে চাইবে স্বাগতিকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ম্যাচের সেরার পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ তিন পরিবারকে মৃত্যুর শংসাপত্র দিতে নির্দেশ হাইকোর্টের খাদ্য়ে বিষক্রিয়া! মুম্বইয়ের হাসপাতালে ভর্তি জাহ্নবী কাপুর, কেমন আছেন নায়িকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.