বাংলা নিউজ > ময়দান > কাউকে না বলেই ব্যাট করতে মাঠে নেমে পড়লেন! ভারতীয় ক্রিকেটারের এমন ঘটনায় সকলেই অবাক

কাউকে না বলেই ব্যাট করতে মাঠে নেমে পড়লেন! ভারতীয় ক্রিকেটারের এমন ঘটনায় সকলেই অবাক

যুজবেন্দ্র চাহাল নাকি মুকেশ কুমার! ১০ নম্বরে নামবে কে? (ছবি-টুইটার)

সেই সময়ে হঠাৎ দেখা যায় অবাক করা একটি ঘটনা। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ড্রেসিংরুম থেকে যুজবেন্দ্র চাহালকে ফেরত ডাকছে। এমন অবস্থায় দেখা যায় ব্যাট-প্যাড পরে মাঠে নেমে পড়েন মুকেশ কুমার। তখনই একটি অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছিল। সকলেই প্রশ্ন করতে থাকে আরে দশ নম্বরে নামবে কে?

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে খেলা প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের শেষের দিকে এক অবাক করা ঘটনার সাক্ষী হল সমস্ত ক্রিকেট মহল। ভারতের রান তাড়া করার সময়ে এই ঘটনাটি ঘটেছে। ম্যাচের ২০তম ওভারে এই ঘটনাটি দেখা গিয়েছিল। আসলে কুলদীপ যাদব আউট হওয়ার পরে সকলেই ভাবছিলেন এবার কে নামবেন? কারণ দ্রাবিড়ের হাতে তখন শুধুই মুকেশ কুমার ও যুজবেন্দ্র চাহাল রয়েছেন। যদিও অভিজ্ঞতার দিক থেকে অনেকটাই এগিয়ে চাহাল। তাই কুলদীপ যখন আউট হয়ে সাজঘরের দিকে হেঁটে যাচ্ছেন তখনই চাহালকে মাঠে ঢুকতে দেখা যায়। ১০ নম্বরে ব্যাট করতে নেমে পড়েন যুজবেন্দ্র চাহাল।

সেই সময়ে হঠাৎ দেখা যায় অবাক করা একটি ঘটনা। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ড্রেসিংরুম থেকে চাহালকে ফেরত ডাকছে। এমন অবস্থায় দেখা যায় ব্যাট-প্যাড পরে মাঠে নেমে পড়েন মুকেশ কুমার। তখনই একটি অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছিল। সকলেই প্রশ্ন করতে থাকে আরে দশ নম্বরে নামবে কে? আসলে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট চেয়েছিল অভিষেক হওয়া মুকেশ কুমার ১০ নম্বরে ব্যাট করতে যাবেন, কিন্তু চাহাল ব্যাট হাতে নিয়ে মাঠে নেমে পড়েন। সাজঘর থেকে ফিরে আসার সংকেত পাওয়ার পর, যুজবেন্দ্র তৎক্ষণাৎ দৌড়ে ফিরে যান, কিন্তু শীঘ্রই তাঁকে আবার ক্রিজে ফিরতে হয়। কারণ নিয়ম অনুযায়ী কোনও ব্যাটার যদি একবার মাঠে ব্যাট করতে নামেন তাহলে তার জায়গায় অন্য কোনও ব্যাটসম্যান ব্যাট করতে আসতে পারবেন না। সেই কারণেই ম্যাচের শেষ ওভারে এমন নাটক দেখা যায়।

যদিও চাহাল মাঠে নামলেও ম্যাচের হার বাঁচাতে পারেননি। আসলে চাহাল ভেবেছিলেন তিনি রান রোটেট করবেন এবং সেই সময়ে ফর্মে থাকা আর্শদীপ সিংকে স্ট্রাইকে নিয়ে আসবেন। অন্যদিকে টিম ম্যানেজমেন্ট জানত যে আর যাই হোক চাহলের পক্ষে বাউন্ডারি মারাটা সহজ হবে না। তাই তাঁর বদলে মুকেশ কুমারকে মাঠে নামাতে চান তাঁরা। যাই হোক চাহাল মাঠে নেমে নিজের কাজ করেন এবং আর্শদীপ সিংকে স্ট্রাইকে নিয়ে আসেন। তবে একটা সময়ে যা হোক করে আর্শদীপকে স্ট্রাইকে আনতে গিয়ে তাঁকে রান আউট করিয়ে বসেন চাহাল। শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় টিম ইন্ডিয়া।

ম্যাচের কথা বললে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের নির্ধারিত ২০ ওভার খেলে তারা করে ১৪৯ রান। তাদের হারাতে হয় ৬ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন ক্যাপ্টেন রোভম্যান পাওয়েল। মাত্র ৩২ বলে ৪৮ রান করেছেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি চার এবং তিনটি ছয়ে। তাঁকে যোগ্য সঙ্গত দেন বাঁহাতি কিপার ব্যাটার নিকোলাস পুরান। মাত্র ৩৪ বলে ৪১ রান করেন তিনি। তিনি হাঁকিয়েছেন দুটি চার এবং দুটি ছয়। ১৫০ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ভারতের শুরুটা খুব খারাপ হয়। মাত্র ২৮ রানের মধ্যে দুই ওপেনার ইশান কিষান এবং শুভমন গিল আউট হয়ে যান। এরপর পার্টনারশিপ গড়ার চেষ্টা করেন তিলক বর্মা (৩৯) এবং সূর্যকুমার যাদব (২১)। এছাড়াও অধিনায়ক হার্দিক পান্ডিয়া (১৯), সঞ্জু স্যামসন(১২), অক্ষর প্যাটেল(১৩), আর্শদীপ সিং(১২) সকলেই দুই অঙ্কের রান করলেও ভারতের ইনিংস ১৪৫ রানেই শেষ হয়ে যায়। এই ম্যাচ জিততে পারেনি হার্দিক পান্ডিয়ার টিম ইন্ডিয়া। অবশেষে ৪ রানে হারে যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.