বাংলা নিউজ > ময়দান > কেন কাউন্টি খেলবেন না রাহানে? কারণ জানালেন জিঙ্কস

কেন কাউন্টি খেলবেন না রাহানে? কারণ জানালেন জিঙ্কস

জিম সেশনে অজিঙ্কা রাহানে। ছবি- টুইটার

কয়েক দিন আগেই জানিয়ে দিয়েছেন কাউন্টি খেলবেন না রাহানে। হঠাৎ কী হল তাঁর? আগামীর পরিকল্পনার কথা এবার নিজেই জানালেন রাহানে।

কীভাবে কামব্যাক করতে হয় তা বুঝিয়ে দিয়েছেন অজিঙ্কা রাহানে। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর, মনে করা হয়েছিল আর কোনও দিন ফিরে আসতে পারবেন না তিনি। সেই সব জল্পনাকে ভুল প্রমাণিত করেছেন রাহানে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পর আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে নজরকাড়া পারফরম্যান্স। তাঁর এই কামব্যাকে অনেকেই অবাক হয়ে যায়। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করার উপহার হিসাবে ভারতীয় দলে সুযোগ পান তিনি। তাও আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো ম্যাচে।

রাহানের এই কামব্যাকে অনেকেই যেমন অবাক হয়েছেন। ঠিক তেমনই অনেকেই অনুপ্রাণিত হয়েছে তাঁর এমন কামব্যাকে। বিশেষ করে ভারতীয় দলের অনেক ক্রিকেটারই অফফর্মের জন্য দলের বাইরে রয়েছেন। তাদের মনোবল অনেকটাই বাড়িয়েছে। তবে রাহানের কামব্যাক করার চেয়েও নজর কেড়েছে ক্যারিবিয়ান সফরের জন্য তাঁকে সহঅধিনায়ক নির্বাচিত করা। মাত্র এক ম্যাচ খেলার পরই ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য সহ অধিনায়ক হন তিনি। স্বাভাবিক ভাবেই তাঁর এই কামব্যাক সত্যি শোরগোল ফেলে দেয়। এমনকী ক্যারিবিয়ান সফরেও গিয়েও দুর্দান্ত পারফরম্যান্স করেন রাহানে।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার পর ভারতে চলে এসেছেন তিনি। আপাতত বিশ্রামেই রয়েছেন জিঙ্কস। তবে জাতীয় দলের খেলা না থাকলেও তিনি নিজেকে ফিট রাখতে চান। সেই জন্য প্রতিদিন জিমে আলাদা করে সময় কাটাচ্ছেন ভারতীয় দলের এই সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি জিম সেশনের একটি ছবি পোস্ট করেছেন রাহানে। সেখানে তিনি লিখেছেন, ‘গত ৪ মাস খুব আনন্দের সঙ্গে ক্রিকেট খেলেছি। অনেক কিছুর মধ্যে দিয়ে আমাকে যেতে হয়েছে। আমি গত চার মাস যে ক্রিকেট খেলেছি এখন নিজের ফিটনেস ঠিকঠাক রাখার সময় এসেছে। গত মরশুমে মুম্বইয়ের প্রতিনিধিত্ব করছি। এবারও তাই করব। প্রতিটি পর্যায়ে সবসময়ই আমার জন্য সম্মানের বিষয় ছিল এবং অক্টোবরে শুরু হতে যাওয়া ঘরোয়া মরশুমে আমার সেরা হওয়ার জন্য আমি আগামী ২ মাসে আমার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করব।’ 

এখানেই থেমে থাকেননি তিনি। কেন তিনি কাউন্টি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তাও প্রকাশ্যে এনেছেন রাহানে। জিঙ্কস তাঁর সেই পোস্টে আরও লিখেছেন, 'তাই আমি লিসেস্টারশায়ারের সঙ্গে কাউন্টি খেলা থেকে বেরিয়ে আসার এবং ভারতীয় ঘরোয়া মরশুমের জন্য প্রস্তুতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। লিসেস্টারশায়ার আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে এবং পরিবর্তিত পরিস্থিতি সম্পর্কে খুব বুঝতে পেরেছে এবং আমি ভবিষ্যতে তাদের সঙ্গে আমার সম্পর্ক পুনর্নবীকরণ করতে আশাবাদী।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোজ ভাত খেলে কী হয় জানেন? দিল্লিতে 'মেট্রো ইন দিনো'র শ্যুট শেষ করলেন সারা-আদিত্য, টিম ফিরল মুম্বই: রিপোর্ট সিধু মুসেওয়ালার মৃত্যুর ক্ষত মোছেনি! ফের অন্তঃসত্ত্বা প্রয়াত গায়কের মা মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.