বাংলা নিউজ > ময়দান > কী কারণে দলে জায়গা পাচ্ছেন না পৃথ্বী শ? উত্তর দিলেন দলের প্রাক্তন কোচ শ্রীধর
পৃথ্বী শকে নিয়ে কথা বললেন দলের প্রাক্তন কোচ শ্রীধর (ছবি-গেটি ইমেজে)

কী কারণে দলে জায়গা পাচ্ছেন না পৃথ্বী শ? উত্তর দিলেন দলের প্রাক্তন কোচ শ্রীধর

  • ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে একটি নাম উপেক্ষিত ছিল, যেটি হল পৃথ্বী শ। দল থেকে তাঁর বাদ পড়া অনেককেই অবাক করেছে এবং ভারতের প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধরও তাদের মধ্যে একজন। শ্রীধর বিশ্বাস করেন খারাপ ফর্ম এবং ফিটনেসের কারণে পৃথ্বী শ বাদ গিয়েছেন।

ভারতীয় ক্রিকেট দল এমন এক পর্যায়ে পৌঁছেছে যেখানে প্রতিভাবান তরুণ খেলোয়াড়ের অভাব নেই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ ছিল এর অন্যতম প্রধান উদাহরণ। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে একটি নাম উপেক্ষিত ছিল, যেটি হল পৃথ্বী শ। দল থেকে তাঁর বাদ পড়া অনেককেই অবাক করেছে এবং ভারতের প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধরও তাদের মধ্যে একজন। শ্রীধর বিশ্বাস করেন খারাপ ফর্ম এবং ফিটনেসের কারণে পৃথ্বী শ বাদ গিয়েছেন।

টিম ইন্ডিয়ার প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধর বিশ্বাস করেন, পৃথ্বী শ তাঁর ফিটনেসের সমস্যার কারণে সম্প্রতি জাতীয় দল থেকে বাদ পড়েছেন। নির্বাচকরা তাঁকে উপেক্ষা করেছেন। ইউটিউব চ্যানেল, cricket.com/tv-তে কথা বলার সময়,শ্রীঘর ব্যাখ্যা করে বলেন, তাঁকে ফিরে আসার জন্য কিছুটা সময় দেওয়া উচিত। তিনি পরামর্শ দিয়েছিলেন যে ২২ বছর বয়সী খেলোয়াড়ের পারফরম্যান্সে উন্নতির জন্য এখনও কিছু জায়গা রয়েছে।

আরও পড়ুন… CWG 2022: ফের বিতর্কে লভলিনা, উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথেই কেন ফিরলেন গেমস ভিলেজে?

প্রাক্তন এই কোচ বলেন, ‘সম্ভবত,পৃথ্বী তার দুর্বল ফিটনেসের কারণে দলে জায়গা হারিয়েছেন। আমি নিশ্চিত নই কেন সে দলে জায়গা করে নিতে পারছে না। আইপিএলে শুরুটা ভালো করলেও ধীরে ধীরে টুর্নামেন্টে তাঁর পারফরম্যান্সের কিছুটা অবনতি হয়েছে। হয়তো আমরা সেই তরুণটির প্রতি একটু কঠিন হচ্ছি।যদিও আমি বলতে পারি, আমাদের তাঁকে সময় দিতে হবে। তিনি খুব অল্প বয়সী এবং তাঁর নিজের কাজের নৈতিকতা নিয়ে কাজ করা দরকার।’

পৃথ্বী শ'কে এই বছরের শুরুর দিকে ২০২২ সালের রঞ্জি ট্রফির সময় শেষবার অ্যাকশনে দেখা গিয়েছিল। তিনি মুম্বই দলকে মরশুমের ফাইনালে নিয়ে গিয়েছিলেন। তবে,সফল রঞ্জি দল ফাইনালে মধ্যপ্রদেশের কাছে হেরে রানার্স আপ হয়। লাল বলের টুর্নামেন্টে ছয় ম্যাচে ৩৫৫ রান করেন তিনি। উল্লেখযোগ্যভাবে,তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে মেন ইন ব্লু-এর হয়ে সাদা বলের কোনো সিরিজে নির্বাচিত হননি।

আরও পড়ুন… CWG 2022: ফের বিতর্কে লভলিনা, উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথেই কেন ফিরলেন গেমস ভিলেজে?

পৃথ্বী শ নগদ সমৃদ্ধ লিগের আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) ইয়ো-ইয়ো পরীক্ষা পাস করতে ব্যর্থ হন, এরপরে তাঁর ফিটনেসের জন্য তিনি স্ক্যানারে এসেছিলেন। ডানহাতি ব্যাটসম্যান সর্বশেষ গত বছর জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ভারতীয় একাদশে জায়গা করে নিয়েছিলেন। ম্যাচে ৪৯ রান করেছিলেন তিনি। এরপর থেকে সব ফর্ম্যাটেই দলে অনুপস্থিত পৃথ্বী শ। শ্রীধর আরও বলেন,‘একজন ব্যাটার যে বোলারদেরকে একেবারেই বোকা বানাতে পারে। অফ সাইডে সে খুব ভালো। আপনি বিরুদ্ধে যেকোন বোলিংই করুন না কেন তিনি এটিকে ঠিক ফাঁক দিয়ে গলিয়ে দেবেন।’

বন্ধ করুন