বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ফের বিতর্কে লভলিনা, উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথেই কেন ফিরলেন গেমস ভিলেজে?
ফের বিতর্কে লভলিনা বড়গোঁহাই (ছবি:পিটিআই) (PTI)

CWG 2022: ফের বিতর্কে লভলিনা, উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথেই কেন ফিরলেন গেমস ভিলেজে?

  • কমনওয়েলথ গেমসে অলিম্পিক্সের পদকজয়ী বক্সার লভলিনা বড়গোঁহাই আবারও বিতর্কে জড়ালেন। বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথে তিনি ফিরে যান গেমস ভিলেজে। লভলিনা, ভারতীয় বক্সিং-এর আরেক সদস্য, মহম্মদ হুসামুদ্দিনের সঙ্গে স্পোর্টস কমপ্লেক্সে ফিরে আসেন।

কমনওয়েলথ গেমসে অলিম্পিক্সের পদকজয়ী বক্সার লভলিনা বড়গোঁহাই আবারও বিতর্কে জড়ালেন। বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন লভলিনা। যাইহোক, তিনি মাঝপথে অনুষ্ঠান ছেড়ে ফিরে যান গেমস ভিলেজে।বৃহস্পতিবার রাতে প্রায় দুই ঘণ্টা ধরে চলে উদ্বোধনী অনুষ্ঠান। লভলিনা, ভারতীয় বক্সিং-এর আরেক সদস্য, মহম্মদ হুসামুদ্দিনের সঙ্গে স্পোর্টস কমপ্লেক্সে ফিরে আসেন। কারণ তাদের শনিবারের ম্যাচের জন্য রিং-এ প্রবেশ করতে হত।

আরও পড়ুন… লভলিনার ব্যক্তিগত কোচকে নিজের ঘর ছেড়ে দিলেন মহিলা দলের বক্সিং কোচ ভাস্কর ভাট 

উদ্বোধনী অনুষ্ঠানটি বৃহস্পতিবার রাতে প্রায় দুই ঘন্টা ধরে চলেছিল এবং লভলিনা ভারতীয় বক্সিং কন্টিনজেন্টের অন্য সদস্য মহম্মদ হুসামুদ্দিনের সঙ্গে স্পোর্টস ভিলেজের জন্য তাড়াতাড়ি স্টেডিয়াম ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কেন তিনি অনুষ্ঠানটি এড়িয়ে গেলেন জানতে চাইলে, লভলিনা পিটিআইকে বলেন, ‘আমরা সকালে প্রশিক্ষণ নিতে চেয়েছিলাম কারণ পরের দিন আমাদের রিংয়ে প্রবেশ করতে হত। অনুষ্ঠান চলছিল এবং আমরা তখনই চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা একটি ট্যাক্সি বুক করতে বলেছিলাম কিন্তু আমাদের বলা হয়েছিল যে ট্যাক্সি পাওয়া যাচ্ছে না। সেই সময় অনুষ্ঠান চলছিল এবং এই দুই বক্সার নিজেই ট্যাক্সি বুক করতে পারেননি। গেমস ভিলেজে পৌঁছানোর উপায় ছিল না তাদের। ন্যাশনাল এক্সিবিশন সেন্টার থেকে গেমস ভিলেজে যাওয়ার প্রথম বাস ধরেন।’

আরও পড়ুন… লভলিনার ব্যক্তিগত কোচকে নিজের ঘর ছেড়ে দিলেন মহিলা দলের বক্সিং কোচ ভাস্কর ভাট 

গোটা ঘটনায় বিরক্ত ভারতীয় দলের প্রধান রাজেশ ভান্ডারি। ভান্ডারি বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (BFI) সহ-সভাপতিও। ভান্ডারী বলেন, অনুষ্ঠানের মাঝখানে জানতে পারি লভলিনা ফিরেছেন আরেক বক্সারের সঙ্গে। পুরো ক্রু বাসে এসেছিল এবং তখন ট্যাক্সি দেওয়া সম্ভব ছিল না। সে যদি তাড়াতাড়ি চলে যেতে চায় তাহলে তার অনুষ্ঠানে আসা উচিত হয়নি। "অন্যান্য অনেক খেলোয়াড়ও ইভেন্টে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কারণ তাদের পরের দিন তাদের ইভেন্টে প্রশিক্ষণ বা অংশগ্রহণ করতে হয়েছিল," তিনি বলেছিলেন। এ বিষয়ে আমি বক্সিং দলের সঙ্গে কথা বলব। গেমসের আগে, লভলিনা অভিযোগ করেছিলেন যে তাঁর কোচকে ক্রমাগত হয়রানি করা হচ্ছে এবং তাঁর ব্যক্তিগত কোচ সন্ধ্যা গুরুংকে গেমস ভিলেজে আসতে দেওয়া হচ্ছে না। সন্ধ্যাকে পরে গেমস ভিলেজে থাকতে দেওয়া হয়।

বন্ধ করুন