বাংলা নিউজ > ময়দান > WI vs IND: একেই হার, তার উপর জরিমানার কবলে ভারত, শাস্তি পেতে হল ওয়েস্ট ইন্ডিজকেও

WI vs IND: একেই হার, তার উপর জরিমানার কবলে ভারত, শাস্তি পেতে হল ওয়েস্ট ইন্ডিজকেও

স্লো-ওভার রেটের শাস্তি পেল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলই।

ভারত ন্যূনতম ওভার রেটের চেয়ে এক ওভার কম বল করার জন্য দোষী সাব্যস্ত হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ আবার দুই ওভার পিছিয়ে ছিল। যে কারণে দুই দলকেই জরিমানার কবলে পড়তে হয়েছে।

বৃহস্পতিবার ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি-টোয়েন্টিতে স্লো ওভার-রেট বজায় রাখার জন্য দুই দলকেই জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ চার উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

আইসিসি বলেছে যে, ভারত ন্যূনতম ওভার রেটের চেয়ে এক ওভার কম বল করার কারণে দোষী সাব্যস্ত হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ আবার দুই ওভার পিছিয়ে ছিল। আইসিসি-র এক বিবৃতিতে বলা হয়েছে, ‘সর্বনিম্ন ওভার রেটের চেয়ে এক ওভার কম বল করার জন্য ভারতকে তাদের ম্যাচ ফি-র পাঁচ শতাংশ জরিমানা করা হয়েছে। আর ওয়েস্ট ইন্ডিজকে ন্যূনতম ওভার রেটের চেয়ে দুই ওভার কম বল করার জন্য তাদের ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।’

আইসিসি কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারায় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মন্থর ওভার রেটের শাস্তিটি অন্তর্ভুক্ত করা হয়েছে। নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের প্রতি ওভারের জন্য তাদের ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা করা হয়। ফিল্ডিং করা দল যদি পূর্বনির্ধারিত সময়ের মধ্যে ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি করতে না পারে, তাহলে মন্থর ওভার রেটের শাস্তি পাবে। সেক্ষেত্রে শাস্তিস্বরূপ ইনিংসের বাকি ওভারগুলিতে ৩০ গজের বাইরে একজন কম ফিল্ডার রাখতে হবে। নির্ধারিত সময়ে বল করতে ব্যর্থ হলে, ম্যাচ ফির ৫০ শতাংশ পর্যন্তও জরিমানা করা হতে পারে।

হার্দিক পান্ডিয়া এবং রোভম্যান পাওয়েল নিষেধাজ্ঞা মেনে নিয়েছেন

আন্তর্জাতিক গভর্নিং বডি বলেছে যে,হার্দিক পান্ডিয়া এবং রোভম্যান পাওয়েলকে অপরাধ স্বীকার করে নেন। যে কারণে আর শুনানির প্রয়োজন পড়েনি। অন-ফিল্ড আম্পায়ার গ্রেগরি ব্র্যেথওয়েট এবং প্যাট্রিক গুস্টার্ড, তৃতীয় আম্পায়ার নাইজেল ডুগুইড আর চতুর্থ আম্পায়ার লেসলি রেইফার এই অভিযোগ এনেছেন।

ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান করেছিল। ক্যাপ্টেন পাওয়েল ৩২ বলে ৪৮ এবং নিকোলাস পুরান ৩৪ বলে ৪১ রান করেছিলেন। এদিকে ভারত ১৫০ রান তাড়া করতে নামলে প্রাক্তন অধিনায়ক জেসন হোল্ডারের দাপটে ভারত ৯ উইকেট হারিয়ে ১৪৫ রানেই গুটিয়ে যায়। আর ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি জিতে যায়।

জেসন হোল্ডার চার ওভারে ১৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। এবং তিনি ম্যাচের সেরা নির্বাচিত হন। তিনি ১৬তম ওভারে জোড়া উইকেট নেওয়ার পাশাপাশি মেডেন ওভার করেন। যার ফলে ম্যাচের পুরো রং-ই বদলে যায়। ভারতের হয়ে সর্বোচ্চ ৩৯ রান (২২ বলে) করেন তিলক বর্মা। বাকিদের অবস্থা ছিল তথৈবচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.