বাংলা নিউজ > ময়দান > WI vs NED: ক্যারিবিয়ান কুলিনকুলে জোর ধাক্কা সহযোগী ডাচদের, রুদ্ধশ্বাস লড়াইয়ের সাতটি রেকর্ডে চোখ রাখুন

WI vs NED: ক্যারিবিয়ান কুলিনকুলে জোর ধাক্কা সহযোগী ডাচদের, রুদ্ধশ্বাস লড়াইয়ের সাতটি রেকর্ডে চোখ রাখুন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় নেদারল্যান্ডসের। ছবি- আইসিসি টুইটার।

West Indies vs Netherlands ICC Cricket World Cup Qualifier 2023: ওয়েস্ট ইন্ডিজ বনাম নেদারল্যান্ডস ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ম্যাচে যে সব রেকর্ডের ভাঙা-গড়া চলে, দেখে নিন সেই তালিকা।

ওয়ান ডে ক্রিকেটের উত্তেজনা ক্রমশ কমছে বলে যাঁরা নাক সিঁটকাতে শুরু করেছিলেন, সেই সব নিন্দুকদের মুখে ঝামা ঘষে দেয় ওয়েস্ট ইন্ডিজ বনাম নেদারল্যান্ডস ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ম্য়াচটি। হাই-স্কোরিং ম্যাচ রুদ্ধশ্বাস টাইয়ে শেষ হয়। শেষমেশ সুপার ওভারে ম্যাচের ফলাফল নির্ধারিত হয়। চোখ রাখা যাক এই ম্যাচের ৭টি রেকর্ডে।

১. সব থেকে বেশি রানের টাই হওয়া ওয়ান ডে ম্য়াচের রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ বনাম নেদারল্যান্ডস ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ম্য়াচটি। সোমবার হারারেতে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ৩৭৪ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৯ উইকেট হারিয়ে ৩৭৪ রানে আটকে যায়। যদিও সুপার ওভারে বাজিমাত করে নেদারল্যান্ডস। এর আগে সব থেকে বেশি রানের টাই হওয়া ওয়ান ডে ম্যাচ খেলা হয়েছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে। ২০০৮ সালে নেপিয়ারের সেই ম্যাচে দুই দলই ৩৪০ রান তোলে।

২. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯ উইকেটে ৩৭৪ রান ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে নেদারল্যান্ডসের সর্বোচ্চ দলগত ইনিংস। এর আগে তাদের সর্বোচ্চ দলগত ইনিংস ছিল ৮ উইকেটে ৩১৫ রানের, যা তারা ২০০৭ সালে বারমুডার বিরুদ্ধে গড়ে তোলে।

৩. নেদারল্যান্ডসের ৯ উইকেটে ৩৭৪ রান কোনও সহযোগী দেশের দ্বিতীয় সর্বোচ্চ দলগত ওয়ান ডে ইনিংস। এই নিরিখে রেকর্ড রয়েছে নমিবিয়ার দখলে। তারা এবছরই পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ৮ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করে।

আরও পড়ুন:- পৃথ্বীকে শ্লীলতাহানির মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করেছেন স্বপ্না গিল, আদালতকে জানাল মুম্বই পুলিশ

৪. পূর্ণ সদস্য দেশের বিরুদ্ধে কোনও সহযোগী দেশের এটাই সর্বোচ্চ দলগত ওয়ান ডে ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেদারল্যান্ডসের ৯ উইকেটে ৩৭৪ রানের আগে এই নজির ছিল স্কটল্যান্ডের দখলে। তারা ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেটে ৩৭১ রান তোলে।

৫. ওয়েস্ট ইন্ডিজ বনাম নেদারল্যান্ডস ম্যাচে দুই ইনিংস মিলিয়ে মোট ৭৪৮ রান ওঠে। ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে ওঠা ষষ্ঠ সর্বোচ্চ রানের নজির এটি। জিম্বাবোয়েতে আয়োজিত কোনও ওয়ান ডে ম্যাচের দুই ইনিংস মিলিয়ে এটিই সর্বোচ্চ রানের নজির।

আরও পড়ুন:- TNPL 2023: ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে মেরুদণ্ড ভাঙা দলকে চাঙ্গা করলেন ওয়াশিংটন, ঘুরে দাঁড়িয়ে সুন্দর জয় মাদুরাইয়ের

৬. লোগান ভ্যান বিকের তোলা ৩০ রান আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে সুপার ওভারে তোলা সব থেকে বেশি রানের রেকর্ড। আগের রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের দখলে। ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ম্যাচের সুপার ওভারে ২৫ রান তোলে তারা।

৭. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচে তেজা নিদামানুরু ৬৮ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। নেদারল্যান্ডসের হয়ে ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে এটিই সব থেকে কম বলে করা ওয়ান ডে সেঞ্চুরির রেকর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম ব্যাগে করে স্কুলে রিভলভার আনল তৃণমূল নেতার ভাইপো! দশম শ্রেণির ছাত্র ভয়ংকর কাজ জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক শিবির জালিয়াতি রুখতে দেশজুড়ে আধার দিয়ে যাচাই হবে, GST রিটার্নে পাবেন আরও সুবিধা গরিব কারা? নিম্ন মধ্য়বিত্ত কারা? হিসেব কষে বোঝালেন বিনিয়োগকারী,চোখ তো কপালে উঠবে পিকলুকে সুস্থ করে সত্য প্রকাশ্যে আনবে রানি? তবে কি ফের এক হচ্ছে ‘দুর্জানি’ জুটি? Bigg Boss OTT-3তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় জানেন? আবার রেলপথে বিপদ, মালগাড়ির ইঞ্জিনে আগুন, হাওড়ার কাছে বড় বিপত্তি! IPL নিয়ে বাটলারের মন্তব্যের তীব্র সমালোচনা পাক প্রাক্তনীর,ব্রিটিশ তারকার পাশে ভন

T20 WC 2024

রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.