বাংলা নিউজ > ময়দান > রাবাডা, লিন্ডের বোলিংয়ের সুবাদে উইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরাল প্রোটিয়া দল
প্রোটিয়া সতীর্থদের সঙ্গে উইকেট নিয়ে উল্লাস রাবাডার। ছবি- গেটি ইমেজেস।
প্রোটিয়া সতীর্থদের সঙ্গে উইকেট নিয়ে উল্লাস রাবাডার। ছবি- গেটি ইমেজেস।

রাবাডা, লিন্ডের বোলিংয়ের সুবাদে উইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরাল প্রোটিয়া দল

  • সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৬ রানে জিতল প্রোটিয়া শিবির।

প্রথম ম্যাচ সহজে জেতার পর একই পন্থা অবলম্বন করে ফের দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আহ্বান জানান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড। তবে ম্যাচে দিনের শেষে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হল ক্যারিবিয়ান দলকে।

ব্যাট করত নেমে শুরুটা বিধ্বংসী মেজাজে করেন দুই ওপেনার রিজা হেন্ড্রিক্স এবং কুইন্টন ডি'কক। সাত ওভারের আগেই দুইজনে মিলে ৭৩ রানের পার্টনারশিপ গড়়ে তোলেন। তবে কেভিন কেভিন সিনক্লেয়ার তাঁকে ব্যক্তিগত ২৬ রানের মাথায় সাজঘরে ফেরান। 

এরপর অধিনায়ক তেম্বা বাভুমাকে সঙ্গে পার্টনারশির গড়ে তোলার চেষ্টা করেন রিজা। তবে তাঁকেও আউট করেন (৩০ বলে৪২ রান) সেই সিনক্লেয়ারই। অপরদিক থেকে উইকেট পড়তে থাকলেও ৪৬ রানের সুন্দর ইনিংস খেলে দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন বাভুমা। ওবেদ ম্যাককয় চার ওভারে ২৫ রানের বিনিময়ে তিন উইকেট নেন।

জবাবে শুরুতেই কাগিসো রাবাডা এবং এনরিখ নরকিয়া এভিন লুইস এবং ক্রিস গেইলকে আউট করে চাপে ফেলে দেয় উইন্ডিজকে। মাঝের ওভারগুলো নিয়ন্ত্রতি বোলিং করেন স্পিনযুগস তাবরেজ শামসি এবং জর্জ লিন্ডে। লিন্ডে আন্দ্রে রাসেলকে আউট করেন।

শেষের দিকে ফ্যাবিয়ান অ্যালেন পাঁচটি ছক্কার সহায়তায় দুরন্ত ১২ বলে ৩৪ রানের ইনিংস খেললেও তা বিফলেই যায়। নির্ধারিত বিশ ওভারে ১৫০ রানেই আটকে যায় ক্যারিবিয়ান দল। প্রোটিয়াদের হয়ে রাবাডা নির্ধারিত চার ওভারে ৩৭ রান খরচ করে তিনটি উইকেট নেন। ম্যাচের সেরা নির্বাচিত হন লিন্ডে। সোমবার পরের টি-টোয়ন্টি খেলতে ফের মাঠে নামবে দুই দল।

বন্ধ করুন