বাংলা নিউজ > ময়দান > ব্যাটে-বলে দুরন্ত হাসারাঙ্গা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ে ফিরল শ্রীলঙ্কা
শ্রীলঙ্কার উচ্ছ্বাস। ছবি- টুইটার।
শ্রীলঙ্কার উচ্ছ্বাস। ছবি- টুইটার।

ব্যাটে-বলে দুরন্ত হাসারাঙ্গা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ে ফিরল শ্রীলঙ্কা

  • তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-১ সমতায় ফিরল দ্বীপরাষ্ট্র।

কুলিজ গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ১২ রান করার পাশাপাশি ১২ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। যদিও দলের বাকিরা তেমন একটা সমর্থন জোগাতে না পারায় প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয় শ্রীলঙ্কাকে।

দ্বিতীয় ম্যাচে পুনরায় ব্যাটে-বলে দুরন্ত লড়াই চালান হাসারাঙ্গা। এবার ব্যর্থতার ছবিটা বদলে দিতে সক্ষম হন তিনি। কুলিজ গ্রাউন্ডেই সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৪৩ রানে বিধ্বস্ত করে শ্রীলঙ্কা। ফলে তিন ম্যাচের সিরিজে শুধু ১-১ সমতাই ফেরায়নি শ্রীলঙ্কা, বরং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টানা পাঁচটি টি-২০ ম্যাচে হারের ধারাটাও কাটিয়ে ওঠে।

টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬০ রান তোলে। দানুস্কা গুণতিলকে ৪২ বলে ৫৬ রান করেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। পাথুম নিসঙ্কা করেন ২৩ বলে ৩৭ রান। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। হাসারাঙ্গা ৩টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। ডোয়েন ব্র্যাভো ২৫ রানে ২ উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৮.৪ ওভারে ১১৭ রানে অল-আউট হয়ে যায়। লেন্ডল সিমন্স ২১, ক্রিস গেইল ১৬, কায়রন পোলার্ড ১৩, ফ্যাবিয়ান অ্যালেন ১২ ও ওবেদ ম্যাককয় ২৩ রান করেন। নিকোলাস পুরান ৮, জেসন হোল্ডার ৯ ও ডোয়েন ব্র্যাভো ২ রান করে আউট হন। পোলার্ড গত ম্যাচে ছয় বলে ছ'টি ছক্কা হাঁকিয়ে দলকে ম্যাচ জেতালেও এই ম্যাচে ব্যাট হাতে মোটেও সুবিধা করতে পারেননি।

হাসারাঙ্গা ১৭ রানে ৩ উইকেট দখল করেন। সান্দাকান নেন ১০ রানে ৩ উইকেট। গত ম্যাচে একই সঙ্গে হ্যাটট্রিক করা ও এক ওভারে ৬টি ছক্কা হজম করা আকিলা ধনঞ্জয়া এই ম্যাচে ৪ ওভারে মাত্র ১৩ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা হন হাসারাঙ্গা।

বন্ধ করুন