বাংলা নিউজ > ময়দান > ৮ নম্বরে রেকর্ড রান হাসারাঙ্গার, তবু হোয়াইটওয়াশ এড়াতে পারল না শ্রীলঙ্কা
রেকর্ড পার্টনারশিপ বান্দারা-হাসারাঙ্গার। ছবি- টুইটার।
রেকর্ড পার্টনারশিপ বান্দারা-হাসারাঙ্গার। ছবি- টুইটার।

৮ নম্বরে রেকর্ড রান হাসারাঙ্গার, তবু হোয়াইটওয়াশ এড়াতে পারল না শ্রীলঙ্কা

  • সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

শ্রীলঙ্কার হয়ে সর্বকালীন এক ব্যক্তিগত রেকর্ড গড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। বান্দারার সঙ্গে সপ্তম উইকেটে রেকর্ড পার্টনারশিপও গড়েন তিনি। যদিও তাঁর প্রয়াস যথেষ্ট ছিল না শ্রীলঙ্কাকে ম্যাচ জেতানোক জন্য। ভিভ রিচার্ডস স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে তারা তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে।

প্রথম দু'টি ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ আগেই পকেটে পোরেন কায়রন পোলার্ডরা। নিয়মরক্ষার তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৭৪ রান তোলে। দানুষ্কা গুণতিলকে ৩৬, করুণারত্নে ৩১, নিশঙ্কা ২৪, চণ্ডীমল ১৬, শানাকা ২২ ও থিসারা পেরেরা ৩ রান করে আউট হন। বান্দারা ৫৫ ও হাসারাঙ্গা ৮০ রান করে অপরাজিত থাকেন।

৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে হাসারাঙ্গার ৬০ বলের ইনিংসটিই শ্রীলঙ্কার কোনও আট নম্বর ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড। সপ্তম উইকেটে বান্দারার সঙ্গে ১২৩ রানের পার্টনারশিপ গড়েন ওয়ানিন্দু। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সপ্তম উইকেটে শ্রীলঙ্কার এটিই রেকর্ড পার্টনারশিপ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৮.৩ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৭৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ড্যারেন ব্র্যাভো ১০২ রানের অনবদ্য ইনিংস খেলেন। শাই হোপ করেন ৬৪ রান। পোলার্ড অপরাজিত থাকেন ৫৩ রান করে। ম্যাচের সেরা হয়েছেন ব্র্যাভো। সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাই হোপ।

বন্ধ করুন