বাংলা নিউজ > ময়দান > ২০২১'এ দর্শকশূন্য থাকবে উইম্বলডন
ফাইল ছবি
ফাইল ছবি

২০২১'এ দর্শকশূন্য থাকবে উইম্বলডন

  • চলতি বছর অনুষ্ঠিত হয়নি এই গ্র্যান্ডস্ল্যাম। 

করোনার কারণে প্রায় ৫ দশক বাদে প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবার এই বছর উইম্বলডন আয়োজন করা যায়নি। দর্শকশূন্যভাবে ও টুর্নামেন্ট আয়োজনের অনুমতি দেয়নি ব্রিটিশ সরকার। এবার আগামী বছর অর্থাৎ ২০২১ সালেও দর্শকবিহীন স্টেডিয়ামে হলে উইম্বলডন আয়োজনের অনুমতি পাওয়া যাবে বলে আশা আয়োজকদের । প্রসঙ্গত করোনার কারণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ২০২০সালে প্রথমবারের মতো এই গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট বাতিল ঘোষণা করা হয়।

প্রসঙ্গত ইউএস ওপেন এবছর দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। তিন মাস পিছিয়ে ১০০০ সমর্থকের উপস্থিতিতে ফ্রেঞ্চ ওপেনও সফলভাবেই আয়োজিত হয়েছে।২০২১ সালে উইম্বলডনে অল ইংল্যান্ড ক্লাব পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেবে। ২০২১ সালে ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত উইম্বলডনের ১৩৪তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা।

প্রধান কর্তা স্যালি বল্টন বলেছেন ‘২০২১ সালে এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজন করা আমাদের এক নম্বর লক্ষ্য। তার বাস্তবায়নে আমরা বিভিন্ন ধরনের পরিকল্পনা করেছি।সবচেয়ে বড় উদ্দেশ্য অতিথি, স্টাফ ও খেলোয়াদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা। আমরা সরকার ও স্বাস্থ্য অধিদপ্তরের সাথে ঘনিষ্টভাবে কাজ করছি।'

বন্ধ করুন