বাংলা নিউজ > ময়দান > Women's WC: আধ ইঞ্চিতে স্বপ্নভঙ্গ! শেষ ওভারের নো-বলে সেমিতে যাওয়া হল না ভারতের
দীপ্তির নো-বলেই স্বপ্নভঙ্গ ভারতের।

Women's WC: আধ ইঞ্চিতে স্বপ্নভঙ্গ! শেষ ওভারের নো-বলে সেমিতে যাওয়া হল না ভারতের

  • আধ ইঞ্চি পা বেরিয়ে গিয়েছিল দীপ্তি শর্মার। আর এই নো-বলেই স্বপ্নভঙ্গ হল ভারতের। সেই বলে আউটের বদলে ১ রান পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ভারতকে করতে হল অতিরিক্ত একটি বল। বাকি দু'বলে ১ করে রান নিয়ে বাকি ২ রান করে ম্যাচ পকেটে পুড়ে ফেলল প্রোটিয়ারা।

যে বলটা ভারতকে সেমিফাইনালে তুলে দিতে পারত, সেই বলেই স্বপ্নভঙ্গ হল ভারতের। দীপ্তি শর্মার একটি নো বলের জন্য বদলে গেল সব অঙ্কের হিসেব। আধ ইঞ্চি মতো বাইরে পা ছিল, আর তাতেই বিশ্বকাপের গ্রুপ লিগ থেকে ছিটকে গেল ভারত।

শেষ ওভারে দীপ্তি শর্মা বল করতে এসেছিলেন। শেষ ওভারে ৬ বলে ৭ রান প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার। দীপ্তি বেশ অঙ্ক কষেই এগোচ্ছিলেন। প্রথম বলে ১ রান দিয়েছিলেন দীপ্তি। দ্বিতীয় বলে রান আউট হন তৃষা চেট্টি। তৃতীয় এবং চতুর্থ বলে আবার ১ করে ২ রান দেন। পঞ্চম বলে ক্যাচ তোলেন মিগনান ডু'প্রীজ। ক্যাচ ধরে ফেলেছিলেন হরমনপ্রীত কাউর। আনন্দ, উচ্ছ্বাসে তখন আত্মহারা ভারতীয় শিবির। সকলে ধরেই নিয়েছিলেন, ভারতকে আর আটকানো যাবে না।

সেই সময়ে ঘটে গেল টুইস্ট। দেখা গেল, দীপ্তি শর্মা নো-বল করে বসে রয়েছেন। আধ ইঞ্চি পা বেরিয়ে গিয়েছে। আর এই নো-বলেই স্বপ্নভঙ্গ হল ভারতের। সেই বলে আউটের বদলে ১ রান পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ভারতকে করতে হল অতিরিক্ত একটি বল। বাকি দু'বলে ১ করে রান নিয়ে বাকি ২ রান করে ম্যাচ পকেটে পুড়ে ফেলল প্রোটিয়ারা।

টসে জিতে প্রথমে ব্যাট নিয়েছিল ভারত। ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে উত্তেজক লড়াইয়ের পর দক্ষিণ আফ্রিকা নির্দিষ্ট ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৫ রান করে। ৩ উইকেটে ম্যাচ জিতে যায় তারা। সেই সঙ্গে সেমিফাইনালে ওঠার আশা শেষ হয়ে যায় ভারতের। গ্রুপ লিগ থেকেই তারা ছিটকে গেল।

বন্ধ করুন