বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলের জন্য WTC ফাইনালে নামার এটাই সেরা সময়, দাবি শুভমন গিলের
ভারতীয় দলের জার্সি গায়ে শুভমন গিল। ছবি- এএনআই।
ভারতীয় দলের জার্সি গায়ে শুভমন গিল। ছবি- এএনআই।

ভারতীয় দলের জন্য WTC ফাইনালে নামার এটাই সেরা সময়, দাবি শুভমন গিলের

  • অস্ট্রেলিয়া সফরে দারুণ খেললেও, আইপিএলে একদমই ছন্দে দেখায়নি গিলকে।

১৮ জুন সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারতীয় ক্রিকেট দল। ম্যাচের আগে কিছুটা সময় বাকি থাকলেও এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। ভারত না নিউজিল্যান্ড ফাইনালে কে এগিয়ে, এই নিয়ে একাধিক সমর্থক থেকে বিশেষজ্ঞ, অনেকেই নিজের মতামত ব্যক্ত করেছেন। এ বার সেই তর্কে সামিল হলেন শুভমন গিলও।

তরুণ ভারতীয় ওপেনার মনে করছেন ফাইনালের চ্যালেঞ্জের জন্য ভারতীয় দল পুরোপুরি তৈরি। সাম্প্রতিককালে দলের পারফর্ম্যান্সের দিকে ইঙ্গিত করে ইন্ডিয়া টিভিকে গিল জানান, ‘অস্ট্রেলিয়ায় আমরা ভাল পারফর্ম করি। বিদেশের মাটিতে সাম্প্রতিককালে আমাদের পারফর্ম্যান্স বেশ ভাল। আমার মতে ফাইনালের জন্য এর থেকে ভাল সময় আর হতে পারে না।’

পাশাপাশি ইংল্যান্ডের কঠিন পরিস্থিতিতে ওপেনার হিসাবে নিজের লক্ষ্যও স্থির করে ফেলেছেন গিল। ‘ওপেনার হিসাবে আমার মনে হয় এক একটা করে সেশন খেলা খুবই গুরুত্বপূর্ণ। শুধুমাত্র ইংল্যান্ড নয়, বিদেশে যে কোন ম্যাচেই এটা প্রয়োজনীয়। ইংল্যান্ডে আকাশে মেঘ থাকলে বল বেশি সুইং করে এবং রোদ উঠলেই আবার পরিবেশ ব্যাটিং সহায়ক হয়ে যায়। পরিবেশ বুঝে সেই অনুযায়ী খেলাটাই তো একটা ওপেনারের কাজ। আমাদের বেশিদূরের কথা না ভেবে এক একটা করে সেশন খেলতে হবে।’ দাবি গিলের।

বন্ধ করুন