বাংলা নিউজ > ময়দান > কোহলি পরবর্তী অধিনায়ককে বেছে নিলেন যুবরাজ সিং, জানেন তিনি কে?
ঋষভ পন্ত।
ঋষভ পন্ত।

কোহলি পরবর্তী অধিনায়ককে বেছে নিলেন যুবরাজ সিং, জানেন তিনি কে?

  • বিরাট পরবর্তী অধ্যায়ে অধিনায়ক হিসেবে লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ারদের নামও উঠে আসছে।

বিরাট কোহলি পরবর্তী অধিনায়ক কে হবেন? এই নিয়ে নানা জল্পনা চলছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর থেকে বিরাটের নেতৃত্ব নিয়েও নানা প্রশ্ন উঠে গিয়েছে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞই দাবি করেছেন, রোহিত শর্মাকে একদিনের ক্রিকেটের দায়িত্ব দিয়ে দেওয়া হোক। যাতে বিরাটের ঘাড়ে বাড়তি চাপ না পড়ে। এরই মধ্যে বিরাট পরবর্তী অধ্যায়ে অধিনায়কের নাম নিয়েও চলছে নানা জল্পনা। লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ারদের নাম উঠে আসছে। যুবরাজ সিং-এর বড় ভরসা আবার ঋষভ পন্ত।

এই প্রসঙ্গে যুবরাজ বলেছেন, ‘আমি দেখতে পাচ্ছি, ঋষভ পন্ত হলেন ভবিষ্যতের ভারত অধিনায়ক। কারণ ওর মধ্যে একটা ঝাঁঝ রয়েছে। ও প্রাণবন্ত এবং সকলের সঙ্গে মিশতে পারে। আমি মনে করি, এর সঙ্গে ওর মস্তিষ্ক খুবই ধারালো। কারণ ওকে তো আমি আইপিএল-এর দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দিতে দেখেছি। ও অসাধারণ একটা কাজ করেছে। আমার মনে হয়, প্রত্যেকেই ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ওকেই দেখছে।’

মহেন্দ্র সিং ধোনির পর যোগ্য নেতা হিসেবেই বিরাটের হাতে ভারতের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। কিন্তু বিরাট পরবর্তী অধিনায়ক নিয়েই চলছে নানা জল্পনা। অনেকেই মনে করছেন, পন্ত যদি অধিনায়ক হওয়ার দাবীদার হন, তা হলে সবার আগে তাঁকে আরও ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করতে হবে। কারণ প্লেয়ার হিসেবে পন্তের ধারাবাহিকতার অভাব রয়েছে এখনও।

বন্ধ করুন