বাংলা নিউজ > টেকটক > পরিবেশের জন্য ভালো, দেশের সবচেয়ে সস্তার ৫ CNG গাড়ি, দেখে নিন একনজরে
 ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)

পরিবেশের জন্য ভালো, দেশের সবচেয়ে সস্তার ৫ CNG গাড়ি, দেখে নিন একনজরে

  • এই প্রতিবেদনে দেশের সবচেয়ে সস্তা ৫টি সিএনজি গাড়ির সম্পর্কে জানতে পারবেন। দাম ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

ভারতে দ্রুত বাড়ছে সিএনজি গাড়ির বাজার। Maruti Suzuki এবং Hyundai-এর পর এখন Tata Motors-ও এই সেগমেন্টে প্রবেশ করেছে। সম্প্রতি মারুতি সুজুকি ১টি এবং টাটা ২টি নতুন সিএনজি গাড়ি লঞ্চ করেছে।

এই প্রতিবেদনে দেশের সবচেয়ে সস্তা ৫টি সিএনজি গাড়ির সম্পর্কে জানতে পারবেন। দাম ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

Maruti Alto 800 CNG

এটি দেশের সবচেয়ে সস্তার সিএনজি গাড়ি। এর LXI মডেলের দাম ৪.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Alto 800 CNG একটি 0.8-লিটার 3-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। এটি 41PS এবং 60Nm পিক টর্ক দেয়। সিএনজিতে ৩১.৫৯ কিমি/কেজি মাইলেজ দেবে বলে দাবি সংস্থার।

Maruti S-Presso CNG

দুই নম্বরে রয়েছে মারুতি এস-প্রেসো। এর LXI মডেলের দাম শুরু হচ্ছে ৫.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। গাড়িটিতে 1.0-লিটার ইঞ্জিন আছে, যা 59PS এবং 78Nm পিক টর্ক জেনারেট করে। সিএনজিতে ৩১.২ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

Maruti Eeco CNG

তালিকায় তৃতীয় গাড়িটিও মারুতির। সেভেন সিটার গাড়ি। Maruti Eeco-এর CNG ভেরিয়েন্ট। দাম ৫.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Maruti Eeco CNG-তে 1.2L পেট্রোল ইঞ্জিন আছে। এটি 6000rpm-এ 62bhp এবং 3000rpm-এ 85Nm পিক টর্ক জেনারেট করে৷ Maruti Eeco CNG-র ARAI ফুয়েল ইকোনমি হল ২০.৮৮ কিমি/কেজি।

Tata Tiago CNG

সম্প্রতি টাটা টিয়াগো সিএনজি লঞ্চ হয়েছে। দাম ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Tata Tiago CNG-তে 1.2-লিটার রেভোট্রন ইঞ্জিন আছে। ইঞ্জিনটি 73 PS-এর পাওয়ার আউটপুট দেয়। 165 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাবেন। সংস্থা এখনও তাদের মাইলেজের তথ্য দেয়নি।

Hyundai Santro CNG

তালিকার পঞ্চম গাড়িটি হল Hyundai Santro। এর দামও টিয়াগোর মতোই ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়। গাড়িটিতে একটি 1.1-লিটার, 4-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। CNG-তে 59PS এবং 85Nm পিক টর্ক জেনারেট করে৷ এটি সিএনজিতে ৩০.৪৮ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

বন্ধ করুন