বাংলা নিউজ > টেকটক > পরিবেশের জন্য ভালো, দেশের সবচেয়ে সস্তার ৫ CNG গাড়ি, দেখে নিন একনজরে

পরিবেশের জন্য ভালো, দেশের সবচেয়ে সস্তার ৫ CNG গাড়ি, দেখে নিন একনজরে

 ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)

এই প্রতিবেদনে দেশের সবচেয়ে সস্তা ৫টি সিএনজি গাড়ির সম্পর্কে জানতে পারবেন। দাম ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

ভারতে দ্রুত বাড়ছে সিএনজি গাড়ির বাজার। Maruti Suzuki এবং Hyundai-এর পর এখন Tata Motors-ও এই সেগমেন্টে প্রবেশ করেছে। সম্প্রতি মারুতি সুজুকি ১টি এবং টাটা ২টি নতুন সিএনজি গাড়ি লঞ্চ করেছে।

এই প্রতিবেদনে দেশের সবচেয়ে সস্তা ৫টি সিএনজি গাড়ির সম্পর্কে জানতে পারবেন। দাম ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

Maruti Alto 800 CNG

এটি দেশের সবচেয়ে সস্তার সিএনজি গাড়ি। এর LXI মডেলের দাম ৪.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Alto 800 CNG একটি 0.8-লিটার 3-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। এটি 41PS এবং 60Nm পিক টর্ক দেয়। সিএনজিতে ৩১.৫৯ কিমি/কেজি মাইলেজ দেবে বলে দাবি সংস্থার।

Maruti S-Presso CNG

দুই নম্বরে রয়েছে মারুতি এস-প্রেসো। এর LXI মডেলের দাম শুরু হচ্ছে ৫.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। গাড়িটিতে 1.0-লিটার ইঞ্জিন আছে, যা 59PS এবং 78Nm পিক টর্ক জেনারেট করে। সিএনজিতে ৩১.২ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

Maruti Eeco CNG

তালিকায় তৃতীয় গাড়িটিও মারুতির। সেভেন সিটার গাড়ি। Maruti Eeco-এর CNG ভেরিয়েন্ট। দাম ৫.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Maruti Eeco CNG-তে 1.2L পেট্রোল ইঞ্জিন আছে। এটি 6000rpm-এ 62bhp এবং 3000rpm-এ 85Nm পিক টর্ক জেনারেট করে৷ Maruti Eeco CNG-র ARAI ফুয়েল ইকোনমি হল ২০.৮৮ কিমি/কেজি।

Tata Tiago CNG

সম্প্রতি টাটা টিয়াগো সিএনজি লঞ্চ হয়েছে। দাম ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Tata Tiago CNG-তে 1.2-লিটার রেভোট্রন ইঞ্জিন আছে। ইঞ্জিনটি 73 PS-এর পাওয়ার আউটপুট দেয়। 165 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাবেন। সংস্থা এখনও তাদের মাইলেজের তথ্য দেয়নি।

Hyundai Santro CNG

তালিকার পঞ্চম গাড়িটি হল Hyundai Santro। এর দামও টিয়াগোর মতোই ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়। গাড়িটিতে একটি 1.1-লিটার, 4-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। CNG-তে 59PS এবং 85Nm পিক টর্ক জেনারেট করে৷ এটি সিএনজিতে ৩০.৪৮ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

টেকটক খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.