বাংলা নিউজ > টেকটক > আসছে মারুতি সুজুকির নতুন এই মডেলটি, কী কী ফিচার আছে জানুন

আসছে মারুতি সুজুকির নতুন এই মডেলটি, কী কী ফিচার আছে জানুন

আগামী ৫ জুলাই বাজারে আসতে চলেছে মারুতি সুজুকির নতুন মডেল ইনভিক্টো (REUTERS)

আগামী ৫ জুলাই বাজারে আসতে চলেছে মারুতি সুজুকির নতুন মডেল ইনভিক্টো। এটিই সংস্থার হিসেবে সবচেয়ে দামী গাড়ি হতে চলেছে। পাবেন প্যানোরমিক সানরুফ, টাচস্ক্রিন সহ উন্নতমানের সব পরিষেবা। 

সংবাদ সংস্থা সূত্রে গত মাসেই খবর পাওয়া গিয়েছিল, ২০ লক্ষ টাকারও বেশি দামে ইনভিক্টো মডেলটি লঞ্চ করতে চলছে মারুতি সুজুকি। সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত নির্মিত গাড়িগুলির মধ্যে সবথেকে দামী গাড়ি হতে চলেছে এই মডেলটি। মারুতি সুজুকির এই নতুন গাড়িটি অনেকটাই জাপানি গাড়ি প্রস্তুতকারী সংস্থা টোয়োটা নির্মিত হাইক্রস মডেলের মতো হতে চলেছে। কী বিশেষত্ব এই ইনভিক্টো মডেলটির? 

৫ জুলাই ইনভিক্টো মাল্টিপারপাস ভেহিকেল (MPV) উদ্বোধনের আগে মারুতি সুজুকি গাড়িটির প্রচারে একটি নতুন টিজার প্রকাশ করেছে৷ টিজারে মাধ্যমে সামনে এসেছে অন্যান্য জিনিসগুলির সঙ্গে একটি বৈশিষ্ট্য আছে এই মডেলটিতে, যা সংস্থার অন্য একটি মাত্র মডেলেই দেখা যায়।

টিজারে দেখা যাচ্ছে মারুতি সুজুকি একটি প্যানোরমিক সানরুফ নিয়ে এসেছে এই গাড়িতে, আগের গ্র্যান্ড ভিতারা সুভি মডেলে ছিল এই বৈশিষ্ট্য। টিজার ভিডিওটিতে দেখা যাচ্ছে মাঝের সারিতে ক্যাপ্টেন আসনগুলি। প্রস্তুতকারক সংস্থা এই গাড়িতে ৬ এবং ৭ সিটযুক্ত উভয় প্রকার বিন্যাসই রেখেছে।

রয়েছে আরও চমক।  ইনভিক্টোতে থাকছে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে উভয়ের জন্য সংযোগ করতে সক্ষম, ইনস্ট্রুমেন্ট কনসোলের জন্য একটি বড় এমআইডি ইউনিট, ৩৬০ ডিগ্রি কভার করতে সক্ষম ক্যামেরা, হেড-আপ ডিসপ্লে ইত্যাদি চমকপ্রদ বৈশিষ্ট্যগুলি। এগুলো তো গেল সাজসজ্জা, কিন্তু কেমন হব এই গাড়ির ইঞ্জিন? এটি একটি ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত, যার দুটি কনফিগারেশন রয়েছে। একটি প্রাকৃতিকভাবে অ্যাসপিরেটেড ভার্সন এবং একটি হাইব্রিড অপশন৷ প্রতিটি ভার্সনই শুধুমাত্র একটি অটোমেটিক ট্রান্সমিশন পাবে। 

কিন্তু কবে থেকে করা যাবে এই নতুন সংস্করণের বুকিং? গত মাসের ১৯ তারিখ থেকেই মারুতি সুজুকি ইনভিক্টো-এর জন্য বুকিং শুরু হয়ে গেছে যাতে পাওয়া যাবে টোয়োটা ইনোভা হাইক্রস এবং গ্র্যান্ড ভিটারার বহু উন্নত প্রযুক্তিগত বৈশিষ্ট্য। মারুতি সুজুকির ইতিহাসে সব থেকে দামী গাড়িও হতে চলেছে এটি। নির্দিষ্ট ভাবে এখনও দাম ঘোষণা করা হয়নি ঠিকই। তবে, ইনোভা হাইক্রস-এর মতোই এর দাম হতে পারে ১৯ লক্ষ থেকে ৩০ লক্ষ টাকার মধ্যে। শোরুম, অফার বা চাহিদার ওপর নির্ভর করে সাধারণত গাড়ির বাজারে দাম ওঠানামা করে। আপনি চাইলে আজই মাত্র ২৫ হাজার টাকা দিয়েই এই গাড়িটি বুক করতে পারেন। সুজুকির মডেলটি প্রকাশ্যে আসতে অপেক্ষা আর এক দিনেই। 

 

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

ইউটিউব দেখে স্ত্রীর ডেলিভারি চেয়েছিলেন স্বামী! প্রাণ হারালেন মা ও শিশু মলদ্বীপে ভারতীয় নৌসেনার মহড়ার মাঝে উদ্বেগ বাড়াচ্ছে চিনা নজরদারি জাহাজ ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস GT স্পিনারের ঘুর্ণিতে মাথা ঘুরে গেল সৌরাষ্ট্রের,নিরাশ করলেন পূজারাও,অলআউট ১৮৩-তে গুঞ্জন থামিয়ে মার্চ থেকেই অতনুর প্রযোজনায় শ্যুটিং শুরু জিতের?পরিচালকের আসনে কে রেস্তোরাঁর মিল মেটাবে পুরুষ! নাতনিকে ডেটে যাওয়ার টিপস দিলেন ‘খিটখিটে’ দিদিমা জয়া ঢাক ঢোল বাজল না, নীরবে চালু হল পথশ্রী ৩ প্রকল্প, মাখনের মতো হবে গ্রামের রাস্তা… মাঘী পূর্ণিমায় শুভ যোগ! শনির কৃপায় টাকার ভাগ্যে দ্বিগুণ লাভ তুলা সহ বহু রাশ গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.