বাংলা নিউজ > টেকটক > WhatsApp: আরও সহজ হবে ব্যবহার, নতুন সব ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

WhatsApp: আরও সহজ হবে ব্যবহার, নতুন সব ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ

  • গ্রাহকরা যাতে আরও সহজে এই অ্যাপ ব্যবহার করতে পারেন, তার জন্যেই এই মেসেজিং অ্যাপটি বেশ কয়েকটি নতুন ফিচার যোগ করতে চলেছে।

আরও নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। গ্রাহকরা যাতে আরও সহজে এই অ্যাপ ব্যবহার করতে পারেন, তার জন্যেই এই মেসেজিং অ্যাপটি বেশ কয়েকটি নতুন ফিচার যোগ করতে চলেছে। তার মধ্যে অন্যতম হল চারটি বিভিন্ন ডিভাইসে একই সঙ্গে হোয়াটসঅ্যাপ চালানোর সুবিধা। পাশাপাশি এবার থেকে হোয়াটসঅ্যাপে নিজের পছন্দ মতো রেজোলিউনের ছবি পাঠানো যাবে। আগে পূর্ণ রেজোলিউজশনের ছবি পাঠাতে হলে তা ডকিউমেন্ট ফর্ম্যাটে পাঠাতে হত। তবে এখন খুব সহজেই হাই-রেজোলিউশনের ছবিও পাঠানো যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে।

এর আগে হোয়াটসঅ্যাপের একটি অ্যাকাউন্ট একটি মাত্র ডিভাইস থেকে ব্যবহার করা যেত। তাছাড়া, সেই ডিভাইসের সঙ্গে কনেক্ট করে ল্যাপটপ বা কম্পিউটারের ওয়েব থেকে তা ব্যবহার করা যেত। তবে হোয়াটসঅ্যাপ নয়া যে ফিচার আনতে চলেছে, তাতে এই অ্যাপটি ভিন্ন ভিন্ন চারটি ডিভাইস থএকে ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, এবার থেকে ফোনের সঙ্গে কনেক্ট না করেই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েব। খুব শীঘ্রই তারা এই ফিচার নিয়ে আসতে চলেছে বলে জানিয়েছে WABetaInfo।

এদিকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও ছবি পাঠানোর সময়ে যাতে আর তার মান খারাপ না হয়, তার জন্যে নয়া ফিটার আনছে অ্যাপটি। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কাউকে কোনও ছবি পাঠানোর সময়ে হোয়াটসঅ্যাপ আপনাকে ৩টি কোয়ালিটির অপশন (অটো, বেস্ট কোয়ালিটি এবং ডেটা সেভার) থেকে বেছে নেওয়ার সুযোগ দেবে। সেই অনুযায়ী আপনি আপনার পছন্ম মতো রেজোলিউশন বেছে নিয়ে ছবি পাঠাতে পারবেন। স্টোরেজ অ্যান্ড ডেটা মেনুতে আপনি ছবির কোয়ালিটি সেটিংস পেয়ে যাবেন ফটো আপলোড কোয়ালিটি নামে। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সানে নতুন এই ফিচার পাওয়া যাবে খুব শীঘ্রই।

বন্ধ করুন