বাংলা নিউজ > টেকটক > Xiaomi 12 Pro: এমন অ্যান্ড্রয়েড যা iPhone-কেও টেক্কা দেবে? জানুন দাম

Xiaomi 12 Pro: এমন অ্যান্ড্রয়েড যা iPhone-কেও টেক্কা দেবে? জানুন দাম

ফাইল ছবি: শাওমি (Xiaomi)

সত্যি বলতে ফ্ল্যাগশিপ ফোনের ক্ষেত্রে শুধু স্পেসিফিকেশনই সব নয়। ব্র্যান্ড ভ্যালুও ক্রেতাদের কাছে গুরুত্বপূর্ণ। আর সেখানেই সবার থেকে এগিয়ে অ্যাপেল। আর তার ঠিক পরেই স্যামসাং। তাদের সঙ্গে প্রতিযোগীতায় শাওমি এঁটে উঠবে?

নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করল Xiaomi। প্রকাশিত হল Xiaomi 12 Pro। কিন্তু iPhone, Samsung-এর ফ্ল্যাগশিপ মডেলের সঙ্গে কি শাওমি টেক্কা দিতে পারবে?

সত্যি বলতে ফ্ল্যাগশিপ ফোনের ক্ষেত্রে শুধু স্পেসিফিকেশনই সব নয়। ব্র্যান্ড ভ্যালুও ক্রেতাদের কাছে গুরুত্বপূর্ণ। আর সেখানেই সবার থেকে এগিয়ে অ্যাপেল। আর তার ঠিক পরেই স্যামসাং। ওয়ান প্লাস এক সময়ে অনেকটা এগিয়ে গেলেও ইদানিং সেই ক্রেজটা কিছুটা হ্রাস পেয়েছে। ফলে সেই শূন্যস্থানে প্রবেশের মরিয়া চেষ্টা করছে শাওমি

এমনিতে শাওমি বলতে সবাই বাজেট বা মিড-সেগমেন্ট স্মার্টফোনই ভাবেন। কিন্তু আইফোনের সমান দামের শাওমি সচরাচর ভাবেন না। এমন এক বাজারে এত দামি ফোন আনার ক্ষেত্রে শাওমি যে যথেষ্ট সাহসের পরিচয় দিয়েছে, তা বলাই বাহুল্য। আগামিদিনে এই প্রচেষ্টায় লাভ হয় কিনা, তা সময়ই বলবে।

এক নজরে দেখে নিন Xiaomi 12 Pro-র দাম, স্পেসিফিকেশন:

RAM : ৮ / ১২ GB

Internal Memory : ২৫৬ / ২৫৬ GB

Processor : স্ন্যাপড্র্যাগন 8 জেন 1

ব্যাটারি : ৪,৬০০ mAh, স্পেশাল 120 W ফাস্ট চার্জার (মাত্র ১৮ মিনিটে 0-100% চার্জ)

ডিসপ্লে : ৬.৭৩ ইঞ্চি (৩২০০x১৪৪০ পিক্সেল), WQHD + AMOLED

রিয়ার ক্যামেরা : ৫০ (Sony IMX 707) + ৫০+ ৫০ MP

ফ্রন্ট ক্যামেরা : ৩২ MP

OS: অক্সিজেন OS 12.1, MIUI 13

দাম (Xiaomi 12 Pro) : 8 GB / 256 GB ভেরিয়েন্টের দাম ৬২,৯৯৯ টাকা। 12 GB / 256 GB ভেরিয়েন্টের দাম ৬৬,৯৯৯ টাকা।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.