বাংলা নিউজ > ভাগ্যলিপি > চারটি রাশির উপর বিশেষ আশীর্বাদ থাকে শনির, সাড়েসাতির প্রভাবও থাকে কম

চারটি রাশির উপর বিশেষ আশীর্বাদ থাকে শনির, সাড়েসাতির প্রভাবও থাকে কম

জ্যোতিষ অনুযায়ী ১২টি রাশির মধ্যে কয়েকটি রাশির ওপর শনির বিশেষ আশীর্বাদ থাকে।

কোষ্ঠিতে শনি শুভ পরিস্থিতিতে থাকলে শুভ ফলই প্রদান করে। আবার অশুভ পরিস্থিতিতে থাকলে জীবনে নানা সমস্যা দেখা দেয়।

বৈদিক জ্যোতিষে শনিকে ন্যায়ের কারক গ্রহ মনে করা হয়। ভালো কাজের জন্য শুভ ও খারাপ কাজের জন্য অশুভ ফল প্রদান করেন শনি। ধীরগতিতে চলে শনি। একটি রাশিতে প্রায় আড়াই বছর শনির বিচরণ হয়। কোষ্ঠিতে শনি শুভ পরিস্থিতিতে থাকলে শুভ ফলই প্রদান করে। আবার অশুভ পরিস্থিতিতে থাকলে জীবনে নানা সমস্যা দেখা দেয়। যে রাশির ওপর শনির বক্র দৃষ্টি থাকে, সেই রাশির জাতকদের জীবনে কঠিন পরিস্থিতি সৃষ্টি করে শনি। তবে জ্যোতিষ অনুযায়ী ১২টি রাশির মধ্যে কয়েকটি রাশির ওপর শনির বিশেষ আশীর্বাদ থাকে। 

কোন কোন রাশির ওপর প্রসন্ন থাকেন শনি?

বৃষ- শুক্র এই রাশির অধিপতি গ্রহ। বৈদিক জ্যোতিষ অনুযায়ী শুক্র ও শনি পরস্পরের বন্ধু। এ কারণে বৃষ রাশির জাতকদের ওপর আশীর্বাদ বর্ষণ করেন শনি। এই রাশির ওপর শনির সাড়েসাতির প্রভাব থাকলেও, কম কষ্ট ভোগ করতে হয় এর জাতকদের। শনির আশীর্বাদে নিজের জীবনে ভালো পদ লাভ করেন বৃষ জাতকরা।

তুলা- শনি এই রাশিতে উচ্চস্থ। এ কারণে তুলা জাতকদের শুভ পরিণাম প্রদান করে শনি। শনির বিশেষ আশীর্বাদের ফলে এই রাশির জাতকদের জীবনে অর্থ সংক্রান্ত কোনও সমস্যা বা অর্থাভাব দেখা দেয় না।

মকর- দুটি রাশির ওপর শনির আধিপত্য থাকে। এর মধ্যে একটি হল মকর রাশি। তাই এই রাশির জাতকদের ওপরও শনির আশীর্বাদ থাকে। অর্থের দিক দিয়ে এই রাশির জাতক অত্যন্ত ভাগ্যশালী। শনির বিশেষ আশীর্বাদ থাকায় তাঁদের জীবনে সুখ-সুবিধার কোনও অভাব থাকে না।

কুম্ভ- মকর ছাড়া এটিও শনির স্বরাশি। তাই কুম্ভ রাশির জাতকরা সবসময় শনির কাছ থেকে শুভ পরিণাম লাভ করেন। ভাগ্যের সঙ্গ থাকায় সমস্ত ধরনের কাজে সাফল্য লাভ করেন এই রাশির জাতকরা। 

২০২২-এ শনির প্রভাব

২৯ এপ্রিল ২০২২-এ রাশি পরিবর্তন করবে শনি। বর্তমানে মকর রাশিতে বিরাজ করছে এই গ্রহ। ২৯ এপ্রিল মকর রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে শনি। ৩০ বছর পর নিজের রাশিতে প্রবেশ করবে শনি। শনির এই রাশি পরিবর্তনের ফলে মীন রাশির জাতকদের ওপর সাড়েসাতি শুরু হবে এবং ধনু জাতকদের ওপর থেকে শনির সাড়েসাতির প্রভাব শেষ হবে। শনির রাশি পরিবর্তনের কারণে ২০২২-এ মকর, কুম্ভ ও মীন রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতির প্রভাব পড়বে। এ ছাড়াও কর্কট ও বৃশ্চিক রাশির জাতকদের ওপর শনির আড়াই শুরু হবে। অন্য দিকে মিথুন ও তুলা রাশির জাতকরা শনির আড়াই থেকে মুক্তি পাবেন।

বন্ধ করুন