বাংলা নিউজ > ভাগ্যলিপি > Pink Full Moon 2024: এপ্রিলে কবে গোলাপি চাঁদ দেখা যাবে? আপনার রাশির সঙ্গে এই চাঁদের সম্পর্ক কতটা মধুর, জানুন

Pink Full Moon 2024: এপ্রিলে কবে গোলাপি চাঁদ দেখা যাবে? আপনার রাশির সঙ্গে এই চাঁদের সম্পর্ক কতটা মধুর, জানুন

এপ্রিলে কবে গোলাপি চাঁদ দেখা যাবে? (Pixabay)

Pink Full Moon 2024: এটি এমনই একটি জ্যোতির্বিদ্যার ঘটনা, যখন চাঁদ পৃথিবীর খুব কাছাকাছি আসে এবং এর কারণে চাঁদটি আকারে বড় এবং উজ্জ্বল দেখায়।

২০২৪ সালের এপ্রিল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এই মাসে বিশ্ব ৫৪ বছরের মধ্যে দীর্ঘতম সূর্যগ্রহণ দেখেছে। এখন এই একই মাসে গোলাপি পূর্ণিমার চাঁদও দেখা যাবে, যাকে বলা হয় পিঙ্ক মুন।এপ্রিল মাসের চৈত্র পূর্ণিমাকেই আসলে পিঙ্ক মুন বলা হয়। তবে, এপ্রিলে দেখা এই পূর্ণিমার চাঁদ সত্যিই কিন্তু গোলাপি রঙের হয় না। বরং এটি সাধারণ দিনের মতো রূপালী এবং সোনালি রঙের মিশ্রণে প্রদর্শিত হয়।

  • গোলাপি চাঁদের তারিখ, সময়

আগামী ২৩ এপ্রিল রাতে আকাশে গোলাপি চাঁদ দেখা যাবে। মঙ্গলবার অর্থাৎ ২৩ এপ্রিল ভোর ৩:২৫ টায় পূর্ণিমা শুরু হবে এবং পরের দিন অর্থাৎ ২৪ এপ্রিল বুধবার সকাল ৫:১৮ পর্যন্ত পূর্ণিমা চলবে।

  • গোলাপি চাঁদ কখন দেখা যায়

এটি এমনই একটি জ্যোতির্বিদ্যার ঘটনা, যখন চাঁদ পৃথিবীর খুব কাছাকাছি আসে এবং এর কারণে চাঁদটি আকারে বড় এবং উজ্জ্বল দেখায়। এ ছাড়া পূর্ণিমা যদি একই সময়ে পড়ে তাহলে তা গোলাপি পূর্ণিমা হয়ে ওঠে।

  • পিঙ্ক মুনের অন্যান্য নাম

পিঙ্ক মুন আরও অনেক নামেও পরিচিত। গোলাপি চাঁদ, এগ চাঁদ, ফিশ চাঁদ, পাসওভার মুন, স্প্রাউটিং গ্রাস মুন, পাক পোয়া এবং উৎসবের চাঁদ নামেও পরিচিত।

  • চৈত্র পূর্ণিমার আচার অনুষ্ঠান

চাঁদ ওঠার পর গোলাপ জল, গোলাপের পাপড়ি এবং দই মিশিয়ে সেই জলে স্নান করুন। রুপোর গ্লাসে চিনি মিশ্রিত দুধ চাঁদকে নিবেদন করুন। যতটা সম্ভব চন্দ্র গায়ত্রী মন্ত্র জপ করুন।

  • আসুন প্রতিটি রাশিচক্রের জন্য এই পূর্ণিমার অর্থ কী তা দেখুন

১) মেষ রাশি

মেষ রাশির জীবনে ঘনিষ্ঠতা, সততা এবং সংযোগের অনুভূতি জাগাবে। আপনি হয়তো কারোর কাছাকাছি আসতে চাইতে পারেন। ঘনিষ্ঠতা, রোমান্স আপনার চিন্তায় প্রাধান্য পেতে পারে। এই পূর্ণিমা আপনাকে সম্পদ এবং বিনিয়োগ সম্পর্কে ভাবাতে পারে।

২) বৃষ রাশি

বৃষ রাশি, আপনার সম্পর্কগুলি ব্যাপকভাবে পরিবর্তিত হতে চলেছে। এই পূর্ণিমা আপনার সম্পর্কের সত্য প্রকাশ করবে। এইদিন আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি চলে যাবেন, বাগদান করবেন নাকি বিয়ে করবেন। আপনার সম্পর্ক দুর্বল হলে, আপনি বিচ্ছেদ বেছে নিতে পারেন।

৩) মিথুন রাশি

মিথুন, একটি উন্মাদনার জন্য প্রস্তুত হন। এই পূর্ণিমা আপনাকে দৈনন্দিন কাজকর্ম এবং প্রতিশ্রুতি দিয়ে ব্যস্ত রাখবে। আপনি নতুন কাজ শুরু করতে পারেন, বিদ্যমান কাজগুলি শেষ করতে পারেন বা চাকরি পরিবর্তন করতে পারেন। এই সময়ের মধ্যে স্বাস্থ্যও গুরুত্বপূর্ণ। পুষ্টি এবং ব্যায়ামের মাধ্যমে আপনি কীভাবে আপনার স্বাস্থ্য এবং শক্তি উন্নত করতে পারেন সে সম্পর্কে ভেবে দেখুন।

৪) কর্কট রাশি

এই সময়, আপনি প্রেম, আনন্দ এবং উত্তেজনা চাইবেন। আপনি যদি অবিবাহিত হন তবে নতুন কারও সঙ্গে দেখা করার সময় আপনি তাঁর সংড আপনার মিল খুঁজে পেতে পারেন। আপনার সম্পর্ককে আরও গভীর করুন। যদি আপনার সম্পর্ক ম্লান হয়ে যায় তবে এটি ভেঙে যেতে পারে। সৃজনশীলতা, শখ এবং খেলাধুলাও উপভোগ করতে পারেন।

৫) সিংহ রাশি

পূর্ণিমার সাথে শক্তিশালী আবেগ এবং সংবেদনশীলতা আশা করুন। আপনি নস্টালজিক হতে পারেন এবং অতীতের ঘটনাগুলি মনে করতে পারেন। এই মুহুর্তে, পূর্বের ঘটনা বা ব্যক্তির স্মৃতি ফিরিয়ে আনতে পারে। অন্য ফ্রন্টে, আপনি বাড়ি, পরিবার বা ঘরোয়া বিষয়গুলিতে ফোকাস করতে পারেন। আপনি পরিবারের একজন সদস্যকে সাহায্য করতে পারেন। আপনার অগ্রাধিকার হতে পারে পারিবারিক স্বস্তি এবং নিরাপত্তা।

৬) কন্যা রাশি

একটি রোমাঞ্চকর যাত্রার জন্য প্রস্তুতি নিন। আপনি লিখতে, কথা বলা, বিপণন, সোশ্যাল মিডিয়া, বা শিক্ষা জড়িত বৃহৎ যোগাযোগ উদ্যোগ বা চুক্তিতে ফোকাস করতে পারেন। আপনি নতুন জিনিসের অন্বেষণ করতে পারেন।

৭) তুলা রাশি

আর্থিক ফোকাস হবে. পূর্ণিমা আপনাকে আপনার আর্থিক, আয় এবং ব্যয় উভয়ই দিতে পারে। একটি কাজ শুরু করা বা ছেড়ে দেওয়া, চেক গ্রহণ আপনার আয়কে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে। আর্থিকভাবে স্থিতিশীল থাকার জন্য, সঠিক পরিকল্পনা রাখুন।

৮) বৃশ্চিক রাশি

বছরের সবচেয়ে বড় পূর্ণিমার জন্য প্রস্তুতি নিন, এটিই আপনার প্রজ্জ্বলিত হওয়ার সুযোগ। এই পূর্ণিমায় আপনার জীবনে টার্নিং পয়েন্ট বা অপ্রত্যাশিত সংবাদ আসতে পারে, যা আপনার দিক পরিবর্তন করতে পারে। নমনীয় হোন এবং উন্নয়ন ও পরিবর্তনের জন্য সম্ভাবনাকে কাজে লাগান।

৯) ধনু রাশি

যদিও আপনি উত্তেজনা এবং ক্রিয়াকলাপ পছন্দ করেন, পূর্ণিমা আপনাকে শান্ত করতে চায়। নিজেকে ভালো রাখতে ধ্যান, বিশ্রাম এবং গোপনীয়তা বজায় রাখুন। পর্দার আড়ালে গুরুত্বপূর্ণ কাজ করার জন্যও এই সময়টা ভালো হতে পারে। নিজের জন্য সময় রাখুন।

১০) মকর রাশি

আপনি জনপ্রিয় এবং সামাজিক বোধ করবেন। সারা মহাবিশ্ব আপনার প্রচেষ্টার পরে আপনার প্রশংসার জন্য অপেক্ষা করছে। গুরুত্বপূর্ণ ইভেন্টগুলিতে যোগ দিন এবং আপনার সাফল্য দেখুন।

১১) কুম্ভ রাশি

উল্লেখযোগ্য কর্মজীবনের সুযোগ আপনার পথে আসতে পারে। আপনি জিততে পারেন, পদোন্নতি পেতে পারেন, একটি নতুন চাকরি পেতে পারেন বা আপনার কঠোর পরিশ্রমের জন্য স্বীকৃতি পেতে পারেন। আপনার যদি কর্মক্ষেত্রে সমস্যা হয় তবে এটি একটি ইঙ্গিত হতে পারে যে আপনার ক্যারিয়ার পরিবর্তন করা উচিত।

১২) মীন রাশি

এই পূর্ণিমায় নতুন খাবারের স্বাদ নেওয়া, আকর্ষণীয় পডকাস্ট শোনা বা ভ্রমণ সহ নতুন জিনিস চেষ্টা করুন। আপনার শিক্ষাবিদ এবং মিডিয়া ক্যারিয়ারের জন্য এই সময়টি ভালো।

ভাগ্যলিপি খবর

Latest News

বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ পুলিশি হানায় উদ্ধার হল প্রচুর ATM কার্ড, পিছনে কারা? কী ছিল উদ্দেশ? তদন্তে পুলিশ Video: 'খুব গরম'!ভাষণের মাঝে মঞ্চে বোতল থেকে মাথায় জল ঢেলে নিলেন রাহুল জরায়ুতে অস্ত্রোপচারে পর হাঁটানোর চেষ্টা, যন্ত্রণায় কাতরাচ্ছেন রাখি, সামনে ভিডিয়ো প্রথম গানেই তুললেন ‘তুফান’! মিমিকে দেখে শাকিব গাইলেন ‘লাগে উরা ধুরা’ রোহিতরা জিতবে T20 WC 2024! মিলবে কি মর্গ্যানের ভবিষ্যদ্বাণী? কী বলছেন বিশেষজ্ঞরা ডেটিং অ্যাপ নিয়ে মানুষের মধ্যে তৈরি হয়েছে অনীহা, কিন্তু কেন নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীর লিস্ট থেকে আফগান-শাসক তালিবানের নাম সরাচ্ছে রাশিয়া! তৃণমূলের জমানায় টেলিস্কোপ, মাইক্রোস্কোপ দিয়েও সুশাসন খুঁজে পাওয়া যায় না: মোদী একসঙ্গে দুই কৃষকের মৃত্যু বনগাঁয়, রেমালের জেরে বিদ্যুতের তারে মর্মান্তিক ঘটনা

Latest IPL News

বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.