বাংলা নিউজ > ভাগ্যলিপি > Sun Venus conjunction: আগামী কয়েক দিন থাকুন সতর্ক! বৃশ্চিক রাশিতে সূর্য-শুক্র সংযোগে তৈরি হচ্ছে অশুভ যোগ

Sun Venus conjunction: আগামী কয়েক দিন থাকুন সতর্ক! বৃশ্চিক রাশিতে সূর্য-শুক্র সংযোগে তৈরি হচ্ছে অশুভ যোগ

শুক্র ১১ নভেম্বর বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছিল, তারপরে ১৩ নভেম্বর, বুধও একই রাশিতে প্রবেশ করেছিল। এখন ১৬ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে গমন করেছে।  

Sun Venus conjunction: শুক্র কবে রাশি পরিবর্তন করেছে? কি ভাবে সূর্য শুক্র যুতির অশুভ প্রভাব থেকে বাঁচা যায়, জেনে নিন এখান থেকে।

বৃশ্চিক রাশিতে সূর্য ও শুক্রের অবস্থানের কারণে শুক্র তার শুভ ফল দিতে অক্ষম bartamane। সূর্য এবং শুক্র, যাদের পরস্পরের সাথে শত্রুতা রয়েছে, উভয়ই যখন একই রাশিতে অবস্থান, তখন এটি দেশ ও বিশ্বে ব্যাপক প্রভাব ফেলে।

নভেম্বর মাসটি গ্রহের রাশি পরিবর্তন, গতিবিধি এবং গ্রহের মিত্রতার দিক থেকে খুবই বিশেষ। এই মাসে বৃশ্চিক রাশিতে বুধের সাথে সূর্য ও শুক্রের মিলন রয়েছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে,৯টি গ্রহের মধ্যে, কিছু গ্রহের অন্যান্য গ্রহের সাথে বন্ধুত্ব এবং শত্রুতার সম্পর্ক রয়েছে। 

জ্যোতিষশাস্ত্রে, সূর্য এবং শুক্র উভয়কেই প্রভাবশালী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। সূর্য এবং শুক্রের একে অপরের সাথে শত্রুতা রয়েছে। যখনই এই দুটি গ্রহ কোন একটি রাশিতে থাকে তখন তাদের শুভ বলে মনে করা হয় না। যখনই কোনো গ্রহ সূর্যের খুব কাছাকাছি আসে, তখনই সূর্যের প্রভাবে অস্ত যাওয়ার পর সেই গ্রহটি তার শুভ ফল হারায়। এই সময়ে বৃশ্চিক রাশিতে এমনই কাকতালীয় ঘটনা দেখা যাচ্ছে। বৃশ্চিক রাশিতে সূর্য ও শুক্রের অবস্থানের কারণে শুক্র তার শুভ ফল দিতে অক্ষম হয়। 

যুতি যোগ সূর্য-শুক্র সংযোগ থেকে গঠিত

বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, শুক্র ১১ নভেম্বর বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছিল, তারপরে ১৩ নভেম্বর, বুধও একই রাশিতে প্রবেশ করেছিল। এখন ১৬ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে গমন করেছে। এমন পরিস্থিতিতে বৃশ্চিক রাশিতে সূর্য ও শুক্রের মিলন ঘটেছে। দুটি প্রধান গ্রহ একই রাশিতে থাকলে যুতি যোগ গঠিত হয়। এই যোগ ব্যক্তির অর্থনৈতিক, বৈবাহিক এবং সামাজিক জীবনে সর্বাধিক প্রভাব ফেলবে। এ ছাড়া শুক্রের প্রভাব দুর্বল হওয়ার কারণে এই গ্রহ সংক্রান্ত রোগ বাড়তে পারে।

সূর্য-শুক্র সংযোগের অশুভ প্রভাব

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই সূর্য এবং শুক্র একত্রিত হয় তখনই তা শুভ ফল দেয় না। এই কারণে যাদের রাশিতে শুক্র দুর্বল, তারা নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে শুরু করে। 

শুক্র গ্রহ যেটি সৌন্দর্য, সুখ-গৌরব, দাম্পত্য জীবন, বিলাসিতা এবং যৌনতার কারক, এমন পরিস্থিতিতে সূর্যের সাথে শুক্রের মিলনের কারণে বিবাহিত জীবন ও বিলাসিতা সংক্রান্ত বিষয়ে সমস্যা দেখা যেতে পারে। ব্যক্তি সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার উপর নেতিবাচক প্রভাব দেখতে পারে। একজন ব্যক্তির জীবনে উত্থান-পতন থাকবেই। শারীরিক সমস্যা বাড়তে পারে।সূর্য এবং শুক্রের একে অপরের সাথে বন্ধুত্বের অনুভূতি নেই। তাই শুক্র গ্রহ অস্ত গেলে কিছু সময়ের জন্য এই শুভ ফল প্রদানে বাধা আসে।

সূর্য-শুক্র সংযোগের অশুভ প্রভাব দূর করার প্রতিকার

যাদের রাশিতে সূর্য-শুক্র সংযোগের নেতিবাচক প্রভাব দেখতে পাবেন, তাদের প্রতিদিন দুর্গা চাল্লিশা পাঠ করা উচিত।

সূর্য-শুক্রের সংমিশ্রণে মানুষের শারীরিক সুখ কমে যায়, এমন অবস্থায় শুক্র গ্রহকে শক্তিশালী করতে গরুকে খাবার আগে রুটি খাওয়ান।

শুক্র গ্রহকে শক্তিশালী করার জন্য সোনা ও রূপার অলঙ্কার পরুন।

-সূর্য-শুক্র গ্রহের অশুভ প্রভাব কমাতে প্রতিদিন সূর্যোদয়ের সময় অর্ঘ্য নিবেদন করুন এবং সূর্যদেবকে প্রণাম করুন।

 

ভাগ্যলিপি খবর

Latest News

Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? গদর ২ পরিচালকের ‘অন্য মতলব’ ছিল, বিস্ফোরক আমিশা, সানির সাথে ফের জুটি বাঁধবেন? ২১ নাকি ২২ জুন পূর্ণিমা পড়ছে? রইল শুভ তিথি, তারিখ, সময়কাল টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা মহিলা সঞ্চালক মেনে নিতে পারেনি! তাই আমায় পাত্তা দিত না!কাদের দিকে আঙুল মন্দিরার? ‘তুমি আশে পাশে থাকলে’ থেকে সরলেন অঙ্গনা,পার্বতীর চরিত্রে ফিরছেন জলসার হিট নায়িকা প্রেম জীবনে তাড়াহুড়ো কাদের সম্পর্ক নষ্ট করতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল খলিস্তানি ইস্যুর মধ্যে ট্রুডোর সঙ্গে 'শীতল' সাক্ষাৎ মোদীর! তাতে বোঝালেন অনেক কথা

T20 WC 2024

টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.