বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu tips for kitchen: আপনিও রান্নাঘরে করছেন না তো এই ভুলগুলি? জেনে নিন রান্নাঘরের বাস্তুর নিয়ম
কখনও রুটি করার পর গরম তাওয়ার ওপর জল দিতে নেই।   

Vastu tips for kitchen: আপনিও রান্নাঘরে করছেন না তো এই ভুলগুলি? জেনে নিন রান্নাঘরের বাস্তুর নিয়ম

  • vastu and fengshui : রান্নাঘরে কড়াই কেন উল্টে রাখা উচিত কি বলছে জ্যোতিষ বিশেষজ্ঞ মনোজিৎ দে সরকার।

বর্তমান সময়ের উপর নির্ভর করে বাস্তুশাস্ত্র ও জ্যোতিষ টিপস আলোচনা করা হলো।

প্রাচীন বেদ অনুসারে মনে করা হয় বাস্তুশাস্ত্র  হল ভারতে সৃষ্ট স্থাপত্যের একটি ঐতিহ্যবাহী ভারতীয় পদ্ধতি এবং বাস্তুশাস্ত্র হিন্দু পরম্পরা এবং কিছু ক্ষেত্রে বৌদ্ধ বিশ্বাসের অন্তর্ভুক্ত। প্রাচীন সভ্যতার ঊষালগ্ন থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে এবং স্থাপত্যশৈলী উপবেদের একটি অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের মধ্যে অন্যতম।

১) কখনও রুটি করার পর গরম তাওয়ার ওপর জল দিতে নেই। তাওয়া ঠান্ডা হওয়ার পর তাঁর ওপর জল দিতে হয়। গরম তাওয়ার ওপর জল দিলে শনিদেব অত্যন্ত রুষ্ট হন। এর ফলে সংসারে নেমে আসতে পারে অর্থাভাব এবং পারিবারিক অশান্তি।

২) অনেক সময় দেখা যায় রান্না হয়ে গেলে কড়াই পরিষ্কার না করে ওভেনের ওপর রেখে দেন। এ রকম করা খুবই খারাপ বলে মানা হয় কারণ এতে রাহু এবং কেতু অত্যন্ত রুষ্ট হন। তাই রান্না শেষে অবশ্যই কড়াই ধুয়ে পরিষ্কার করে রাখতে হয়। কড়াই পরিষ্কার করে না রাখলে বাড়ির পরিবেশে প্রচণ্ড নেগেটিভিটি ছড়িয়ে পরে।

৩) কড়াই পরিষ্কার করার পর কখনও সোজা করে রাখতে নেই, উল্টো করে রাখতে হয়। এর ফলে বাড়িতে অশুভ শক্তির প্রভাব বেড়ে যায়।

৪) রান্নাঘরে তাওয়া এবং কড়াই এমন জায়গায় রাখুন যেখানে কারও নজর না পড়ে। বাইরের কারও এই জিনিসগুলো চোখে পড়া খুবই খারাপ লক্ষণ বলে মানা হয়।

৫) রান্নার সময় কড়াই গরম হলে আগে তাতে সামান্য নুন ফেলে দিন এবং তার পর রান্না শুরু করুন। এর ফলে সংসারে আর্থিক উন্নতি হয় এবং রাহু-কেতু সন্তুষ্ট থাকেন।

৬) রান্নাঘরে অযথা অপ্রয়োজনীয় জিনিস জড়ো করে রাখলে অনেক বাধা-বিপত্তি আসতে পারে, সুতরাং অপ্রয়োজনীয় জিনিস রান্না ঘরে রাখা থেকে বিরত থাকুন।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

 

 

বন্ধ করুন