বাংলা নিউজ > বাংলার মুখ > কেন করা গেল না হাজার সভা? বঙ্গ বিজেপি নেতাদের সাফাইয়ে খুশি নয় দিল্লি

কেন করা গেল না হাজার সভা? বঙ্গ বিজেপি নেতাদের সাফাইয়ে খুশি নয় দিল্লি

সুনীল বনসল, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক

রাজ্য নেতৃত্বকে বলা হয়েছিল দলের এক হাজার মণ্ডল কমিটি এলাকায় একটি করে সভা করতে। এছাড়া দশটি বড় সভা এবং তিনটি মেগা সভা করার কথা বলা হয়। কিন্তু বাস্তবে দেখা যায় মণ্ডলের সভা অর্ধেকও করা সম্ভব হয়নি।

দলের ১২৬৩ টি মণ্ডলের মধ্যে ১০০০টি সভা করতে বলেছিল দিল্লি। সময়সীমা ছিল ৩১ অগস্ট। কিন্তু সেই সময়সীমা পেরিয়ে গেলেও মাত্র ৩০০টি সভা করা সম্ভব হয়েছে। দিল্লির প্রশ্নের মুখে পড়ে রাজ্য বিজেপি জানিয়েছে 'বৃষ্টির কারণে' সভা করা যায়নি।

সংবাদ প্রতিদিনের প্রতিবেদন অনুযায়ী, গত রবিবার সল্টলেক কার্যালয়ের বৈঠকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল প্রশ্ন করেন কেন সভা করা গেল না। জবাবে বৃষ্টিকেই প্রধান যুক্তি হিসাবে হাজির করেন রাজ্য নেতারা। এর সঙ্গে ধূপগুড়ির উপনির্বাচনকেও যুক্তি হিসাবে হাজির করেন তাঁরা। তবে সূত্রের খবর, এই যুক্তিকে মানতে চাননি কেন্দ্রীয় নেতারা। তাই বাকি ৭০০ সভা আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন।

(পড়়তে পারেন। গান্ধী জয়ন্তীতে দিল্লির বুকে বৃহত্তর আন্দোলনের ডাক তৃণমূলের, অনুমতি দিল না পুলিশ)

(পড়তে পারেন। ‘‌এক পরিবার এক পরিচিতি’‌, আধার কার্ডের অনুকরণে নয়া আইডেন্টিটির ভাবনা রাজ্যের)

প্রসঙ্গত, দিল্লির দেওয়া সময়ের মধ্যে ১ হাজার সভা শেষ করা যাবে না তা আগেই বুঝতে পেরেছিল রাজ্য নেতৃত্ব। তাই আগেই তারা আবেদন জানিয়েছিল সময় বাড়ানোর জন্য। এ নিয়ে রাজ্য নেতাদের যুক্তি শোনেন বনসল। এর পর সময়সীমা বাড়ানো কথা বলা হয়।

রাজ্য নেতৃত্বকে বলা হয়েছিল দলের এক হাজার মণ্ডল কমিটি এলাকায় একটি করে সভা করতে। এছাড়া দশটি বড় সভা এবং তিনটি মেগা সভা করার কথা বলা হয়। কিন্তু বাস্তবে দেখা যায় মণ্ডলের সভা অর্ধেকও করা সম্ভব হয়নি। তবে সময়সীমা বাড়ালেও ১৫ সেপ্টেম্বরেও সব সভা শেষ করা যাবে কি না তা নিয়ে দলের অন্দরেই সন্দেহ রয়েছে।

সেবা পক্ষ পালন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে 'সেবা পক্ষ' পালন করবে বিজেপি। আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন। এই সেবা কর্মসূচির অঙ্গ হিসাবে রক্তদান শিবিরের আয়োজন করা হবে। প্রতি জেলায় কমপক্ষে ১০০০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এর পাশাপাশি বৃক্ষরোপন ও স্বচ্ছতা কর্মসূচিও পালন করা হবে।

বাংলার মুখ খবর

Latest News

স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা আরাবুলকে পদ থেকে সরিয়ে দিল তৃণমূল, ভাঙড়ে সংগঠন ধরে রাখতে তৎপর শওকত দিল্লির রাস্তায় একের পর এক চলল গুলি, পুলিশের ASI-কে খুন করে আত্মঘাতী বন্দুকধারী আগামিকাল কি সুন্দর একটা দিন হবে আপনার জন্য? এখন থেকেই জানুন ১৭ এপ্রিলের রাশিফল

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.