বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অর্জুন সিংয়ের বাড়িতে NIA-র ১৮, বোমাবাজিকাণ্ডে গতি বাড়ল তদন্তের
অর্জুন সিং। ফাইল ছবি
অর্জুন সিং। ফাইল ছবি

অর্জুন সিংয়ের বাড়িতে NIA-র ১৮, বোমাবাজিকাণ্ডে গতি বাড়ল তদন্তের

  • অর্জুন সিংয়ের বাড়িতে বোমবাজিকাণ্ডে তদন্তের গতি বাড়াল এনআইএ।

সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে বোমবাজিকাণ্ডে তদন্তের গতি বাড়াল এনআইএ। আজ এই মামলার তদন্তের স্বার্থে বিজেপি সাংসদের বাড়িতে পৌঁছান ১৮ জন তদন্তকারী। ভারতীয় দণ্ডবিধির ৩০৭ নম্বর ধারায় খুনের চেষ্টা ও বিস্ফোরক আইনে দুটি মামলাও দায়ের করেছে জাতীয় তদন্তকারী দল।

জানা গিয়েছে এদিন দুপুরে অর্জুন সিংয়ের বাড়িতে গিয়ে তাঁর ছেলে তথা বিজেপি বিধায়ক পবন সিংয়ের সঙ্গে কথা বলেন তদন্তকারীরা। এদিন প্রথমে ৩ সদস্যের প্রতিনিধি দল অর্জুন সিংয়ের বাড়ি যান। পরে আরও ১৫ সদস্যের একটি তদন্তকারী দল যান সেখানে। এদিন অর্জুন সিংয়ের বাড়িতে গিয়েছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞরাও। সাংসদের বাড়ির পেছনে নমুনা সংগ্রহ করেন তাঁরা।

এর আগে ৮ সেপ্টেম্বর সকালে অর্জুন সিংয়ের বাড়ির গেটের কাছে বোমাবাজি হয়। এরপর ১৪ সেপ্টেম্বর ফের তাঁর বাড়ির পিছন দিকে দু'টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বারে বারে এমন ঘটনা ঘটায় তাঁর বাড়িতে এনআইএ-র দলের তদন্তে আসার কথা ছিল আগের থেকেই। ৮ সেপ্টেম্বর হওয়া বোমা বিস্ফোরণের ঘটনার পরই বোমাবাজির তদন্ত করার ভার দেওয়া হয়েছিল এনআইএ-কে।

এই আবহে আজ সাংসদের বাড়ি গিয়ে পুরো মাত্রায় তদন্ত শুরু করে এনআইএ। কোন ধরনের বোমা ব্যবহার করা হয়েছে, কতটা শক্তিশালী সেই বোমা তার সবটাই খতিয়ে দেখেন তদন্তকারীরা। এর আগে বুধবারই এই মামলা সংক্রান্ত সকল নথি যাতে রাজ্য পুলিশ এনআইএ-র হাতে তুলে দেয়, সেই আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় সংস্থা। সেই মামলার প্রেক্ষিতে আদালত নির্দেশ দিয়ে জানায়, আগামী ৩ দিনের মধ্যে বিস্ফোরণকাণ্ডের এফআইআর-এর কপি, কেস সংক্রান্ত সমস্ত নথি এনআইএর হাতে তুলে দিতে হবে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটকে।

 

বন্ধ করুন